shono
Advertisement

রবিবারই ওয়েস্ট ইন্ডিজ সিরিজ নিশ্চিত করার লক্ষ্যে নামছে ভারত, রয়েছে একাধিক চিন্তাও

প্রথম একাদশে একটি বদলের সম্ভাবনা।
Posted: 01:35 PM Jul 24, 2022Updated: 01:35 PM Jul 24, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ম্যাচে শেষ মুহূর্তে রুদ্ধশ্বাস জয় এলেও শিখর ধাওয়ান (Sikhar Dhawan) এন্ড কোম্পানির পারফরম্যান্স মোটের উপর পুরোপুরি সন্তুষ্ট করতে পারেনি সমর্থকদের। একাধিক ক্ষেত্রে খামতি থেকে গিয়েছিল টিম ইন্ডিয়ার (Team India)। রবিবারই সেই খামতিগুলি কাটিয়ে উঠে সিরিজ পকেটে পুরে ফেলার লক্ষ্য নামছে টিম ইন্ডিয়া।

Advertisement

শুক্রবার প্রথম ম্যাচে ভারতের সবচেয়ে বড় চিন্তার জায়গা হল মিডল-অর্ডারের রান না পাওয়া। ধাওয়ান এবং গিল শুরুটা দুর্দান্ত করেন। ধাওয়ান অল্পের জন্য সেঞ্চুরি মিস করেছেন। রান আউট হওয়ার আগে ঝকঝকে ইনিংস খেলেছেন শুভমন গিলও। শ্রেয়স আইয়ার (Shreyas Iyer) শুরুটা ধীরগতিতে করলেও শেষদিকে রান-বলে প্রায় সমান করে দেন। কিন্তু প্রথম তিন ব্যাটারের পর আর কোনও ব্যাটার সেভাবে রান পাননি। সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন (Sanju Samson), দীপক হুডারা রান পাননি। আর সেটাই সবচেয়ে বেশি ভাবাচ্ছে টিম ম্যানেজমেন্টকে।

[আরও পড়ুন: লারার পর প্রথম, এক ইনিংসে ৪০০ রানের বিরল রেকর্ড ইংরেজ ব্যাটারের]

কঠিন পরিস্থিতির জন্য দলের মিডল অর্ডার কতটা প্রস্তুত সেটা রবিবারই কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) দেখে নিতে চাইবেন। দলের প্রথম সারির ব্যাটাররা ফিরে এলে মিডল অর্ডারে কাদের রাখা যাবে, সেটাও এই সিরিজ থেকেই মনে মনে ঠিক করে নিতে চাইবেন টিম ইন্ডিয়ার হেড কোচ। সেদিক থেকে দেখতে গেলে সঞ্জু স্যামসন, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব এবং দীপক হুডাদের (Deepak Hooda) জন্য এটা একই সঙ্গে মহড়া এবং পরীক্ষার ম্যাচ। প্রথম ম্যাচে ভারতের বোলিংও ভাল হয়নি। সেদিকেও নজর থাকবে কোচ দ্রাবিড়ের।

[আরও পড়ুন: ২০২৩ বিশ্বকাপের পরই ওয়ানডে ক্রিকেট ছাড়বেন হার্দিক পাণ্ডিয়া, অনুমান প্রাক্তন কোচের]

দ্বিতীয় ম্যাচে এমনিতে ভারতের প্রথম একাদশে বদলের সম্ভাবনা কম। তবে, বোলিং বিভাগে একটি বদলের কথা ভাবতেও পারে টিম ম্যানেজমেন্ট। সেক্ষেত্রে অর্শদীপ সিংয়ের অভিষেক হতে পারে। বসতে হতে পারে প্রসিদ্ধ কৃষ্ণকে। সেই ইংল্যান্ড সিরিজ থেকেই ফিকে মনে হচ্ছে তাঁকে। আবার শোনা যাচ্ছে অক্ষর প্যাটেলের ফিটনেস নিয়ে প্রশ্ন আছে। তিনি যদি ফিট না হন, তাহলে একপ্রকার বাধ্য হয়েই দলে বদল আনতে হবে টিম ইন্ডিয়াকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement