আফ্রিদিকে হারিয়ে ছক্কা হাঁকানোর রেকর্ড রোহিতের, ক্যারিবিয়ানদের বিরুদ্ধে অনায়াসে সিরিজ জয় ভারতের

09:01 AM Aug 07, 2022 |
Advertisement

ভারত: ১৯১-৫ (ঋষভ ৪৪, রোহিত ৩৩, আলজারি ২/২৯)
ওয়েস্ট ইন্ডিজ: ১৩২ (পুরান ২৪, পাওয়েল ২৪, অর্শদীপ ৩/১৩)
ভারত ৫৯ রানে জয়ী।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

স্টাফ রিপোর্টার: ভারতীয় ক্রিকেটে তিনি পরিচিত ‘হিটম্যান’ হিসাবে। আর সেটা যে কেন, তা আরও একবার বুঝিয়ে দিলেন টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়ক রোহিত শর্মা। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টি-২০ সিরিজের চতুর্থ ম্যাচে অনবদ্য রেকর্ডের মালিক হয়ে গেলেন রোহিত। শাহিদ আফ্রিদিকে পিছনে ফেলে আন্তর্জাতিক ক্রিকেটে ছক্কা হাঁকানোর নিরিখে দু’নম্বরে উঠে এলেন ভারত অধিনায়ক।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

Advertising
Advertising

আন্তর্জাতিক ক্রিকেটে এই মুহূর্তে রোহিতের ছক্কার সংখ্যা ৪৭৭। এর মধ্যে টেস্টে ৬৪টি, ওয়ানডেতে ২৫০টি এবং টি-টোয়েন্টিতে ১৬৩টি ছক্কা হাঁকিয়েছেন তিনি। আফ্রিদি আন্তর্জাতিক ক্রিকেটে ৪৭৬টি ছক্কা হাঁকিয়েছেন। রোহিতের (Rohit Sharma) আগে আপাতত রয়েছেন শুধু ক্রিস গেইল। তাঁর ছক্কার সংখ্যা ৫৫৩টি। এদিকে রোহিতের নেতৃত্বে ওয়ানডের পর ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি সিরিজও অনায়াসে জিতল ভারত। যার ফলে অধিনায়ক হিসাবে সীমিত ওভারের ক্রিকেটে এখনও অপরাজিত রয়ে গেলেন হিটম্যান। শনিবার ওয়েস্ট ইন্ডিজকে ৫৯ রানে হারিয়ে এক ম‌্যাচ বাকি থাকতেই বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ পকেটে পুরেছেন রোহিতরা।যার ফলে ফ্লোরিডায় রবিবার সিরিজের শেষ ম‌্যাচে এখন স্রেফ নিয়মরক্ষার হয়ে দাঁড়াল।

[আরও পড়ুন: কমনওয়েলথে স্বপ্নের দৌড় স্মৃতিদের, ক্রিকেটের ফাইনালে ভারতের মেয়েরা, হেঁটে পদক আনলেন প্রিয়াঙ্কা]

গত ম্যাচে রোহিত হালকা চোট পেয়েছিলেন। আগের দিন প্র‌্যাকটিসের পরই বোঝা গিয়েছিল তিনি পুরো ফিট। এই ম্যাচে ভারত অধিনায়কের খেলা নিয়ে কোনও অনিশ্চিয়তা নেই। শনিবার রোহিত শুধু নামলেন না, শুরুতে যেরকম ঝড় তুললেন, তাতেই এলোমেলো হয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ বোলিং। রোহিতের ১৬ বলে ৩৩ রানের মারমার কাটকাট ইনিংস নিকোলাস পুরানের টিমকে চাপে ফেলার পক্ষে যথেষ্ট ছিল। রোহিত আর সূর্যকুমরা যাদবের (Suryakumar Yadav) ওপেনিং পার্টনারশিপে ৫৩ রান ওঠে। সেটাও মাত্র আঠাশ বলে। আগের ম্যাচে মতো সূর্যকে একইরকম ছন্দে দেখাচ্ছিল। কিন্তু ২৪ করার পর মুম্বইকর আউট হলেন। ঋষভ পন্থ করলেন ৩১ বলে ৪৪। সঞ্জু স‌্যামসন ৩০। যার ফলে ভারত ২০ ওভারে ১৯১ রান তোলে।

[আরও পড়ুন: চোট সারিয়ে ফিট রোহিত, ক্যারিবিয়ানদের বিরুদ্ধে আজই সিরিজ জয় নিশ্চিত করতে চায় ভারত]

তারপর বাকিটা করে দিলেন ভারতীয় বোলাররা। ১৯.১ ওভারে মাত্র ১৩২ রানে অল আউট ওয়েস্ট ইন্ডিজ। তরুণ অর্শদীপ সিং একাই তিনটে উইকেট নেন। দুটো করে উইকেট পেলেন আভেশ খান, রবি বিষ্ণোই আর অক্ষর প‌্যাটেল। জয়ের পাশাপাশি তরুণ বোলারদের এই পারফরম্যান্স স্বস্তিতে রাখবে টিম ইন্ডিয়াকে (Indian Cricket Team)।

Advertisement
Next