shono
Advertisement

পাকিস্তানকে হারানোর পর কেন জাতীয় পতাকা হাতে নেননি জয় শাহ? কী ব্যাখ্যা দিচ্ছে BCCI?

বোর্ডের এই ব্যাখ্যা নিয়েও প্রশ্ন তুলেছেন তৃণমূল মুখপাত্র সাকেত গোখলে।
Posted: 04:05 PM Aug 30, 2022Updated: 04:28 PM Aug 30, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবার দুবাইয়ে হাইভোল্টেজ ম্যাচে পাকিস্তানকে হারানোর পর গোটা দেশ যখন আনন্দে উৎফুল্ল, ঠিক তখনই জাতীয় পতাকা হাতে নিতে অস্বীকার করে বিতর্কে জড়ান বিসিসিআই সচিব জয় শাহ (Jay Shah)। খোদ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) ছেলে হয়ে জাতীয় পতাকা হাতে নিতে কী করে অস্বীকার করলেন জয়? প্রশ্ন তোলা শুরু করে দেয় গোটা দেশ। কিন্তু জয় শাহ সেদিন পতাকা না নেওয়ার একটি কারণ আছে। বলা ভাল, আইনি বেড়াজালে আটকে পড়েই দুবাই স্টেডিয়ামে জাতীয় পতাকা হাতে নিতে দেখা যায়নি বোর্ড সচিবকে।

Advertisement

উল্লেখ্য, রবিবার দুবাইয়ে ভারত-পাক ম্যাচে গ্যালারিতে ছিলেন বিসিসিআই সচিব জয় শাহ (Jay Shah)। রোহিত শর্মাদের জয়ের পর জাতীয় পতাকা হাতে নিতে অস্বীকার করেন তিনি বলে অভিযোগ। সেই ভিডিও-ও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। যাতে দেখা গিয়েছে, ভারতের জয়ের পর শাহ যখন হাততালি দিচ্ছিলেন, তখন ভিআইপি বক্সেরই অন্য কোনও দর্শক, তাঁর হাতে একটা তেরঙ্গা তুলে দিতে চেয়েছিলেন। কিন্তু জয় সেটাকে সবিনয়ে প্রত্যাখ্যান করেন। ভিডিও ভাইরাল হতেই সোশ্যাল মিডিয়ায় জয়কে তুলোধোনা শুরু হয়ে গিয়েছে।

[আরও পড়ুন: অনুব্রতকে জামিন না দিলে বিচারকের পরিবারকে ফাঁসানোর হুমকি! গ্রেপ্তার বর্ধমানের আইনজীবী]

জয় বিসিসিআই সচিব হওয়ার পাশাপাশি অমিত শাহর ছেলে। স্বাভাবিকভাবেই তাঁর এই তেরঙ্গা প্রত্যাখ্যান করা নিয়ে শুরু হয়েছে রাজনীতি। খোদ তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় টুইট করে তাঁকে তীব্র আক্রমণ করেন। আক্রমণ করেন এআইসিসি সাধারণ সম্পাদক অজয় কুমার-সহ একাধিক কংগ্রেস নেতাও। এত বিতর্কের মধ্যেও এসব নিয়ে নীরব জয় নিজে।

[আরও পড়ুন: ছেলেকে সামলাতে পারেন না, পুলিশকেও না! অমিত শাহকে তীব্র আক্রমণ অভিষেকের]

তবে বোর্ডের এক কর্তা তাঁর হয়ে মুখ খুলেছেন। নাম জানাতে অনিচ্ছুক এক বিসিসিআই (BCCI) আধিকারিক জানিয়েছেন, জয় শাহ শুধুই প্রোটোকল মেনে চলেছেন। ভারতের বাইরে এশিয়া কাপের মতো মঞ্চে তিনি আছেন মানে তিনি সেখানে আর শুধু বিসিসিআই সচিব নন। এসিসির পদাধিকারীও বটে। আর এসিসির (ACC) পদাধিকারীরা প্রোটোকল অনুযায়ী, কোনও নির্দিষ্ট দল বা একাধিক দল বা তৃতীয় কোনও পক্ষকে সমর্থন করতে পারেন না। সেকারণেই জয় শাহ পতাকা হাতে নেননি। যদিও এই ব্যাখ্যার পালটাও দিয়েছে তৃণমূল (TMC)। দলের মুখপাত্র সাকেত গোখলে বলেছেন, বিজেপি এখন প্রোটোকলের কথা বলছে। অথচ, প্রাক্তন উপরাষ্ট্রপতি হামিদ আনসারি (Hamid Ansari) যখন প্রোটোকল মেনে জাতীয় পতাকাকে সম্বোধন করেননি, তখন এই বিজেপিই (BJP) আক্রমণ করেছিল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement