চোট সারিয়ে জিম্বাবোয়ে সফরে ভারতের নেতৃত্বে কেএল রাহুল, অনিশ্চিত আরেক তারকা

10:20 AM Aug 12, 2022 |
Advertisement

স্টাফ রিপোর্টার: এশিয়া কাপ নয়, তার আগেই ভারতীয় টিমে (Team India) প্রত্যাবর্তন ঘটছে কেএল রাহুলের। যিনি দীর্ঘদিন ধরে নানা কারণে জাতীয় দলের বাইরে ছিলেন। কিন্তু ভারতের আসন্ন জিম্বাবোয়ে সফরে টিমে ফিরছেন রাহুল (KL Rahul)। আর শুধু ফিরছেন না, টিমকে নেতৃত্বও দেবেন তিনি।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

দেশের মাটিতে গত দক্ষিণ আফ্রিকা (South Africa) সফরের আগে কুঁচকির চোটে ছিটকে যান রাহুল। তার পর জার্মানিতে তাঁকে অস্ত্রোপচার করতেও যেতে হয়। ফিরে আসার পর বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব চলছিল রাহুলের। তার পর যখন গত ওয়েস্ট ইন্ডিজ সফরে রাহুলের প্রত্যাবর্তন মোটামুটি পাকা, হঠাৎই কোভিডে (COVID-19) আক্রান্ত হন। এশিয়া কাপের দলে রাখা হয়েছিল রাহুলকে। মনে করা হচ্ছিল, সরাসরি এশিয়া কাপেই (Asia Cup) প্রত্যাবর্তন ঘটবে ভারতীয় ব্যাটারের। কিন্তু তার আগেই টিমে ফেরত এলেন তিনি।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: ‘আমাকে ছেড়ে দাও বোন’, ঊর্বশী রাউতেলার হাত থেকে ‘মুক্তি’ চাইলেন ঋষভ পন্থ]

আগামী ১৮ আগস্ট থেকে শুরু হচ্ছে ভারত-জিম্বাবোয়ে ওয়ানডে সিরিজ। মোট তিনটে ম্যাচ হবে। তার পর টিম রওনা হয়ে যাবে এশিয়া কাপ খেলতে। জিম্বাবোয়ের বিরুদ্ধে অধিনায়ক রাহুলের ডেপুটি হিসেবে থাকবেন শিখর ধাওয়ান (Sikhar Dhawan)। যিনি দিন কয়েক আগে অধিনায়ক হিসেবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জিতে ফিরেছেন। এ ছাড়া টিমে রাখা হয়েছে রুতুরাজ গায়কোয়াড, শুভমান গিল, রাহুল ত্রিপাঠি, সঞ্জু স্যামসনদের। ফিরছেন দীপক চাহারও। পেসারদের মধ্যে চাহার ছাড়া রয়েছেন প্রসিদ্ধ কৃষ্ণ, শার্দূল ঠাকুর, মহম্মদ সিরাজ, আভেশ খান। স্পিনারদের মধ্যে আছেন ওয়াশিংটন সুন্দর ও কুলদীপ যাদব. অক্ষর প‌্যাটেলরা।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

[আরও পড়ুন: ‘কেউ ফুল ভাবলে আগুন হয়ে যাব’, এশিয়া কাপ থেকে বাদ পড়ে নির্বাচকদের ‘তোপ’ তারকা ক্রিকেটারের]

এদিকে রাহুল যখন চোট এবং করোনা (Coronavirus) কাটিয়ে ফিরে দলকে স্বস্তি দিচ্ছেন, তখনই অন্য এক তারকা চিন্তা বাড়িয়ে দিয়েছেন নির্বাচকদের। ইংলিশ কাউন্টিতে খেলার সময় নিজের বাম কাঁধে চোট পেয়েছেন স্পিনার ওয়াশিংটন সুন্দর। বৃহস্পতিবার খেলা চলাকালীন চোটের জন্যই মাঠ ছাড়তে হয় সুন্দরকে। জিম্বাবোয়ে সিরিজের আগে তিনি আদৌ ফিট হয়ে ফিরতে পারবেন কিনা তা নিয়ে সংশয় রয়েছে।

Advertisement
Next