এবার বিশ্বকাপে রোহিতের ভারতকে সহজে হারানো যাবে না, পাকিস্তানকে সতর্কবার্তা শোয়েবের

08:12 PM Jul 11, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংযুক্ত আরব আমিরশাহীতে অনুষ্ঠিত বিশ্বকাপের আগে পর্যন্ত ক্রিকেটের রেকর্ড বই বলতো, ভারতকে কখনও বিশ্বকাপে হারাতে পারেনি পাকিস্তান। কিন্তু মরুশহরে অনুষ্ঠিত ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে (T-20 World Cup) বদলে যায় ছবিটা। প্রথমবার বিশ্বমঞ্চে প্রতিবেশী দেশের কাছে হার মানতে বাধ্য হয় ভারত (Indian Cricket Team)। কিন্তু চলতি বছরের শেষের দিকে হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপে তেমনটা হবে না। প্রাক্তন পাক পেসার শোয়েব আখতারের (Shoaib Akhtar) মতে, পাকিস্তানের পক্ষে ভারতকে হারানো অত সহজ হবে না। প্রসঙ্গত, টি-টোয়েন্টি বিশ্বকাপে চলতি বছরের ২৩ অক্টোবর মুখোমুখি হবে দুই দেশ।

Advertisement

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচেই পাকিস্তানের কাছে দশ উইকেটে হেরে যায় বিরাট কোহলির দল। সেই হারের ধাক্কা সামলে উঠতে পারেনি ভারতীয় দল। পরের ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধেও হেরে যায় তারা। ফলে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয় ভারতকে। অন্যদিকে সেমিফাইনালে উঠে অস্ট্রেলিয়ার কাছে হেরেছিল পাকিস্তান। কিন্তু বিশ্বকাপের পরে পনেরোটি ম্যাচ খেলে মাত্র তিনটিতে হেরেছে ভারত। তাছাড়া একটি ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তে গিয়েছিল।

[আরও পড়ুন: ২৯ জুলাই শুরু ফেরান্দোর অনুশীলন, কলকাতা লিগে মোহনবাগানের মতো সমস্যা ইস্টবেঙ্গলেও]

এই কথা মাথায় রেখেই নিজের দেশকে সতর্ক করে দিচ্ছেন শোয়েব আখতার। তাঁর মতে, পরের বিশ্বকাপের জন্য যথেষ্ট প্রস্তুতি নিয়ে নামবে ভারত। তাই তাদের হারানো খুব সহজ হবে না। পাকিস্তানের একটি সংবাদপত্রে তিনি লিখেছেন, “সঠিক ভাবে প্রস্তুতি নিয়ে বিশ্বকাপ খেলতে আসবে ভারত। আগের বারের মতো সহজেই তাদের উড়িয়ে দেওয়া যাবে না।” সেই সঙ্গে তিনি আরও বলেছেন, “পরে বল করা উচিত পাকিস্তানের। কারণ মেলবোর্নের পিচে পরের দিকে সাহায্য পায় ফাস্ট বোলাররা।”

Advertising
Advertising

অস্ট্রেলিয়ায় প্রচুর ভারতীয় বসবাস করেন। জানা গিয়েছে, ইতিমধ্যেই ভারত-পাক ম্যাচের টিকিট শেষ হয়ে গিয়েছে। সেই প্রসঙ্গে শোয়েব বলেছেন, দেড় লক্ষ ক্রিকেটভক্ত এই ম্যাচ দেখতে আসবেন। তার মধ্যে অন্তত সত্তর হাজার ভারতীয় দর্শক মাঠে থাকবেন। কাজেই ভারতের হয়ে গলা ফাটাবে গ্যালারি, তা নিয়ে সন্দেহ নেই শোয়েবের। সব মিলিয়েই পাক কিংবদন্তি সতর্ক করে দিচ্ছেন,গত বছরের ভিত্তিতে মূল্যায়ন করা যাবে না এবারের ভারতকে। তবে বিশ্বকাপের আগে এশিয়া কাপেও (Asia Cup) মুখোমুখি হবে দুই দল। সেখানেই একে অপরকে মেপে নিতে পারবে দুই দল। যাচাই করে নিতে পারবে শক্তি। 

[আরও পড়ুন: মাঠের মধ্যেই রোহিতকে গালিগালাজ হার্দিকের? ভাইরাল ভিডিও ঘিরে চর্চা তুঙ্গে]

Advertisement
Next