ধাওয়ানের নেতৃত্বেই জিম্বাবোয়ে সিরিজের দল ঘোষণা ভারতের, ফিরছেন না কোহলি

09:05 PM Jul 30, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জিম্বাবোয়ের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে জাতীয় দলে ফিরছেন না বিরাট কোহলি (Virat Kohli)। শোনা যাচ্ছিল দীর্ঘ বিশ্রাম কাটানোর পর জিম্বাবোয়ে সফরে ফিরতে পারেন টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক। নির্বাচকদের একাংশই নাকি চাইছিলেন জিম্বাবোয়ের বিরুদ্ধে খেলে অন্তত রানের মধ্যে ফিরুন বিরাট। অনেকে আবার সেটা কোহলির জন্য অপমানজনক বলেও দাবি করছিলেন। যাই হোক শেষমেষ তাঁকে ছাড়াই জিম্বাবোয়ের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের দল ঘোষণা করে দিল বিসিসিআই (BCCI)।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

[আরও পড়ুন: কারা আসতেন অর্পিতার টালিগঞ্জের ফ্ল্যাটে? তথ্য পেতে ইডির নজরে ভিজিটারস বুক]

এই সিরিজেও ফের সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম দেওয়া হয়েছে। রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলির পাশাপাশি বিশ্রাম পেয়েছেন যশপ্রীত বুমরাহ (Jasprit Bumrah), মহম্মদ শামি, ঋষভ পন্থ, সূর্যকুমার যাদবরাও। এমনকী শ্রেয়স আইয়ারকেও এই সিরিজে দলে রাখা হয়নি। যুজবেন্দ্র চাহালের বদলে দলে প্রত্যাবর্তন হয়েছে কুলদীপ যাদবের (Kuldeep Yadav)। সিনিয়রদের অনুপস্থিতি ওয়েস্ট ইন্ডিজ সিরিজের মতোই এই সিরিজে অধিনায়কত্ব করার দায়িত্ব গিয়ে পড়েছে শিখর ধাওয়ানের কাঁধে।

Advertising
Advertising

[আরও পড়ুন: ‘অসুর’ দমনে অভিনব উদ্যোগ, নিখরচায় নারীদের আত্মরক্ষার প্রশিক্ষণ দেবে এই পুজো কমিটি]

এদিকে দীর্ঘদিন বাদে চোট সারিয়ে জাতীয় দলে প্রত্যাবর্তন করছেন দীপক চাহার (Deepak Chahar)। টি-২০ বিশ্বকাপের আগে তাঁর ফিটনেসের দিকে নজর থাকবে টিম ম্যানেজমেন্টের। চোট সারিয়ে দলে ফিরেছেন ওয়াশিংটন সুন্দরও। এছাড়াও ওয়ানডে দলে সুযোগ দেওয়া হয়েছে রাহুল ত্রিপাঠীকে। এই সিরিজে নিয়মিত সুযোগ পেতে পারেন দীপক হুডা, সঞ্জু স্যামসনরা।

জিম্বাবোয়ে সিরিজের ভারতীয় দল:
শিখর ধাওয়ান (অধিনায়ক), ঋতুরাজ গায়কোয়াড়, শুভমন গিল, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, ঈশান কিষান, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, শার্দূল ঠাকুর, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, আবেশ খান, প্রসিদ্ধ কৃষ্ণ, মহম্মদ সিরাজ, দীপক চাহার।

Advertisement
Next