মুম্বইয়ে সুযোগ হচ্ছে না, এবার এই রাজ্যের হয়ে খেলতে চান অর্জুন তেণ্ডুলকর

08:14 PM Aug 11, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিংবদন্তি শচীন তেণ্ডুলকরের (Sachin Tendulkar) পুত্র তিনি। কিন্তু লিটল মাস্টারের মতো মুম্বইয়ের হয়ে খেলা হচ্ছে না অর্জুন তেণ্ডুলকরের (Arjun Tendulkar)। প্রথম একাদশে জায়গা করে নিতে পারছেন না ফাস্ট বোলার অর্জুন। তাই বাধ্য হয়ে অন্য রাজ্যের হয়ে খেলতে চাইছেন তিনি। সেই কারণে মুম্বইয়ের ক্রিকেট প্রশাসনের কাছ থেকে নো অবজেকশন চেয়েছেন বলেও জানা গিয়েছে।

Advertisement

আইপিএলেও মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) দলের সদস্য ছিলেন ২২ বছর বয়সি বাঁ হাতি পেসার। সেখানেও মাঠে নেমে খেলার সৌভাগ্য হয়নি তাঁর। বেশ কয়েকটি ম্যাচের আগে তাঁকে প্র্যাকটিস করতে দেখে শচীন ভক্তরা ভেবেছিলেন, হয়তো আইপিএলে অভিষেক হবে অর্জুনের। কিন্তু ভক্তদের সেই আশা পূর্ণ হয়নি। গোটা মরশুম মাঠের বাইরে বসেই কাটাতে হয়েছে তাঁকে।

[আরও পড়ুন: ‘আমাকে ছেড়ে দাও বোন’, ঊর্বশী রাউতেলার হাত থেকে ‘মুক্তি’ চাইলেন ঋষভ পন্থ]

ঘরোয়া ক্রিকেটেও একই অবস্থা অর্জুনের। এখনও পর্যন্ত মুম্বইয়ের হয়ে মাত্র দু’টি ম্যাচ খেলেছেন তিনি। ২০২০-২০২১ মরশুমে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে হরিয়ানা এবং পুদুচেরির বিরুদ্ধে খেলেছিলেন তিনি। চলতি মরশুমে একটি ম্যাচেও সুযোগ পাননি শচীন-পুত্র। তাই অর্জুন সিদ্ধান্ত নিয়েছেন, আগামী মরশুমে গোয়ার হয়ে খেলতে চান তিনি। সেই মর্মে এমসিএর কাছে নো অবজেকশন চেয়ে আবেদনও করেছেন জুনিয়র তেণ্ডুলকর।

Advertising
Advertising

এসআরটি স্পোর্টস ম্যানেজমেন্টের তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, “অর্জুন তেণ্ডুলকরের কেরিয়ারের এই সময় মাঠে নেমে খেলাটাই সবচেয়ে জরুরি। আমাদের মনে হয়, যদি অন্য কোনও দলের হয়ে অর্জুন খেলতে নামে, তাহলে ওর খেলার উন্নতি হবে। পেশাদার ক্রিকেটে আরও বেশি করে খেলার সুযোগ পাবে।” এই প্রসঙ্গে গোয়া ক্রিকেট অ্যাসোসিয়েশনের তরফে বলা হয়েছে, “প্রাক-মরশুম প্রস্তুতিতে অর্জুন তেণ্ডুলকর যোগ দেবেন সেরকম সম্ভাবনা রয়েছে। আমাদের দলে একজন বাঁ হাতি বোলারের দরকার ছিল। সেই সঙ্গে মিডল অর্ডারে ব্যাট করতে পারে এমন খেলোয়াড়েরও প্রয়োজন ছিল। আপাতত ট্রায়াল ম্যাচগুলিতে খেলতে নামবেন অর্জুন। তারপর পারফরম্যান্স দেখে নির্বাচকরা সিদ্ধান্ত নেবেন, অর্জুন মাঠে নেমে খেলবেন কিনা।” প্রসঙ্গত, এর আগে সুনীল গাভাসকরের পুত্র রোহনও মুম্বই ছেড়ে বাংলার হয়ে খেলেছিলেন।

[আরও পড়ুন: ‘কেউ ফুল ভাবলে আগুন হয়ে যাব’, এশিয়া কাপ থেকে বাদ পড়ে নির্বাচকদের ‘তোপ’ তারকা ক্রিকেটারের]

Advertisement
Next