‘কেউ ফুল ভাবলে আগুন হয়ে যাব’, এশিয়া কাপ থেকে বাদ পড়ে নির্বাচকদের ‘তোপ’তারকা ক্রিকেটারের

12:00 PM Aug 28, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের (IPL) ইতিহাসের সবচেয়ে দামি তারকা তিনি। জাতীয় দলের জার্সিতে যখনই সুযোগ পেয়েছেন, নেহাত মন্দ খেলেননি। ওপেনার হিসাবে তাঁর মারকুটে ব্যাটিং ইতিমধ্যেই বেশ কয়েকটি ম্যাচে জিততে সাহায্য করেছে ভারতকে। কিন্তু সেই ঈশান কিষানকে (Ishan Kishan) এশিয়া কাপের দলে রাখা হয়নি। যা ঘুরিয়ে নির্বাচকদের ক্ষোভ উগরে দিলেন ঈশান।

Advertisement

কেএল রাহুল ফিরে আসায় তিনি দলে ঢুকে পড়েছেন। তাছাড়া এশিয়া কাপে রোহিতের (Rohit Sharma) সঙ্গে বিকল্প ওপেনার হিসাবে বিরাট কোহলিরও খেলার সম্ভাবনা আছে। সম্প্রতি সূর্যকুমার যাদব, ঋষভ পন্থরাও ওপেন করেছেন। সুতরাং রিজার্ভ ওপেনার হিসাবে কাউকে রাখার আর প্রয়োজন বোধ করেননি নির্বাচকমণ্ডলী। তাছাড়া দলে দ্বিতীয় ইউকেটরক্ষক হিসাবে দীনেশ কার্তিক সুযোগ পেয়েছেন। তাই ঈশানের জায়গা হয়নি। এমনকী যে রিজার্ভ ক্রিকেটারদের তালিকা নির্বাচকরা ঘোষণা করেছেন, তাতেও নাম নেই ঈশানের। অর্থাৎ নির্বাচকরা একপ্রকার বুঝিয়েই দিয়েছেন, ঈশানকে আপাতত জাতীয় দলের জন্য ভাবা হচ্ছে না।

[আরও পড়ুন: নীতীশের শিবির বদলের জের! এখনই লোকসভা ভোট হলে বিহারে ধরাশায়ী হবে এনডিএ, বলছে সমীক্ষা]

যা নিয়ে ক্ষুব্ধ ঈশান ইনস্টাগ্রামে একটি স্টোরি শেয়ার করেছেন। যাতে তিনি বলছেন,”যদি কেউ দুঃখও দেয়, তাও বদলে যাব না। কেউ যদি আমাকে ফুল ভাবে, তাহলে আমি আগুন হয়ে যাব।” একটি কবিতা শেয়ার করে ঈশান বোঝানোর চেষ্টা করেছেন, যতই ব্যাথা পান, বাদ পড়ুন না কেন, নিজের খেলার ধরন তিনি বদলাবেন না। ভেঙে না পড়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করবেন। 

Advertising
Advertising

[আরও পড়ুন: বিহারে মুখ থুবড়ে পড়ল ‘অপারেশন লোটাস’, গোষ্ঠী কোন্দলে জর্জরিত বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব]

এখনও পর্যন্ত জাতীয় দলের জার্সিতে ঈশান কিষান ১৯টি ম্যাচ খেলেছেন। ১৯ ম্যাচে তাঁর সংগ্রহ ৫৪৩ রান। গড় তিরিশের উপরে। স্ট্রাইক রেটও ১৩০-এর উপরে। ইতিমধ্যেই চারটি হাফ সেঞ্চুরিও করে ফেলেছেন। প্রত্যাশা ছিল দ্বিতীয় উইকেটকিপার তথা রিজার্ভ ওপেনার হিসাবে তিনি দলে থাকবেন। তাঁর বাদ পড়াটা অনেককেই অবাক করেছে।

Advertisement
Next