পাত্তাই পেল না বাংলাদেশকে নাকানিচোবানি খাওয়ানো জিম্বাবোয়ে, প্রথম ম্যাচে হাসতে হাসতে জয় ভারতের

06:51 PM Aug 18, 2022 |
Advertisement

জিম্বাবোয়ে: ১৮৯-১০ (চাকাবাভা ৩৫, প্রসিদ্ধ ৩-৫০, অক্ষর ৩-২৪)
ভারত: ১৯২-০ (ধাওয়ান ৮১, গিল ৮২)
ভারত ১০ উইকেটে জয়ী।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিন কয়েক আগেই এই জিম্বাবোয়ে বাংলাদেশকে সিরিজ হারিয়েছে। ভারত খেলতে নামার আগেই যাঁদের কোচ হুঙ্কার দিয়ে রেখেছিলেন, তারা টিম ইন্ডিয়াকে (Team India) কড়া চ্যালেঞ্জের মুখে ফেলবেন। কিন্তু বাস্তবে দেখা যাচ্ছে কেএল রাহুলের ভারতের সামনে দাঁড়াতেই পারলেন না সিকান্দার রাজারা। প্রথম ম্যাচে জিম্বাবোয়েকে স্রেফ উড়িয়ে দিল ভারত। ধাওয়ানরা জিতলেন ১০ উইকেটে।

Advertising
Advertising

হারারে-তে এদিন টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন কেএল রাহুল। প্রথমে ব্যাট করতে নেমে শুরু থেকেই ধুঁকতে থাকে জিম্বাবোয়ে। ভারতীয় বোলারদের দাপটে কার্যত দাঁড়াতেই পারেনি জিম্বাবোয়ের টপ অর্ডার ব্যাটাররা। জিম্বাবোয়ের প্রথম চার ব্যাটার ১০ রানের গণ্ডিও পেরোননি। মাত্র ৩১ রানে ৪ উইকেট খুইয়ে পাহাড়প্রমাণ চাপে পড়ে যায় তাঁরা। এরপর অধিনায়ক চাকাবাভা খানিক প্রতিরোধ করেন। সেটাও বেশিক্ষণের জন্য নয়। তিনি করেন ৩৫ রান। একটা সময় মাত্র ১১০ রানে ৮ উইকেট খুইয়ে ফেলে জিম্বাবোয়ে। মনে হচ্ছিল দেড়শোর গণ্ডিও পেরোবে না আয়োজক দেশ। কিন্তু শেষদিকে দুই লোয়ার অর্ডার ব্যাটার খানিক লড়াই দেন। এবং দলের স্কোর পৌঁছে দেন ১৮৯ রানে।

[আরও পড়ুন: ‘একটু নার্ভাস হয়ে আছে গোটা দল’, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে মন্তব্য পন্থের]

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা একটু ধীরেসুস্থে করে ভারত (Indian Cricket Team)। ধাওয়ানরা যেন ঠিক করেই রেখেছিলেন, এই ম্যাচ কোনও উইকেট না খুইয়ে জিতবেন। হলও তাই। মাত্র ৩০ ওভার ৫ বলে নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যায় টিম ইন্ডিয়া। ভারত করে বিনা উইকেটে ১৯২ রান। ধাওয়ান (Sikhar Dhawan) করেন ১১৩ বলে ৮১ রান আর গিল মাত্র ৭২ বলে ৮২ রান করেন।

[আরও পড়ুন: বড় চমক কেকেআরের, ম্যাকালামের জায়গায় কোচ হচ্ছেন প্রাক্তন ভারতীয় তারকা]

এই জয়ের ফলে ৩ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল টিম ইন্ডিয়া। শুধু এগিয়ে যাওয়ায় নয়, যেভাবে বোলাররা পারফর্ম করলেন, যেভাবে গিল এবং ধাওয়ান ওপেনিং জুটিতে ১৯২ রানে পৌঁছে গেলেন, সেটাও স্বস্তি দেবে টিম ইন্ডিয়াকে।

Advertisement
Next