shono
Advertisement

ধাওয়ান-কোহলিরা ব্যর্থ হলেও চিন্তা নেই! ভারতীয় মিডল অর্ডার ব্যাটারদের প্রশংসা হার্দিকের

টি-টোয়েন্টি বিশ্বকাপে বোলিং করতে পারেন হার্দিক।
Posted: 05:00 PM Jul 18, 2022Updated: 05:27 PM Jul 18, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্যই ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ জিতেছে ভারত। তবে ভারতের টপ অর্ডার ব্যাটিং নিয়ে চিন্তা থেকেই যাচ্ছে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের মনে। সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। ম্যাচ জিততে হলে ব্যাটিং অর্ডারের প্রথম দিকের ব্যাটারদের রান পাওয়া খুব দরকার। কিন্তু সদ্যসমাপ্ত দুই সিরিজে (টি-টোয়েন্টি এবং ওয়ানডে) সেভাবে রান পাননি ভারতীয় ওপেনাররা। তবে ভক্তদের আশ্বস্ত করছেন হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)। ভারতীয় অলরাউন্ডার জানিয়েছেন, উপরের সারির ব্যাটাররা রান না পেলেও চিন্তা নেই। মিডল অর্ডারের ব্যাটাররা দায়িত্ব নিয়ে রান করতে পারবে। আর হার্দিক পান্ডিয়ার এই মন্তব্যে আশ্বস্ত হতে পারেন ভারতের সমর্থকরা। গোড়ার দিকে দু-তিনটে উইকেট চলে গেলেও আর ‘গেল গেল’ রব উঠবে না। 

Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের নির্ণায়ক ম্যাচে শুরুর দিকেই পরপর উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত। তার পরে ইনিংসের হাল ধরেন হার্দিক পাণ্ডিয়া এবং ঋষভ পন্থ (Rishabh Pant)। ১৩৩ রানের জুটি গড়ে ম্যাচ জেতার পথে ভারতকে এগিয়ে নিয়ে যান তাঁরা। শেষ পর্যন্ত ম্যাচ এবং সিরিজ- দুইই জেতে ভারত। পরে সাংবাদিক সম্মেলনে এসে পাণ্ডিয়া জানান, “আগে ব্যাটিং অর্ডারের প্রথম তিন জনের উপরেই রান করার দায়িত্ব থাকত। কিন্তু এখন তরুণদের উপরে দায়িত্ব দেওয়া হয়েছে। তার ফলে গুরুত্বপূর্ণ ম্যাচে ব্যাট করার অভিজ্ঞতা বাড়ছে মিডল অর্ডারের খেলোয়াড়দের। টপ অর্ডার ব্যর্থ হলেও পরের দিকের ব্যাটাররা রান করে ম্যাচ জেতাতে পারছে। দলে নিজেদের জায়গা পাকা করতেও সাহায্য করছে মিডল অর্ডার ব্যাটারদের পারফরম্যান্স।” হাসিমুখে তিনি যোগ করেছেন, “যেদিন সব ব্যাটার একসঙ্গে রান পাবেন, সেদিন কী হবে ভেবে দেখুন।”

[আরও পড়ুন: ইংল্যান্ডের মাটিতে জোড়া সিরিজ জয় ভারতের, নয়া রেকর্ডের মালিক রোহিত-ঋষভ]

হার্দিক কি বিশ্বকাপে বল করতে পারবেন? ক্রিকেটপ্রেমীদের এহেন প্রশ্নের জবাব মাঠেই দিয়েছেন ‘কুংফু’ পাণ্ডিয়া। তিনি জানিয়েছেন, বোলিংয়ের ছন্দ ফিরে পেয়েছেন। ওয়ানডেতে নিজের সেরা বোলিং পারফরম্যান্স করেছেন ইংল্যান্ডের (India vs England) বিরুদ্ধে সিরিজ নির্ণায়ক ম্যাচে। জশপ্রীত বুমরাহর অনুপস্থিতিতে ডেথ বোলিংয়ের গুরুদায়িত্ব সামলেছেন। সব মিলিয়ে বিশ্বকাপে হার্দিকের বোলিং দেখা যেতেই পারে। যদিও নিজেকে প্রতিভাবান বোলার হিসেবে একেবারেই ভাবেন না তিনি। পরিস্থিতি বুঝে প্রয়োজন মতো বোলিং করেন। প্রসঙ্গত, সিরিজের সেরা খেলোয়াড় হিসাবেও নির্বাচিত হয়েছেন হার্দিক।

ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ জিততে না পারলেও সীমিত ওভারের দুই সিরিজ জিতেছে রোহিত শর্মার দল। বেশ কয়েকটি নজির গড়েছেন ভারতীয় ক্রিকেটাররা। ২০১৫ সালের পরে মাত্র তিনটি দল ইংল্যান্ড থেকে সিরিজ জিতে ফিরেছে। তাদের মধ্যেই রয়েছে ভারতীয় দল। আগামী ২২ জুলাই থেকে ওয়েস্ট ইন্ডিজ সফর শুরু করবে ভারতীয় দল। সেখানেও টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ম্যাচ প্র্যাকটিস হয়ে যাবে ভারতীয় দলের।

[আরও পড়ুন: প্রয়াত বাংলার প্রাক্তন রনজি ক্রিকেটার রাজা মুখোপাধ্যায়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement