দলের জন্য সব করতে পারি, এশিয়া কাপের আগে কীসের ইঙ্গিত দিলেন কোহলি?

03:53 PM Jul 24, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর ফর্ম নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিস্তর লেখালেখি হচ্ছে। তথাকথিত বিশেষজ্ঞরা নিজেদের মতো করে ঘোষণা করে দিয়েছেন, বিরাট কোহলি আর টি-২০ ক্রিকেটে জাতীয় দলে থাকার যোগ্য নন। এমনকী কপিল দেব (Kapil Dev), বীরেন্দ্র শেহওয়াগের মতো প্রাক্তনরাও বিরাটকে বাদ দেওয়ার পক্ষে। কিন্তু এত সমালোচনা, এত প্রশ্নের মধ্যেও বিরাট নিজের লক্ষ্যে স্থির। সাফ জানিয়ে দিয়েছেন, দলকে যে কোনও মূল্যে এশিয়া কাপ জেতানোই তাঁর মূল লক্ষ্য। আর সেজন্য সবকিছু করতে পারেন তিনি।

Advertisement

লাগাতার ব্যর্থতার মধ্যেই মনসংযোগের জন্য ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিয়েছেন টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ক। ইংল্যান্ড সফরের পর বোর্ডের কাছ থেকে এক মাসের ছুটি নিয়ে প্যারিসে রয়েছেন বিরাট। নিজের পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন তিনি। শোনা যাচ্ছে আসন্ন জিম্বাবোয়ে সফরে তিনি প্রত্যাবর্তন করতে পারেন। সব ঠিক থাকলে এশিয়া কাপ এবং বিশ্বকাপেও তিনি খেলবেন। আপাতত সেজন্যই প্রস্তুতি নিচ্ছেন। আর এই প্রস্তুতির মাঝেই তিনি ইঙ্গিত দিয়েছেন, ফর্মে ফেরার এবং দেশকে চ্যাম্পিয়ন করার জন্য এশিয়া কাপ (Asia Cup) এবং বিশ্বকাপকেই মঞ্চ করতে চান তিনি। এশিয়া কাপের সম্প্রচারকারী সংস্থাকে বিরাট জানিয়েছেন,”আমার আসল লক্ষ্য দলকে এশিয়া কাপ এবং বিশ্বকাপ জেতানো। আর সেজন্য আমি সবকিছু করতে পারি।”

Advertising
Advertising

[আরও পড়ুন: আজ দিনভর মেঘলা আকাশ, সোমবার বৃষ্টি বাড়ার সম্ভাবনা রাজ্যের এই জেলাগুলিতে]

বিরাট কোহলি (Virat Kohli) এই মুহূর্তে নিজের কেরিয়ারের সবচেয়ে খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন। ক্রিকেটের কোনও ফরম্যাটেই নিজের সেরা ফর্মের ধারেকাছে নেই টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ক। আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর সর্বশেষ সেঞ্চুরিটি এসেছিল প্রায় ৩ বছর আগে। তাও আবার ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে। তারপর থেকে না সীমিত ওভারের ক্রিকেট, না টেস্ট ক্রিকেট কোনও ফরম্যাটেই ছন্দে দেখাচ্ছে না বিরাটকে। এমনকী, এবছরের আইপিএলেও (IPL 2022) চূড়ান্ত ব্যর্থ হয়েছেন তিনি। সদ্য ইংল্যান্ড সফরেও বিরাটের ব্যাট থেকে রান আসেনি।

[আরও পড়ুন: SSC দুর্নীতি মামলা: ‘আমি কোনও দল করি না’, তৃণমূলের দাবিতেই সিলমোহর পার্থ ‘ঘনিষ্ঠ’ অর্পিতার]

সেদিক থেকে দেখতে গেলে এশিয়া কাপ বা বিশ্বকাপে ভাল পারফর্ম করতেই হবে কোহলিকে। সেটা না হলে দল থেকে বাদ পড়ারও সম্ভাবনা রয়েছে তাঁর। বোর্ড সূত্রের খবর, কোহলিকে নাকি বলে দেওয়া হয়েছে এশিয়া কাপ এবং বিশ্বকাপই তাঁর কাছে শেষ সুযোগ। পারফর্ম করতে না পারলে বাদ পড়তে হবে। সম্ভবত সেকারণেই এই দুই টুর্নামেন্টকে পাখির চোখ করতে চাইছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক।

Advertisement
Next