shono
Advertisement

কোহলিকে ফর্মে ফেরাতে মরিয়া নির্বাচকরা, পাঠানো হতে পারে জিম্বাবোয়ে সফরে

কোহলি ছাড়া বাকি সিনিয়ররা বিশ্রাম পাবেন ওই সিরিজে।
Posted: 09:09 AM Jul 21, 2022Updated: 09:09 AM Jul 21, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজ সফরে বিশ্রাম পেলেও জিম্বাবোয়ের (Zimbabwe) বিরুদ্ধে সম্ভবত বিশ্রাম পাচ্ছেন না বিরাট কোহলি। টি-২০ বিশ্বকাপ এবং এশিয়া কাপের আগে প্রাক্তন অধিনায়ককে ফর্মে ফেরাতে কার্যত মরিয়া জাতীয় নির্বাচকরা। সেকারণেই বিরাটকে পাঠানো হতে পারে জিম্বাবোয়ে সফরে। এমনটাই খবর বিসিসিআই (BCCI) সূত্রে।

Advertisement

বোর্ড সূত্রে জানা যাচ্ছে, ছ’বছর পর জিম্বাবোয়েতে ওয়ানডে সিরিজ খেলতে যাচ্ছে ভারত। আগামী আগস্ট মাসে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে জিম্বাবোয়ে যাবে ভারত। আগস্টের ১৮, ২০ ও ২২ তারিখ তিনটে ওয়ান ডে ম্যাচ ভারত খেলবে জিম্বাবোয়ের বিরুদ্ধে। খুব সম্ভবত, কেএল রাহুল (KL Rahul) টিমকে নেতৃত্ব দেবেন। সদ্যই চোট সারিয়ে দলে ফিরেছেন রাহুল। বুধবারই ফিটনেস টেস্ট পাশ করেছেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০-তেও দেখা যাবে রাহুলকে।

[আরও পড়ুন: ‘টক্কর দেওয়ার কেউ নেই, চাপমুক্ত হয়ে খেলো’, কমনওয়েলথের আগে প্রতিযোগীদের বার্তা মোদির]

প্রশ্ন হল, বিরাট কোহলি (Virat Kohli) জিম্বাবোয়ে সফরে যাবেন কি না? ওয়েস্ট ইন্ডিজ সফরে নেই কোহলি। পুরো সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। মানসিকভাবে নিজেকে তৈরি করতে আগামী মাসখানেক ক্রিকেট থেকে নিজেকে দূরে সরিয়ে রাখতে চেয়েছিলেন প্রাক্তন অধিনায়ক। নির্বাচকরা চাইছেন, বিরতি শেষ করে জিম্বাবোয়ের বিরুদ্ধেই মাঠে ফিরুন কোহলি। দুর্বল বোলিং বিভাগের বিরুদ্ধে তাঁর রান পাওয়ার সম্ভাবনা প্রবল। তাছাড়া কোহলির মতো বড় মাপের ক্রিকেটার যার বিরুদ্ধেই রান পান না কেন, রান পেলেই আত্মবিশ্বাস ফিরে পাবেন।

[আরও পড়ুন: আইএফএ বৈঠকে কাটল জট, সুপার সিক্স থেকে কলকাতা লিগে খেলবে তিন প্রধান]

যদিও শেষ পর্যন্ত কোহলিকে আদৌ ওই সিরিজে পাঠানো হবে কিনা, সেটা এখনও স্পষ্ট নয়। এক্ষেত্রে বিরাটের নিজের ইচ্ছাকেও গুরুত্ব দেওয়া হবে। বোর্ড সূত্রের খবর, রোহিত শর্মা (Rohit Sharma), যশপ্রীত বুমরাহরা যে ওই সিরিজে যাচ্ছেন না সেটা নিশ্চিত। সিনিয়রদের মধ্যে যাওয়ার সম্ভাবনা শুধু কোহলির। নিয়মিত সহ-অধিনায়ক কে এল রাহুল যেহেতু চোটের জন্য দীর্ঘদিন খেলেননি, তাই তাঁকেও ওই সিরিজে পাঠানো হবে। এবং তিনিই নেতৃত্ব দেবেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement