টি-২০ বিশ্বকাপের আগে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মুখোমুখি রোহিতরা, ঘোষিত সূচি

09:36 PM Aug 03, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের (T-20 World Cup) বল গড়াবে। তার ঠিক আগে দেশের মাটিতে দুই কঠিন প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ খেলবে ভারত। বুধবার সরকারিভাবে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা সিরিজের সূচি ঘোষণা করে দিল বিসিসিআই (BCCI)।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

Advertising
Advertising

বোর্ডের ঘোষিত সূচি অনুযায়ী অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজ শুরু হবে ২০ সেপ্টেম্বর। শেষ হবে ২৫ সেপ্টেম্বর। ২৮ সেপ্টেম্বর থেকে আবার শুরু দক্ষিণ আফ্রিকা টি-২০। সেটা শেষ হবে ৪ অক্টোবর। ৬ অক্টোবর থেকে আবার শুরু দক্ষিণ আফ্রিকার ওয়ানডে সিরিজ। সেটা শেষ হবে ১১ অক্টোবর। টি-২০ বিশ্বকাপ শুরু হচ্ছে ১৬ অক্টোবর। সেক্ষেত্রে এই ওয়ানডে সিরিজে হয়তো সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম দিয়ে জুনিয়রদের খেলাতে পারে বিসিসিআই।

[আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় সবচেয়ে বেশি ট্রোলের শিকার রোনাল্ডো, প্রথম দশে চার ম্যান ইউ তারকা]

ভারত বনাম অস্ট্রেলিয়া:
প্রথম টি-২০: ২০ সেপ্টেম্বর (মোহালি)
দ্বিতীয় টি-২০: ২৩ সেপ্টেম্বর (নাগপুর)
তৃতীয় টি-২০: ২৫ সেপ্টম্বর (হায়দরাবাদ)
ভারত বনাম দক্ষিণ আফ্রিকা:
প্রথম টি-২০: ২৮ সেপ্টেম্বর (তিরুবনন্তপুরম)
দ্বিতীয় টি-২০: ২ অক্টোবর (গুয়াহাটি)
তৃতীয় টি-২০: ৪ অক্টোবর (ইন্দোর)

প্রথম ওয়ানডে: ৬ অক্টোবর (লখনউ)
দ্বিতীয় ওয়ানডে: ৯ অক্টোবর (রাঁচি)
তৃতীয় ওয়ানডে: ১১ অক্টোবর (দিল্লি)

বিশ্বকাপের আগে ভারতের ঠাসা সূচি। এই মুহূর্তে টিম ইন্ডিয়া রয়েছে ওয়েস্ট ইন্ডিজে। সেখান থেকে ভারতের একটি দল যাবে জিম্বাবোয়ে। তারপরই আগস্টের শেষের দিকে শুরু এশিয়া কাপ (Asia Cup)। সেখানে নিয়মিত তারকারই খেলবেন। তারপর আবার সেপ্টেম্বরে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মোট ৯টি ম্যাচ খেলতে হবে ভারতীয় দলকে। যদিও বিশ্বকাপের ঠিক আগে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলাটা রোহিতদের (Rohit Sharma) জন্য শাপে বর হতে পারে।

[আরও পড়ুন: সূর্য তেজে দুরন্ত জয় ভারতের, নিজের চোট নিয়ে বড়সড় আপডেট দিলেন রোহিত শর্মা]

বিশ্বকাপের ঠিক আগে ভারতের মাটিতে অস্ট্রেলিয়া (Australia) এবং দক্ষিণ আফ্রিকা আসায় বিশ্বকাপের জন্য প্রস্তুতিটা ভালই হবে রোহিত শর্মার দলের। গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত হতশ্রী পারফরম্যান্স করেছে। প্রথম ম্যাচেই পাকিস্তানের কাছে হারতে হয়েছিল। পাকিস্তানের কাছে হারের ধাক্কা সামলে উঠতে পারেনি ভারত। নিউজিল্যান্ডের বিরুদ্ধেও ভারত হারে। ফলে ভারত টুর্নামেন্ট থেকে ছিটকে যায়। ফলে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে জোর দিচ্ছে ভারতীয় দল (Indian Team)।

Advertisement
Next