এবার বিদেশের টি-২০ লিগে খেলার অনুমতি পেতে চলেছেন ভারতীয় তারকারা! কী বলছে BCCI?

05:09 PM Jul 23, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজেদের ক্রিকেটারদের নিয়ে ভীষণ ‘কড়া’ ভারতীয় বোর্ড। দেশের বাইরে আর কোনও ক্লাব ক্রিকেটে খেলার অনুমতি পান না বিরাট কোহলি, রোহিত শর্মারা। এ নিয়ে বিসিসিআইয়ের কাছে অতীতে অনুরোধও জানিয়েছেন একাধিক ক্রিকেটার। কিন্তু নিট ফল শূন্য। তবে এবার বদলাতে পারে ছবিটা। আইপিএলের পাশাপাশি বিদেশি টি-২০ লিগেও নাকি খেলার অনুমতি পেতে চলেছেন ভারতীয় তারকারা।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

ক্রিকেট বিশ্বে আকাশ ছুঁয়েছে আইপিএলের জনপ্রিয়তা। কোটি টাকার ঝাঁ চকচকে এই লিগের সঙ্গে যুক্ত হয়ে আয় করতে আগ্রহী সকলেই। আর এই জনপ্রিয়তার খাতিরেই কদর বেড়েছে ভারতীয় ক্রিকেটারদেরও। সম্প্রতি আবার দক্ষিণ আফ্রিকায় আয়োজিত হতে চলা ক্লাব ক্রিকেট লিগেও দল কিনছে আইপিএলের ছয় ফ্র্যাঞ্চাইজি মালিক। অর্থাৎ প্রোটিয়াদের দেশের ক্রিকেট লিগে খেলবে মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) মুকেশ আম্বানি, চেন্নাই সুপার কিংসের এন শ্রীনিবাসন, সানরাইজার্স হায়দরাবাদ, দিল্লি ক্যাপিটালসের পার্থ জিন্দাল, লখনউ সুপার জায়ান্টসের মনোজ বদালে এবং রাজস্থান রয়্যালসের মালিকদের দল। যে কারণে এই টুর্নামেন্টকে ‘মিনি আইপিএল‘ বলেও ডাকতে শুরু করেছেন ক্রিকেটপ্রেমীরা। এমন পরিস্থিতিতে ক্রিকেটারদের তাই আর হয়তো আটকে রাখবে না বিসিসিআই।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: SSC দুর্নীতি মামলায় গ্রেপ্তার পার্থ চট্টোপাধ্যায়, কী বললেন লড়াকু ববিতা?]

বিসিসিআই সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যেই নাকি বিদেশের একাধিক লিগের তরফে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ডকে অনুরোধ জানানো হয়েছে যাতে ভারতীয় তারকাদের সেসব লিগে খেলতে দেওয়া হয়। এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে সেপ্টেম্বরের বার্ষিক সাধারণ সভায় (AGM)।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

বর্তমানে সাধারণত প্রাক্তন ভারতীয়রাই বিদেশি লিগে অংশ নিতে পারেন। এছাড়া মহিলা ক্রিকেটারদের এ বিষয়ে ছাড়পত্র দিয়েছে বিসিসিআই। কিন্তু বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ কোনও পুরুষ ক্রিকেটার দেশের বাইরের কোনও লিগে খেলার অনুমতি পান না। বিসিসিআই মনে করে, ভারতীয়রা অন্য লিগে খেললে আইপিএল তার গুরুত্ব হারাবে। তবে চলতি বছর আইপিএল যে জনপ্রিয়তা কুড়িয়ে ফেলেছে, তাতে সে আশঙ্কা অনেকটাই কমেছে বোর্ডের। তবে ভারতীয় ব্যাটার-বোলারদের এক্ষেত্রে অনুমতি দেওয়া হলেও তা শর্তসাপেক্ষে হবে বলেই মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: বিপুল টাকার উৎস কী? তথ্যের খোঁজে পার্থ ‘ঘনিষ্ঠ’ অর্পিতাকেও গ্রেপ্তার করল ইডি]

Advertisement
Next