shono
Advertisement

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজের ভারতীয় দল ঘোষণা, ফের ‘বিশ্রামে’কোহলি

ফিটনেসের শর্তে দলে ফিরলেন লোকেশ রাহুল, কুলদীপ যাদব।
Posted: 03:05 PM Jul 14, 2022Updated: 03:23 PM Jul 14, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজেও বিশ্রাম দেওয়া হল বিরাট কোহলিকে। রোহিতের (Rohit Sharma) নেতৃত্বাধীন দলে অন্যান্য সিনিয়ররা থাকলেও বিশ্রামে পাঠানো হয়েছে শুধু বিরাট এবং জসপ্রীত বুমরাহকে। ঋষভ পন্থ, হার্দিক পাণ্ডিয়া, ভুবিরা টি-২০ দলে আছেন। চমকপ্রদভাবে দলে ফিরেছেন রবিচন্দ্রন অশ্বিন। দীর্ঘদিন বাদে চোট সারিয়ে এই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজে ফেরার সম্ভাবনা রয়েছে কে এল রাহুলের। যদিও রাহুলের ফেরাটা নির্ভর করছে ফিটনেসের উপর। ফিটনেসের শর্তে দলে রাখা হয়েছে কুলদীপ যাদবকেও (Kuldeep Yadav)। এই দু’জনকেই সময়মতো ফিটনেস পরীক্ষায় পাশ করতে হবে।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজের দল:
রোহিত শর্মা (অধিনায়ক), ঈশান কিষান, লোকেশ রাহুল*, সূর্যকুমার যাদব, দীপক হুডা, শ্রেয়স আইয়ার, দীনেশ কার্তিক, ঋষভ পন্থ, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, রবি বিষ্ণোই, কুলদীপ যাদব*, ভুবনেশ্বর কুমার, আবেশ খান, হর্ষল প্যাটেল, অর্শদীপ সিং।

*ফিটনেস পরীক্ষায় পাশ করতে হবে।

[আরও পড়ুন: আজ লর্ডসেই সিরিজ চায় ভারত, দ্রাবিড়কে স্বস্তি দিচ্ছে রোহিতদের ফর্ম]

যে দু’জন সিনিয়র ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হয়েছে তাঁদের মধ্যে বুমরাহ (Jasprit Bumrah) ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচে খেলেছেন। মনে করা হচ্ছে ওয়ানডে সিরিজের সবকটি ম্যাচই খেলবেন তিনি। কোহলি টেস্টে খেললেও প্রথম ওয়ানডেতে চোটের জন্য খেলতে পারেননি। অন্য সিনিয়রদের তুলনায় সাম্প্রতিক অতীতে তিনি অনেক কম ম্যাচ খেলেছেন। তা সত্ত্বেও তাঁর বিশ্রাম নেওয়া নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

[আরও পড়ুন: গয়না বিক্রি করে মেহুলিকে রাইফেল কিনে দেন মা, বিশ্বকাপে জোড়া পদক নিয়ে ফিরছেন মেয়ে]

এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের দলেও নাম ছিল না বিরাটের। এত বিশ্রী ফর্মে থাকা তারকা লাগাতার বিশ্রাম নিচ্ছেন কেন? এই প্রশ্নে কোহলিকে বিদ্ধ হতে হচ্ছে বারবার। প্রশ্ন উঠছে, তাহলে কি নির্বাচকরা লাগাতার বিরাটকে টি-২০ থেকে বিশ্রাম দিয়ে তাঁকে বার্তা দিতে চাইছেন? যদিও বোর্ড (BCCI) সূত্রের খবর, জাতীয় নির্বাচকরাও বিরাটের উপর ভরসা হারাননি। তাঁর ফর্ম যতই খারাপ হোক, আসন্ন এশিয়া কাপ এবং বিশ্বকাপের জন্য বিরাটকে ভাবনায় রাখা হচ্ছে বলেই সূত্রের দাবি। শুধু ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্যই কোহলিকে ‘বিশ্রাম’। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement