ন্যাটওয়েস্ট জয়ের ২০ বছর পূর্তিতে সৌরভকে বিশেষ সম্মান ব্রিটিশ পার্লামেন্টের, আপ্লুত BCCI প্রেসিডেন্ট

10:21 AM Jul 14, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঐতিহাসিক ন্যাটওয়েস্ট জয়ের ২০ বছর পূর্তির দিনটিও স্মরণীয় হয়ে রইল সৌরভ গঙ্গোপাধ্যায়ের জন্য। ব্রিটিশ পার্লামেন্ট বিসিসিআই (BCCI) সভাপতিকে বিশেষ সম্মানে সম্মানিত করল। ব্রিটিশ সংসদের দেওয়া ‘বেঙ্গলস প্রাইড’ সম্মান পেলেন সৌরভ (Sourav Ganguly)।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

প্রতিবছরই কোনও কোনও ক্ষেত্রে সম্মানীয় ব্যক্তিকে এই সম্মান দেয় ব্রিটিশ পার্লামেন্ট। এবছর এই বিশেষ সম্মানের জন্য বাছা হয়েছে সৌরভকে। সম্মান পেয়ে আপ্লুত বিসিসিআই প্রেসিডেন্ট সংবাদসংস্থা ANI-কে জানিয়েছেন,”একজন বাঙালি হিসাবে ব্রিটিশ সংসদ আমাকে সম্মানিত করল। স্বাভাবিকভাবেই এটা ভীষণ স্পেশ্যাল। মাস ছয়েক আগেই ওরা আমার সঙ্গে যোগাযোগ করেছিল। প্রতিবছর এই সম্মান দেয়। এবার আমি পেলাম। সংসদেই ওরা আমাকে সম্মানিত করল।”

Advertising
Advertising

[আরও পড়ুন: কেন মুখ্যমন্ত্রীকে ছাড়া উদ্বোধন? মেট্রো ভবনের সামনে বিক্ষোভ মদনের, বিজেপিকে তোপ কুণালের]

১৩ জুলাই, ২০০২। ভারতীয় ক্রিকেটের অন্যতম মাইলস্টোন ছোঁয়ার দিন। বলা ভাল ভারতীয় ক্রিকেটের বদলে যাওয়ার দিন। সেদিনই ব্রিটিশ দর্পচূর্ণ করে লর্ডসের মাটিতে জয়ধ্বজা উড়িয়েছিলেন সৌরভ। ঘটনাচক্রে সেইদিনই ‘বেঙ্গলস প্রাইড’ সম্মান তাঁকে দিল ব্রিটিশ পার্লামেন্ট (UK Praliament)। স্বাভাবিকভাবেই আবেগাপ্লুত বিসিসিআই সভাপতি। তিনি বলছিলেন, “অনেক দিন হয়ে গেল, ২০ বছর। ইংল্যান্ডকে ইংল্যান্ডের মাটিতে হারানোর থেকে ভাল কিছু আর হতে পারে না। আজকের টিমটাও সেটাই করছে। টি-২০ সিরিজটা ভারত জিতেছে। ওয়ানডেতেও এক ম্যাচে এগিয়ে।”

[আরও পড়ুন: সারদা মামলায় শুভেন্দু অধিকারীর ভূমিকা খতিয়ে দেখুক CBI, জনস্বার্থ মামলা হাই কোর্টে]

নিজের সম্মান পাওয়া নিয়ে সৌরভ যেমন খুশি। তেমনই খুশি ইংল্যান্ডের মাটিতে রোহিতদের পারফরম্যান্স দেখে। বিশেষ করে প্রথম ওয়ানডে ম্যাচে যেভাবে ভারতীয় পেসাররা বল করেছেন, তাতে খুশি বিসিসিআই প্রেসিডেন্ট। তিনি বলছেন,”এখনও পর্যন্ত সবকিছু দুর্দান্ত হচ্ছে। শামি (Mohammad Shami) এবং বুমরাহ (Jasprit Bumrah) অনবদ্য বোলিং করেছে। শুধু তাই নয় বিনা উইকেটে ১১০ রান তোলা মানে, ভাল ব্যাটিংও করেছে ভারতীয়রা।”

Advertisement
Next