মর্মান্তিক দুর্ঘটনায় মৃত্যু বিখ্যাত আম্পায়ার রুডি কার্টজেনের, প্রাণ গেল আরও তিন বন্ধুর

04:56 PM Aug 09, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মর্মান্তিক দুর্ঘটনায় প্রাণ হারালেন ক্রিকেট বিশ্বের অতি জনপ্রিয় মুখ তথা দক্ষিণ আফ্রিকার আম্পায়ার রুডি কার্টজেন। সেই পথ দুর্ঘটনাতে তাঁর সঙ্গে মৃত্যু হয়েছে আরও তিনজনের।

Advertisement

জানা গিয়েছে, আজ, মঙ্গলবার সকালে রিভার্সডেল এলাকায় ঘটে এই দুর্ঘটনা। নেলশন ম্যান্ডেলা বে’র ডেসপ্যাচের বাসিন্দা ৭৩ বছরের রুডি (Rudi Koertzen)। কেপটাউন থেকে বাড়ি ফিরছিলেন তিনি। তখনই দুর্ঘটনার কবলে পড়ে তাঁর গাড়ি। এ খবর নিশ্চিত করেছেন রুডির ছেলে রুডি জুনিয়র। এক সংবাদমাধ্যমকে তিনি জানান, “আমার বাবা নিজের কয়েকজন বন্ধুর সঙ্গে একটি গলফ টুর্নামেন্টে অংশ নিতে গিয়েছিলেন। সোমবারই তাঁর বাড়ি ফিরে আসার কথা ছিল। কিন্তু ঠিক করেন আরও এক রাউন্ড খেলবেন।” সেই কারণেই সোমবারের বদলে মঙ্গলবার বাড়ি ফিরছিলেন। কিন্তু আর পরিবারের কাছে ফেরা হল না তাঁর।

[আরও পড়ুন: আর ক্রিকেট খেললে জীবনটা হুইলচেয়ারে কাটত, হাসপাতালের বিছানায় বসে আবেগঘন আখতার]

পশ্চিম দক্ষিণ আফ্রিকায় (Western South Africa) জন্মানো রুডি নিজের আম্পারিংয়ের কেরিয়ার শুরু করেছিলেন ১৯৮১ সালে। মোট ৩৩১টি আন্তর্জাতিক ম্যাচে আম্পায়ারিং করেছিলেন তিনি। আন্তর্জাতিক ম্যাচে আম্পায়ারিংয়ের ক্ষেত্রে আলিম দারের (৪০০টি) পরই দ্বিতীয় স্থানে ছিলেন তিনি। কোনও ক্রিকেটার আউট হলে স্লো মোশনে তর্জনি আকাশের দিকে তুলে ধরতেন তিনি। আর সেই বিষয়টিই অন্যদের থেকে তাঁকে আলাদা করে তুলেছিল। তাঁর হাসি মুখ আজও ক্রিকেটপ্রেমীদের মমনে অমলীন।

Advertising
Advertising

কিন্তু ভয়ংকর এক পথদুর্ঘটনা আচমকা কেড়ে নিল তাঁর প্রাণ। জানা গিয়েছে, দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছিলেন তিনি। হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। তাঁর প্রয়াণে শোকস্তব্ধ ক্রিকেটবিশ্ব। জানা গিয়েছে, তাঁকে সম্মান জানিয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে কালো আর্মব্যান্ড পরে খেলবেন প্রোটিয়া ক্রিকেটাররা।

[আরও পড়ুন: ফের অনুব্রত মণ্ডলকে নোটিস সিবিআইয়ের, বুধবার নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ

Advertisement
Next