shono
Advertisement

বাংলা ক্রিকেটে নতুন ভূমিকায় ঝুলন গোস্বামী, দেখা যাবে প্লেয়ার কাম মেন্টর হিসাবে

আসতে পারে বাংলার ফ্যান জার্সিও।
Posted: 12:02 PM Jul 29, 2022Updated: 12:02 PM Jul 29, 2022

স্টাফ রিপোর্টার: বাংলার হয়ে দীর্ঘদিন খেলেছেন। অধিনায়কত্ব করেছেন। এবার নতুন ভূমিকায় আসতে চলেছেন ঝুলন গোস্বামী (Jhulan Goshwami)। এবার বাংলা টিমে মেন্টর কাম ক্রিকেটারের ভূমিকায় তাঁকে দেখা যাবে।

Advertisement

সিএবি (CAB) সূত্রের খবর, ঝুলনের মতো বড় মাপের ক্রিকেটারকে কাজে লাগাতে চান কর্তারা। বাংলার মহিলা ক্রিকেটারদের খেলোয়াড়ি মানসিকভাবে তৈরি করার পাশাপাশি ক্রিকেটের মান উন্নয়নের জন্য সাহায্য করবেন ঝুলন। আর শুধু সিনিয়র দল নয়। সমস্ত বয়সভিত্তিক দলের ক্রিকেটারদের নিয়েও কাজ করবেন ভারতীয় ক্রিকেটের এই কিংবদন্তি। তবে একই সঙ্গে নিজেও খেলা চালিয়ে যাবেন তিনি। নতুন ভূমিকায় এলেও এখনই অবসর নিয়ে ভাবছেন না চাকদহ এক্সপ্রেস (Chakdah Express)।

[আরও পড়ুন: কনস্ট্যানটাইন ইস্টবেঙ্গলের কোচ হতেই পুরনো ক্লাবে ফিরছেন ‘ছাত্র’ শুভাশিস]

বৃহস্পতিবার এই সিদ্ধান্ত নিয়ে ফেলল সিএবি। সঙ্গে আরও বেশ কয়েকটা সিদ্ধান্ত নিয়ে ফেলা হল। যেমন, অনূর্ধ্ব-১৬ বাংলা টিমের (Bengal Team) কোচ করা হল প্রাক্তন বাংলা ওপেনার অরিন্দম দাসকে। অনূর্ধ্ব-২৫ টিমে প্রণব রায়ের সহকারী হিসেবে বাছা হল প্রাক্তন ক্রিকেটার পার্থসারথি ভট্টাচার্যকে। একই সঙ্গে জানানো হল সিনিয়র বাংলা টিমের সঙ্গে যুক্ত থাকবেন শিবশঙ্কর পাল এবং উৎপল চট্টোপাধ্যায়। প্রাক্তন বাংলা পেসার অশোক দিন্দাকেও কোনও না কোনও ভূমিকায় কোনও একটা পর্যায়ের টিমের সঙ্গে যুক্ত করা হবে।

[আরও পড়ুন: ‘শচীন পাজির সেঞ্চুরির রেকর্ড ছোঁবই’, ২৪ বছর বয়সেই বলেছিলেন বিরাট!]

আসলে এবার বাংলার বিভিন্ন পর্যায়ের টিমের কোচিং স্টাফে একরাশ বদল এনেছে সিএবি। সিনিয়র টিমের কোচ করা হয়েছে প্রাক্তন বাংলা অধিনায়ক লক্ষ্মীরতন শুক্লাকে (Laxmi Ratan Shukla)। তাঁর সহকারি রাখা হয়েছে সৌরাশিস লাহিড়ীকে। ব্যাটিং পরামর্শদাতা হিসেবে নিয়ে আসা হয়েছে ডব্লিউ ভি রামনকে। এ ছাড়াও বাংলা টিমের সঙ্গে সমর্থকদের একাত্মতা বাড়াতে পদক্ষেপ নিতে চলেছে সিএবি। আসতে চলেছে বাংলার ফ্যান জার্সি। ভারতীয় টিমের (Indian Team) জার্সি যেমন মার্চেন্ডাইজ করা হয়, তা কিনতে পাওয়া যায়, বাংলার জার্সিকেও মার্চেন্ডাইজ করার ভাবনা শুরু হয়ে গিয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement