shono
Advertisement

দু’দিন ধরে পেট্রল পাম্পের লাইনে দাঁড়িয়ে, যেতে পারছেন না প্র্যাকটিসে! হতাশ শ্রীলঙ্কান ক্রিকেটার

ভারতকে 'ভাই' বলে সম্বোধন তরুণ ক্রিকেটারের।
Posted: 10:37 AM Jul 16, 2022Updated: 10:37 AM Jul 16, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অগ্নিমূল্য বাজার। দাম দিয়েও মিলছে না প্রয়োজনীয় সামগ্রী। অমিল জ্বালানি। দিনের পর দিন পেট্রল পাম্পের বাইরে লম্বা লাইনে অপেক্ষা করেও পেট্রল ভরা যাচ্ছে না গাড়িতে। দেশের এমন করুণ পরিস্থিতিতে চূড়ান্ত হতাশ ক্রিকেটার চামিকা করুণারত্নে। আক্ষেপের সুরে বলছেন, প্র্যাকটিসেও যেতে পারছেন না।

Advertisement

সংবাদ সংস্থা এএনআইকে শ্রীলঙ্কার (Sri Lanka) তরুণ ক্রিকেটার জানান, “গত দু’দিন ধরে পেট্রল পাম্পের বাইরে লাইন দিয়ে দাঁড়ানোর পর সৌভাগ্যক্রমে আজ পেট্রল পেলাম। দেশের জ্বালানির অভাবেই এই অবস্থায়। যে কারণে অনুশীলনেও যেতে পারছি না।”

২০১৯ সালে শ্রীলঙ্কার জার্সিতে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটেছিল চামিকার (Chamika Karunaratne)। চলতি বছর তাঁদের দেশেই আয়োজিত হওয়ার কথা এশিয়া কাপ। কিন্তু দেশের এমন পরিস্থিতিতে কীভাবে তা সম্ভব, ভেবে উঠতে পারছেন না তিনি। বলছেন, “সামনেই এশিয়া কাপ। আবার লঙ্কা প্রিমিয়ার লিগের ঘোষণাও হয়ে গিয়েছে। জানি না কী হবে। কারণ এর জন্য কলম্বো-সহ নানা জায়গায় গিয়ে অনুশীলন করতে হবে। তবে এভাবে পেট্রলের অভাব হলে আর কীভাবে যাব। গত দু’দিন ধরে পেট্রল পাম্পের লাইনে দাঁড়াতে হয়েছে। তাই প্র্যাকটিসেও যেতে পারিনি। অবশেষে আজ পেট্রল পেলাম। তাও আবার ১০ হাজার টাকার। খুব বেশি হলে দু-তিন চলবে।”

[আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় নূপুর শর্মার ছবি পোস্টের জের! খুনের হুমকির মুখে ব্যবসায়ী]

সব মিলিয়ে আর পাঁচজন শ্রীলঙ্কার বাসিন্দার মতোই গোটা পরিস্থিতি নিয়ে বেশ উদ্বেগে চামিকা। তবে তাঁর আশা দেশে এশিয়া কাপ আয়োজিত হলে পর্যাপ্ত পরিমাণ জ্বালানির ব্যবস্থা করা হবে। সেই সঙ্গে এমন পরিস্থিতিতে দ্বীপরাষ্ট্রের পাশে দাঁড়ানোয় ভারতকে ধন্যবাদ জানান তিনি। ভারতকে ‘ভাই’ বলে সম্বোধন করে চামিকা বলেন, “এমন কঠিন পরিস্থিতিতে ভাইয়ের মতো পাশে দাঁড়িয়েছে ভারত। আমাদের অনেক সমস্যা সমাধানের চেষ্টা করছে। তার জন্য ভারতকে ধন্যবাদ।”

উল্লেখ্য, গত বৃহস্পতিবার বিকেলে ইস্তফা দিয়েছিলেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে (Gotabaya Rajapaksa)। সেই ইস্তফা গ্রহণ করার কথা ঘোষণা করে স্পিকার মাহিন্দা ইয়াপা আবেওয়ার্ধনা জানান, সাতদিনের মধ্যেই বেছে নেওয়া হবে নতুন প্রেসিডেন্ট। দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে চামিকার মন্তব্য, “এখন কিছুই ঠিক নেই। আশা করি সঠিক লোকের হাতে ক্ষমতা গেলে দেশের হাল ফিরবে। মানুষকে ঠিক লোকটি বেছে নিতে হবে।”

[আরও পড়ুন: বিপুল অর্থের ক্ষতির কথা ভেবেই কোহলিকে বাদ দিচ্ছে না BCCI, খোঁচা এই ইংলিশ তারকার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement