বাংলা দলের কোচের পদ থেকে ইস্তফা অরুণ লালের, কে নেবেন অনুষ্টুপদের দায়িত্ব?

07:00 PM Jul 12, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলার কোচের পদ থেকে ইস্তফা দিলেন অরুণ লাল। বেঙ্গল ক্রিকেট সংস্থায় (CAB) গিয়ে ইস্তফাপত্রও জমা দিয়ে দিলেন তিনি। ফলে আসন্ন মরশুমে অনুষ্টুপদের দায়িত্বে দেখা যাবে নতুন কোনও কোচকে।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

বাংলাকে ২০২০ সালে রনজি ট্রফির ফাইনালে পৌঁছে দিয়েছিলেন অরুণ লাল। কিন্তু এবার রনজির সেমিফাইনালে বাংলার হারের পর থেকেই অরুণ লালের কোচিং নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছিল। কাঠগড়ায় ওঠে তাঁর (Arun lal) কোচিং স্ট্র্যাটেজি। তিন-তিনটে জ্বলন্ত প্রশ্ন এফোঁড়-ওফোঁড় করে দিচ্ছে বাংলাকে। এক, সেমিফাইনালে দুম করে ঈশান পোড়েলকে বাদ দেওয়া হল কেন? দুই, দু’জন বাঁ হাতি স্পিনারকে নামানোর যুক্তি কোথায়? কেন ঋত্বিক চট্টোপাধ্যায় বসে থাকবেন, যিনি অফস্পিন করতে পারেন? তিন, অভিষেক রামন কোন যুক্তিতে টিমে (Bengal Team)? আরও লজ্জাজনক সেমিফাইনাল হারের পর অরুণ লালের মন্তব্য। খেলা শেষে তিনি বলেছিলেন, ক্লাব ক্রিকেটে সাদা বলে খেলে এসে রনজি নকআউটে লাল বলের ক্রিকেটের সঙ্গে মানিয়ে নিতে পারেননি ক্রিকেটাররা।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: নয়া সংসদ ভবনের অশোকস্তম্ভে বিকৃত সিংহ! জাতীয় প্রতীকের অবমাননার অভিযোগ তৃণমূলের]

সব মিলিয়ে অরুণ লালকে নিয়ে বিশেষ সন্তুষ্ট ছিল না সিএবিও। তাছাড়া গত মরশুম পর্যন্তই বাংলার সঙ্গে চুক্তি ছিল তাঁর। তারপর তাঁকে আদৌও রাখা হবে কি না, সে নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছিল। তাই পরিস্থিতি বুঝতে পেরে নিজেই সরে দাঁড়ালেন অরুণ লাল বলে মনে করছে বাংলার ক্রিকেট মহল। যদিও অরুণ লাল এ প্রসঙ্গে বলেছেন, দীর্ঘদিন ধরে বাংলা দলের দায়িত্ব সামলে তিনি ক্লান্ত। সেই কারণেই এই সিদ্ধান্ত।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

তাঁর পদত্যাগের সঙ্গে সঙ্গেই প্রশ্ন উঠছে, তাহলে কে নেবেন অভিমন্যু ঈশ্বরণদের দায়িত্ব? এই তালিকায় উঠে আসছে একাধিক নাম। তবে সিএবির অন্দরে কান পাতলে শোনা যাচ্ছে, এই দৌড়ে এগিয়ে লক্ষ্মীরতন শুক্লা। ক্রিকেটের জন্য যিনি ইতিমধ্যেই রাজনীতি থেকে সরে এসেছেন। এবার দেখার তাঁর হাতেই বাংলার ব্যাটন সিএবি তুলে দেয় কি না।

[আরও পড়ুন: ‘ক্ষমা করা হবে না’, ফের সলমন খানকে হুমকি গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের!]

Advertisement
Next