‘বিজ্ঞাপন করতে হলে ক্রিকেট খেলা যাবে না’, বিসিবির চাপের মুখে জুয়া সংস্থার চুক্তি বাতিল শাকিবের

02:53 PM Aug 12, 2022 |
Advertisement

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চাপে পড়ে জুয়া সংস্থার সঙ্গে চুক্তি বাতিল করলেন শাকিব আল হাসান। বৃহস্পতিবার একটি চিঠি দিয়ে শাকিব জানিয়েছেন, বেটউইনার নিউজ নামে ওই সংস্থার সঙ্গে সমস্ত সম্পর্ক চুকিয়ে ফেলেছেন তিনি। আগেই বিসিবির তরফে বলা হয়েছিল, ওই সংস্থার সঙ্গে জড়িত থাকলে বাংলাদেশের হয়ে খেলার অনুমতি দেওয়া হবে না শাকিবকে (Shakib Al Hasan)। তারপরই নিজের সিদ্ধান্ত জানিয়ে দেন বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক।

Advertisement

বিসিবি (Bangladesh Cricket Board) ক্রিকেট অপারেশনের চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, “কিছুক্ষণ আগেই শাকিব নিজের সিদ্ধান্ত জানিয়েছে আমাদের। শাকিবের তরফে বলা হয়েছে, সংশ্লিষ্ট সংস্থার সঙ্গে সমস্ত সম্পর্ক শেষ করে দেওয়া হবে। ওই সংস্থার হয়ে সোশ্যাল মিডিয়ায় যা কিছু পোস্ট করা হয়েছিল সেগুলিও শাকিব ডিলিট করে দেবে।” জানা গিয়েছে, শাকিব আল হাসানকে সোজাসুজি বলা হয়, জাতীয় দলের হয়ে ক্রিকেট খেলা এবং জুয়া সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ থাকা- দুটোর মধ্যে যেকোনও একটা বেছে নিতে হবে। সিদ্ধান্ত নেওয়ার জন্য শাকিবকে মাত্র একদিন সময় দেওয়া হয়। বৃহস্পতিবারই শাকিব নিজের সিদ্ধান্ত জানিয়ে দেন।

[আরও পড়ুন: ‘ছোটু ভাইয়া তুমি ব্যাট বল খেলো’, পন্থকে খোঁচা দিয়ে পোস্ট ‘প্রাক্তন’ উর্বশীর]

বিতর্ক শুরু হওয়ার পরে বেটউইনার নিউজের তরফ থেকে একটি বিবৃতি দেওয়া হয়। সেখানে বলা হয়, জুয়ার সঙ্গে একেবারেই সম্পর্কিত নয় বেটউইনার নিউজ। শুধুমাত্র খেলা সংক্রান্ত খবর দেওয়া হবে এই পোর্টালে। কিন্তু বিসিবির তরফে বলা হয়, জুয়া সংস্থারই একটি অংশ হল বেটউইনার নিউজ। মানুষের কাছে বেটউইনার জুয়া সংস্থা হিসাবেই পরিচিত। তাই ওই সংস্থার সঙ্গে সম্পর্ক রাখা চলবে না। শাকিবকে জানিয়ে দেওয়া হয়, অধিনায়কত্ব তো দূরের কথা, প্রাথমিক দলেও সুযোগ হবে না তাঁর।

Advertising
Advertising

বিশেষজ্ঞদের মতে, এই সিদ্ধান্ত নেওয়ার ফলে টি-টোয়েন্টি অধিনায়ক হওয়ার দৌড়ে বেশ অনেকটা এগিয়ে গেলেন শাকিব। এশিয়া কাপেই শাকিবকে অধিনায়ক করার পরিকল্পনা ছিল বাংলাদেশের। কিন্তু জুয়া সংস্থার সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার ফলে সেই সম্ভাবনা একেবারেই শেষ হয়ে যায়। ব্যবসায়িক ভাবে অত্যন্ত লাভজনক এই চুক্তি বাতিল করার ফলে ফের ক্রিকেট কর্তাদের গুড বুকে চলে এলেন শাকিব। তাই এশিয়া কাপে না হলেও, টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে টস করতে দেখা যেতেই পারে বাংলাদেশের এই তারকা ক্রিকেটারকে।

[আরও পড়ুন: চোট সারিয়ে জিম্বাবোয়ে সফরে ভারতের নেতৃত্বে কেএল রাহুল, অনিশ্চিত আরেক তারকা]

Advertisement
Next