shono
Advertisement

এশিয়া কাপে দ্রাবিড়ের বদলে অন্তর্বর্তীকালীন কোচের নাম জানাল BCCI, ঘোষিত ভারতের A দলও

ভারতীয় এ দলে ঢুকলেন উমরান মালিক, সুযোগ বাংলার এক ক্রিকেটারেরও।
Posted: 09:02 PM Aug 24, 2022Updated: 11:59 AM Aug 28, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপের (Asia Cup) আগে বড়সড় ধাক্কা খেয়েছে ভারতীয় শিবির। করোনার জন্য দলের সঙ্গে আমিরশাহী যেতে পারেননি টিম ইন্ডিয়ার হেডকোচ রাহুল দ্রাবিড়। তবে হেডকোচের অভাব যাতে ভারতীয় দলকে সমস্যায় না ফেলতে পারে, সেটা নিশ্চিত করতে এশিয়া কাপের জন্য অন্তর্বর্তীকালীন কোচের নাম ঘোষণা করে দিল বোর্ড। এশিয়া কাপে ভারতীয় দলের সঙ্গে কোচ হিসাবে যাবেন এনসিএ প্রধান ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman)।

Advertisement

জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজেও রাহুল দ্রাবিড় (Rahul Dravid) যাননি দলের সঙ্গে। স্ট্যান্ড ইন কোচ হিসেবে ছিলেন ভিভিএস লক্ষ্মণ। তিন ম্যাচের সিরিজে লোকেশ রাহুলরা দাপট দেখান। দ্রাবিড় অসুস্থ হয়ে পড়ায় মরুশহরে অনুষ্ঠিত হতে চলা টুর্নামেন্টে ভারতের হেডস্যর হিসেবে যাবেন ভিভিএস লক্ষ্ণণই। অর্থাৎ এশিয়া কাপে জাতীয় দলের রিমোট কন্ট্রোল ভিভিএস লক্ষ্মণের হাতে থাকবে। বুধবার সরকারিভাবে কোচ হিসাবে লক্ষ্মণের নাম ঘোষণা করেছে বিসিসিআই।

[আরও পড়ুন: দিল্লিতেও ‘অপারেশন লোটাস’! বিধায়ক ভাঙাতে ২০-২৫ কোটির প্রস্তাব দিচ্ছে বিজেপি, দাবি আপের]

সেই সঙ্গে নিউজিল্যান্ড এ দলের বিরুদ্ধে সিরিজের জন্য ভারতীয় এ দলও ঘোষণা করে দিয়েছে বিসিসিআই। এশিয়া কাপ শেষ হওয়ার আগেই নিউজিল্যান্ড এ দলের বিরুদ্ধে ৩টি ৪ দিনের টেস্ট ম্যাচ খেলবে ভারত। সেই সঙ্গে কিউয়িদের বিরুদ্ধে ৩টে ওয়ানডেও খেলবে ভারতীয় এ দল। প্রথমে মনে করা হচ্ছিল এই সিরিজে ভারতের অধিনায়ক হতে পারেন শুভমন গিল। জাতীয় দলের বৃত্তে আছেন অথচ এশিয়া কাপে সুযোগ পাননি সেইসব তারকারা এই সিরিজে খেলবেন। কিন্তু সেটা না করে ঘরোয়া ক্রিকেটারদের ফোকাস করেই এই এ দল ঘোষণা করা হয়েছে। যদিও বোলিং বিভাগে বেশ কিছু জাতীয় দলে খেলা তারকা সুযোগ পেয়েছেন। তাঁদের মধ্যে রয়েছেন উমরান মালিক (Umran Malik), প্রসিদ্ধ কৃষ্ণ, কূলদীপ যাদবরা। এই দলের নেতৃত্ব দেবেন প্রিয়াঙ্ক পাঞ্চাল।

[আরও পড়ুন:ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠের বাড়িতে ইডি অভিযান, উদ্ধার AK 47]

ভারতীয় এ দল: প্রিয়াঙ্ক পাঞ্চাল (অধিনায়ক), অভিমন্যু ঈশ্বরণ, ঋতুরাজ গায়কোয়াড়, রজত পাটিদার, সরফরাজ খান, তিলক বর্মা, কোনা ভরত, উপেন্দ্র যাদব, কুলদীপ যাদব, সৌরভ কুমার, রাহুল চাহার, প্রসিদ্ধ কৃষ্ণ, উমরান মালিক, যশ দয়াল, আরজান নাগেসওয়ালা

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement