ভারতীয় বোলারদের দাপটে ১০০ রানে শেষ ওয়েস্ট ইন্ডিজ, নিয়মরক্ষার ম্যাচে সহজ জয় টিম ইন্ডিয়ার

10:02 AM Aug 08, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি সিরিজ জেতা হয়ে গিয়েছিল আগেই। রবিবারের ভারত-ওয়্স্টে ইন্ডিজ (West Indies) ম্যাচ ছিল নেহাতই নিয়মরক্ষার। শনিবার ওয়েস্ট ইন্ডিজকে ৫৯ রানে হারিয়ে দিয়ে এক ম‌্যাচ বাকি থাকতেই ভারত (India) টি-টোয়েন্টি সিরিজ জিতে নিয়েছিল।

Advertisement

রবিবার ক্যারিবিয়ানদের বিশাল ৮৮ রানে হারিয়ে ভারত সিরিজ জিতে নিল ৪-১-এ। সিরিজ জয় আগেই হয়ে গিয়েছে, সেই কারণেই রবিবাসরীয় ম্যাচে দলকে নেতৃত্ব দেননি রোহিত শর্মা। অধিনায়কের আর্মব্যান্ড উঠেছিল হার্দিক পান্ডিয়ার হাতে। ঋষভ পন্থ, সূর্যকুমার যাদব, ভুবনেশ্বর কুমারকেও বিশ্রামে রাখা হয়েছিল। এই অবস্থাতেও পান্ডিয়ার ভারতের কাছে অসহায়ভাবে আত্মসমর্পণ করল ওয়েস্ট ইন্ডিজ। ভারত ২০ ওভারে করেছিল ৭ উইকেটে ১৮৮ রান। জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ শেষ হয়ে যায় মাত্র ১০০ রানে।

[আরও পড়ুন: জেতা ম‌্যাচ হেরে কমনওয়েলথ ক্রিকেটে সোনা হাতছাড়া হরমনপ্রীতদের]

ভারতীয় ইনিংসে ওপেন করেন শ্রেয়স আইয়ার ও ঈশান কিষান। ঈশান কিষানের ব্যাট চলেনি। কিন্তু শ্রেয়স আইয়ার নিজের নামের প্রতি সুবিচার করেন। দীপক হুডার সঙ্গে শ্রেয়স পার্টনারিশপ গড়ে ভারতীয় ইনিংসকে টানতে থাকেন। দলীয় ১১৪ রানে দীপক হুডার (৩৮) উইকেট হারায় ভারত। অন্যদিকে শ্রেয়স আইয়ার খেলেন ৪০ বলে ৬৪ রানের ইনিংস। তাঁর ইনিংসে ৮টি চার এবং ২টি ছক্কা। শ্রেয়স আইয়ার যখন আউট হন, তখন দলের রান ১২২। রান পাননি সঞ্জু স্যামসন (১৫)। টি-টোয়েন্টি ক্রিকেটে দীনেশ কার্তিক যে কোনও সময়ে ঝড় তুলতে পারেন। এদিন কিন্তু কার্তিকের (১২) ব্যাট বোবা থেকে গেল। অক্ষর প্যাটেল করেন মাত্র ৯ রান। পরের দিকের ব্যাটসম্যানরা রান না পেলেও ১৮৮ রান করতে সমস্যায় পড়তে হয়নি ভারতীয় দলকে। আইএসএল চ্যাম্পিয়ন হওয়ার পর থেকে বদলে গিয়েছেন হার্দিক পান্ডিয়া। রবিবার প্রয়োজনের সময়ে ১৬ বলে ২৮ রান করেন ভারত অধিনায়ক।

Advertising
Advertising

ভারতের রান তাড়া করতে নেমে শুরু থেকেই উইকেট পড়তে থাকে ওয়েস্ট ইন্ডিজের। ইনিংসের তৃতীয় বলেই আউট হন জেসন হোল্ডার। খাতাই খুলতে পারেননি তিনি। ব্রুকস ফেরেন মাত্র ১৩ রানে। ডেভন থমাস ব্যক্তিগত ১০ রানে আউট হন। ৩৩ রানে ৩ উইকেট চলে যায় ক্যারিবিয়ানদের। ওয়েস্ট ইন্ডিজ ইনিংসের সর্বোচ্চ রান করেন শিমরন হেটমেয়ার। তিনি ৩৫ বলে ৫৬ রানের ইনিংস। ৫টি চার এবং ৪টি ছয় হাঁকান তিনি। তবে হেটমায়ার রান পেলেও বাকিরা সেভাবে রানই পাননি। অধিনায়ক পুরান ব্যর্থ হন। তিনি করেন মাত্র ৩ রান। রোভম্যান পাওয়েলও রান পাননি। ভারতীয় বোলারদের অক্ষর প্যাটেল ৩টি, কুলদীপ যাদব ৩টি এবং রবি বিষ্ণোই ৪টি উইকেট নেন। ১৫.৪ ওভারেই শেষ হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের যাবতীয় প্রতিরোধ।

[আরও পড়ুন: কমনওয়েলথে সোনা ভারতীয় বক্সার নিখাত জারিনের, নজির গড়ে জ্যাভলিনে পদক অন্নু রানির]

 

 
Advertisement
Next