shono
Advertisement

অক্ষরের দাপটে রুদ্ধশ্বাস জয় ভারতের, ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ জিতল শিখর বাহিনী

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বিশ্রাম দেওয়া হয়েছে বেশ কিছু সিনিয়র ক্রিকেটারকে।
Posted: 09:20 AM Jul 25, 2022Updated: 09:21 AM Jul 25, 2022

ওয়েস্ট ইন্ডিজ: ৩১১/৬ (হোপ-১১৫, পুরান-৭৪, শার্দূল ৩-৫৪)

Advertisement

ভারত: ৩১২/৮ (অক্ষর-৬৪, শ্রেয়স-৬৩)

দু’উইকেটে জয়ী ভারত

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাড্ডাহাড্ডি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ পকেটে পুরল ভারত। প্রথমে ব্যাট করে ৩১১ রান তোলে ক্যারিবিয়ানরা। জবাবে এক্টাসময় মনে হচ্ছিল, ভারত হয়তো ম্যাচ বের করতে পারবে না। কিন্তু মাথা ঠাণ্ডা করে ম্যাচ জেতানো ইনিংস খেলেন অক্ষর প্যাটেল। বিশাল ছয় মেরে ম্যাচ শেষ করেন তিনি। তাঁর অপরাজিত ৬৪ রানের উপরে ভর করেই ম্যাচ জিতে নিল ভারত। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে (India vs West Indies ODI Series) ২-০ এগিয়ে গেল শিখর ধাওয়ানের বাহিনী।

সিরিজের দ্বিতীয় ম্যাচে টস জিতে ব্যাটিং নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। দাপটের সঙ্গে ইনিংস শুরু করেন ওপেনাররা। ১১৫ রানের ইনিংস খেলেন শেই হোপ (Shai Hope)। সেই সময় মনে হচ্ছিল, হয়তো পাহাড়প্রমাণ রান তুলে ফেলবে তারা। কিন্তু মাঝের ওভারগুলিতে ভারতকে ম্যাচে ফিরিয়ে আনেন বোলাররা। তিন উইকেট নিয়ে ভারতীয় বোলারদের মধ্যে সেরা শার্দূল ঠাকুর। মিডল অর্ডারে দুরন্ত ব্যাটিং করে ৭৪ রানের ইনিংস খেলেন দলের অধিনায়ক নিকোলাস পুরান। নির্ধারিত ৫০ ওভারে ৩১১ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ।

[আরও পড়ুন: বিলেতে বিশেষ সম্মান গাভাসকরকে, নিজের নামের মাঠ উদ্বোধন করলেন লিটল মাস্টার]

৩১২ রানের টার্গেট তাড়া করতে নেমে বেশ ভালো শুরু করেন ওপেনাররা। আগের ম্যাচে মাত্র তিন রানের জন্য সেঞ্চুরি ফস্কেছিলেন শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। এদিনের ম্যাচে মাত্র ১৩ রান করেই আউট হয়ে যান তিনি। ৪৩ রান করে প্যাভিলিয়নে ফিরে যান শুভমন গিল। এরপরে দলের ইনিংসের হাল ধরেন শ্রেয়স আইয়ার (Shreyas Iyer) এবং সঞ্জু স্যামসন। ৯৯ রানের পার্টনারশিপ গড়েন দুই ব্যাটার। ৬৩ রান করেন কেকেআর অধিনায়ক। সঞ্জু স্যামসনও হাফ সেঞ্চুরি করেন।

তবে জুটি গড়লেও সেভাবে রান তুলতে পারছিলেন না ভারতীয় ব্যাটাররা। ফলে আস্কিং রেট ক্রমশ বাড়তে থাকায় চাপ বাড়ছিল নীচের সারির ব্যাটারদের উপর। শেষ ১০ ওভারে দরকার ছিল ১০০ রান। সেই সময় ক্রিজে আসেন অক্ষর প্যাটেল (Akshar Patel)। মাত্র ৩৫ বলে ৬৪ রান করেন তিনি। গোটা ইনিংসে পাঁচটি ওভার বাউন্ডারি মেরেছেন তিনি। উলটো দিকে পরপর উইকেট পড়তে থাকলেও তার প্রভাব পড়েনি অক্ষরের ব্যাটিংয়ে। শেষ ওভারের চতুর্থ বলে ছয় মেরে ম্যাচ জিতিয়ে দেন তিনি। দু’উইকেটে ম্যাচ জিতে নিল ভারত। অনবদ্য পারফরম্যান্সের জন্য ম্যাচের সেরার পুরস্কারও পেলেন অক্ষর। ওয়েস্ট ইন্ডিজ বোলারদের মধ্যে দু’টি করে উইকেট নিয়েছেন আলজারি জোসেফ এবং কাইল মেয়ার্স। সিনিয়র ক্রিকেটারদের অনুপস্থিতিতেও দাপটের সঙ্গে সিরিজ জিতে স্বস্তিতে ভারতীয় কোচ রাহুল দ্রাবিড়।

[আরও পড়ুন: দলের জন্য সব করতে পারি, এশিয়া কাপের আগে কীসের ইঙ্গিত দিলেন কোহলি?

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement