ধাওয়ানকে এত অসম্মান কেন? জিম্বাবোয়ে সফরে অধিনায়কত্ব নিয়ে ফুঁসে উঠলেন প্রাক্তনরা

11:24 AM Aug 14, 2022 |
Advertisement

স্টাফ রিপোর্টার: জিম্বাবোয়ে সফরের আগে ভারতীয় দলের সঙ্গী বিতর্ক। কেন অধিনায়ক হিসাবে ধাওয়ানের নাম ঘোষণা করে দেওয়ার পরও সিরিজের ঠিক আগে, তাঁকে সরিয়ে দেওয়া হল? কেনই বা কেএল রাহুলের (KL Rahul) ডেপুটি হিসাবে থাকতে বাধ্য করা হল তাঁকে? জিম্বাবোয়ে সফরের জন্য কেএল রাহুলের নেতৃত্বাধীন ভারতীয় টিমে যেদিন নিউজিল্যান্ড রওনা হয়ে গেল, সেদিনই এই প্রশ্নে বিদ্ধ ভারতীয় ক্রিকেট।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

অনেকেই ধরে রেখেছিলেন যে, টিমের সিনিয়র সদস্য শিখর ধাওয়ানকেই (Sikhar Dhawan) অধিনায়ক করা হবে আসন্ন জিম্বাবোয়ে সফরে। কারণ, ধাওয়ানের নেতৃত্বেই ওয়েস্ট ইন্ডিজ থেকে ওয়ানডে সিরিজ জিতে ফিরেছিল ভারত। কিন্তু কেএল রাহুল ফিট হয়ে যাওয়ায় তাঁকেই জিম্বাবোয়ে সফরের অধিনায়ক করে দেওয়া হয়। যা পছন্দ হয়নি সাবা করিমের মতো প্রাক্তন জাতীয় নির্বাচকদের কারও কারও। সাবার মতে, শিখরের মতো সিনিয়রের প্রতি যে সম্মান দেখানো উচিত ছিল, সেটা দেখানো হয়নি। “আমার মতে, রাহুলের উচিত ছিল টিমে সাধারণ সদস্য হিসেবে থাকা। শিখর টিমের সিনিয়র। যে কি না পারফর্ম করছে। তুমি যখন কাউকে অধিনায়ক নির্বাচন করছ, তখন তাকে গুরুত্ব তো দাও।”

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: স্বাধীনতা দিবসের আগে কাশ্মীরে জেহাদি কার্যকলাপ অব্যাহত, এবার গ্রেনেডে প্রাণ গেল পুলিশকর্মীর]

এটা ঘটনা যে, ধাওয়ানের প্রতি বিমাতৃসুলভ আচরণ করে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। টি-টোয়েন্টিতে তাঁকে ভাবা হয় না। টেস্টে ভাবা হয় না। একমাত্র ওয়ানডে টিমেই তিনি থাকেন। আর রোহিত শর্মাদের (Rohit Sharma) অনুপস্থিতিতে যেমন পারফর্ম করেন, তেমনই নেতৃত্ব দিয়ে সিরিজও জেতান। স্বাভাবিকভাবেই তাঁর সঙ্গে এই আচরণের প্রতিবাদ করছেন প্রাক্তনরা। আরেক প্রাক্তন তারকা আকাশ চোপড়াও। তিনি বলছেন,”শিখর অনেক সিনিয়র। ও অধিনায়ক থাকলে সমস্যায়া কী ছিল? রাহুল নাহয় ব্যাটার হিসাবেই খেলত। ধাওয়ানকে যখন অধিনায়ক ঘোষণা করেই দেওয়া হয়েছিল, ওকে সামনে রেখেই এই সিরিজটা খেলা উচিত ছিল।”

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

[আরও পড়ুন: একই বোতল থেকে জল খাওয়ার অপরাধ! রাজস্থানে দলিত ছাত্রকে পিটিয়ে মারল শিক্ষক]

আগামী ১৮ আগস্ট থেকে শুরু হচ্ছে তিন ম্যাচের ভারত-জিম্বাবোয়ে ওয়ানডে সিরিজ। জিম্বাবোয়ে কোচ আবার বলে রাখলেন যে, তিনি আশা করছেন ভারতকে ঝামেলার মুখে ফেলতে পারবেন। “ভারতের সঙ্গে খেলা খুব কঠিন। ওরা চাইলে একসঙ্গে চারটে দল বিভিন্ন সিরিজ খেলতে পাঠাতে পারে। তাই আমাদের বিরুদ্ধেও যে টিমটা খেলতে আসবে, তারা শক্তিশালীই হবে। আমি ছেলেদের বলেছি, তোমাদের সামনে সুযোগ বিশ্বের অন্যতম সেরা শক্তির বিরুদ্ধে নিজেদের প্রমাণ করার। খেলতে হবে বলে খেলো না তোমরা। বরং ভারতকে চ্যালেঞ্জে ফেলার চেষ্টা করো,” বলে দিয়েছেন জিম্বাবোয়ে কোচ ডেভ হাউটন।

Advertisement
Next