এক ওভারে ২২ রান, ৭৩ বলে সেঞ্চুরি, পূজারা করছেনটা কী! দেখুন ভিডিও

05:44 PM Aug 13, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংলিশ কাউন্টিতে (English County) চেতেশ্বর পূজারা রীতিমতো তাণ্ডব করছেন। টেস্ট ফরম্যাটে লাগাতার সেঞ্চুরি, ডবল সেঞ্চুরি করার পর এবার সীমিত ওভারের ক্রিকেটেও দুর্দান্ত ফর্মে টিম ইন্ডিয়ার টেস্ট দলের অন্যতম সদস্য। শুধু ফর্মে থাকা নয়, সীমিত ওভারের ক্রিকেটে যেন বদলে যাওয়া পূজারাকে দেখা যাচ্ছে।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

এই মুহূর্তে নিজের কাউন্টি দল সাসেক্সের (Sussex) হয়ে রয়্যাল লন্ডন একদিনের প্রতিযোগিতায় খেলছেন পূজারা। শুক্রবার ওয়ারউইকশায়ারের বিরুদ্ধে ৩১১ রান তাড়া করতে নেমে বিরাট কীর্তি করে ফেলেছেন তিনি। ম্যাচের ৪৭ তম ওভারে ২২ রান নিয়েছেন টিম ইন্ডিয়ার (Team India) তারকা। ওয়ারউইকশায়ারের বোলার নরওয়েলের ওই ওভারে তিনটি চার ও একটি ছক্কা মারেন তিনি। ওই ওভারে পূজারা এমন কিছু শট খেলেন, যা একেবারেই পূজারাসুলভ নয়। উইকেট থেকে সরে গিয়ে ফাইন লেগের উপর দিয়ে ছক্কা মেরেছেন তিনি। সূর্যকুমার যাদবদের মতো টি-২০ ক্রিকেটারদের পছন্দের শট।

Advertising
Advertising

[আরও পড়ুন: বিরোধীদের সমালোচনার জবাব! স্বাধীনতা দিবসের আগে তেরঙ্গা আরএসএসের প্রোফাইল ছবিতে]

শুধু তাই নয়, একেবারেই নিজের স্বভাববিরুদ্ধ ভঙ্গিতে খেলে ৭৯ বলে ১০৭ রান করেন তিনি। শতরানে তিনি পৌঁছে যান ৭৩ বলে। যদিও শেষ পর্যন্ত দলকে জেতাতে পারেননি তিনি। শেষ দু’ওভারে সাসেক্সের দরকার ছিল ২০ রান। কিন্তু ৪৯ তম ওভারের প্রথম বলেই আউট হয়ে যান পূজারা। শেষপর্যন্ত ৪ রানে হেরে যায় তাঁর দল।

[আরও পড়ুন: গোয়ার পঞ্চায়েত নির্বাচনে খাতা খুলল তৃণমূল, বেশিরভাগ আসনে জয় বিজেপির]

পূজারার এই নতুন রূপ দেখে অনেকেই চমকৃত। এমনিতে পূজারা মানে টেস্ট ক্রিকেটে সৌম্য সুন্দর ব্যাটিং। ভারতের সীমিত ওভারের দলের ধারেকাছে তিনি নেই। দেশের হয়ে কখনও টি-২০ খেলেননি। এমনকী আইপিএলেও অধিকাংশ বছর দল পান না। আইপিএলে (IPL 2022) মাত্র ৩০টি ম্যাচ খেলেছেন। সেই পূজারা এই আন্দাজে খেলে কি নির্বাচক তথা আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলিকে কোনও বার্তা দিতে চাইছেন?

Advertisement
Next