shono
Advertisement

Commonwealth Games: ইতিহাস গড়েও জয় অধরা হরমনপ্রীতদের, ক্রিকেটে হারের দিন বাজিমাত ভারতীয় হকি দলের

সাফল্য সাঁতার-টেবিল টেনিসেও।
Posted: 06:35 PM Jul 29, 2022Updated: 09:24 PM Jul 29, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কমনওয়েলথ গেমসের ২২ গজে প্রথমবার নেমেই ইতিহাস গড়লেন হরমনপ্রীত কৌর। কিন্তু ব্যক্তিগত রেকর্ড তৈরি হলেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয় অধরাই রয়ে গেল ভারতের। তবে ক্রিকেটে হারের দিনও বাজিমাত করলেন ভারতীয় মহিলা হকি খেলোয়াড়রা। 

Advertisement

শুক্রবার হেভিওয়েট অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আন্ডারডগ হিসেবেই নেমেছিলেন হরমনপ্রীতরা (Harmanpreet Kaur)। কিন্তু অতিরিক্ত কোনও চাপ না নিয়ে নিজেদের স্বাভাবিক ছন্দে খেলা চালিয়ে যায় ভারতীয় প্রমীলা বাহিনী। আর তাতেই নয়া ইতিহাস রচনা করেন ভারত অধিনায়ক। প্রথম মহিলা হিসেবে কমনওয়েলথের মঞ্চে হাফ সেঞ্চুরির রেকর্ড গড়েন তিনি। এদিন দুই ওপেনার স্মৃতি মন্ধানা (২৪) এবং শেফালি ভর্মা (৪৮) শুরুটা দুর্দান্ত করেন। আর তারপর এজবাস্টনে ওঠে ‘কৌর’ ঝড়। ৫২ রানের অধিনায়োকচিত ইনিংস খেলেন হরমনপ্রীত। তাঁর মন ভাল করা ইনিংস সাজানো ছিল আটটি চার ও একটি ছক্কা দিয়ে। তবে তা জয়ের জন্য যথেষ্ট ছিল না।

[আরও পড়ুন: ‘জিম্বাবোয়ের বিরুদ্ধে হয়তো সস্তা সেঞ্চুরি করবে বিরাট, কিন্তু…’, কোহলিকে খোঁচা কিউয়ি তারকার]

১৫৫ রান তাড়া করতে নেমে শুরুতে ধাক্কা খায় অজি টপ অর্ডার। একাই চারটি উইকেট তুলে নেন ভারতের রেণুকা সিং। তাঁর দুরন্ত লড়াইও বৃথা গেল। গার্ডনারের (৫২*) মারকাটারি ইনিংসের হাত ধরেই ভারতকে পরাস্ত করল অস্ট্রেলিয়া। প্রত্যাশিতভাবেই গেমসে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে ৩ উইকেটে জয় পকেটে পুরে সোনা জয়ের দিকে একধাপ এগিয়ে গেল তারা। পরের ম্যাচে হরমনপ্রীতদের প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান। 

তবে ক্রিকেটে ভারতের হারের দিন একাধিক খেলায় সাফল্য পেলেন ভারত। হকিতে পুল এ ম্যাচে ৫-০ গোলে ঘানাকে উড়িয়ে দিল ভারতীয় মহিলা দল। এদিকে, সাঁতারের ১০০ মিটার ব্যাক স্ট্রোকের সেমিফাইনালে ভারতের শ্রীহরি নটরাজ। ভারতীয় মহিলা ও পুরুষ দলই টেবিল টেনিসের প্রথম রাউন্ড জিতে পরের রাউন্ডে পৌঁছে গিয়েছে। পাক প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে প্রথম বাউটে জয়ী ভারতের শিবা থাপা।

এদিকে ব্যাডমিন্টনেও এল সাফল্য। পাকিস্তানকে ৫-০ হোয়াটইওয়াশ করল ভারতীয় দল।

[আরও পড়ুন: টি-২০ ম্যাচ চলাকালীন ভয়াবহ বোমা বিস্ফোরণে কেঁপে উঠল কাবুল স্টেডিয়াম! ভিডিও ভাইরাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement