shono
Advertisement

লর্ডসে দলে ফিরলেন ‘কিং’কোহলি, ব্যাটে ‘বিরাট’কীর্তি দেখতে মুখিয়ে ভক্তরা

কোহলির পাশে দাঁড়িয়েছেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ।
Posted: 05:34 PM Jul 14, 2022Updated: 05:42 PM Jul 14, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লর্ডসেই সিরিজ পকেটস্থ করতে চায় ভারতীয় শিবির। শেষ ম্যাচ পর্যন্ত আর কেউ অপেক্ষা করতে চান না। তবে দ্বিতীয় ওয়ান ডে’র আগে চর্চা চলছিল একজনকে নিয়ে। তিনি বিরাট কোহলি। কুঁচকির চোটের জন্য বিরাট প্রথম ম্যাচে খেলেননি। লর্ডসেও খেলতে পারবেন কি না সন্দেহ ছিল।  

Advertisement

কিন্তু ম্যাচের বল গড়ানোর আগে কোহলি-ভক্তদের জন্য সুখবর।  দ্বিতীয় ওয়ানডে ম্যাচে খেলবেন কোহলি। টস জিতে ভারত ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে। শ্রেয়স আইয়ারের পরিবর্তে প্রথম একাদশে রয়েছেন কোহলি। ভারতীয় দলে পরিবর্তন আনা হলেও ইংল্যান্ড দল কিন্তু অপরিবর্তিত।   

[আরও পড়ুন:ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজের ভারতীয় দল ঘোষণা, ফের ‘বিশ্রামে’ কোহলি]

কোহলিকে নিয়ে চর্চা সর্বত্র।  বলা ভাল, তাঁর ব্যাটিং ফর্ম নিয়ে আলোচনা চলছে সর্বত্র। ২০১৯ সালে শেষ সেঞ্চুরি করেছেন তিনি। তার পর থেকে কোহলির ব্যাটে আসেনি সেঞ্চুরি। শুরু করছেন ভাল, কিন্তু বেশিক্ষণ টিকতে পারছেন না উইকেটে। লর্ডসের ম্যাচের আগে ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ভারতের টি-টোয়েন্টি দল ঘোষণা করা হয়েছে। সেই দলে রাখা হয়নি কোহলিকে। তার আগে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজেও বিশ্রামে রাখা হয়েছিল তাঁকে। কোহলিকে বিশ্রামে রাখা নিয়ে বিশেষজ্ঞরা নানা মন্তব্য করেছেন। যদিও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ভারতের প্রাক্তন অধিনায়কের পাশে দাঁড়িয়ে বলেছেন, ”ও ঠিক ফিরে আসবে।” যাঁকে নিয়ে এত কথা , সেই বিরাট কোহলি অবশ্য নিজের ফর্ম নিয়ে শব্দ খরচ করছেন না। 

দ্বিতীয় ওয়ানডে ম্যাচে কোহলিকে নামানো হবে কিনা তা আগাম জানানো হয়নি ভারতীয় দলের তরফে। ম্যাচের আগের দিন প্রেস কনফারেন্সে বুমরাকে কোহলির চোট নিয়ে জিজ্ঞেস করা হলে, জানিয়ে দেন তাঁর কাছে কোনও আপডেট নেই। বুমরা বলেন, “শেষ টি-টোয়েন্টি ম্যাচে আমি খেলিনি। আর আগের দিন বিরাট ছিল না। ফলে ওর চোটের কী পরিস্থিতি তা নিয়ে কোনও আপডেট আমার কাছে নেই।”

কোহলিকে নিয়ে ভারতীয় টিম ম্যানেজমেন্ট তাড়াহুড়ো করতে চাইছিল না। পুরোদস্তুর সুস্থ না হলে বিরাট কোহলিকে নিয়ে ঝুঁকি নেওয়া হবে না বলেই স্থির ছিল। কিন্তু কোহলি নেমে পড়লেন দ্বিতীয় ম্যাচেই। ভারতের ইনিংসের সময়ে সবার নজর থাকবে কোহলির ব্যাটের দিকেই।  

[আরও পড়ুন: ‘অনেক খেলেছি, নিরাপদ ভবিষ্যতের জন্যই নতুন চাকরি’, ফুটবল ছেড়ে পুলিশে কলকাতায় খেলে যাওয়া তারকা]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement