shono
Advertisement

কিং ইজ ব্যাক! হংকংয়ের বিরুদ্ধে অর্ধশতরান বিরাটের ব্যাটে, দুর্দান্ত ইনিংস সূর্যকুমার যাদবের

শুরুটা ধীরগতিতে হলেও বড় ইনিংস গড়ল ভারত।
Posted: 09:17 PM Aug 31, 2022Updated: 09:25 PM Aug 31, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে! অবশেষে রানে ফিরলেন বিরাট কোহলি। হোক না দুর্বল হংকংয়ের বিরুদ্ধে। হোক না স্ট্রাইক রেট কিছুটা কমের দিকে। কিন্তু তাতে বোধ হয় খুব একটা যায় আসে না। বিরাট কোহলির (Virat Kohli) রানে ফেরাটাই এই মুহূর্তে ভারতীয় ক্রিকেটের জন্য সবচেয়ে জরুরি ছিল। বিরাট সমর্থকরা প্রাণপণে সেটাই চাইছিলেন। আর সেটাই হল এশিয়া কাপের (Asia Cup) অপেক্ষাকৃত কম গুরুত্বপূর্ণ ম্যাচে।

Advertisement

হংকংয়ের বিরুদ্ধে এশিয়া কাপের ম্যাচে টস হেরে প্রথমে ব্যাটিং করতে হয় ভারতকে। শুরুটা ভালই হয়েছিল টিম ইন্ডিয়ার (Team India)। অধিনায়ক রোহিত শর্মাও এদিন খানিকটা ছন্দে ফেরার ইঙ্গিত দিয়েছেন। শুরুর দিকে ১৩ বলে ২১ রানের ইনিংস খেলেছেন তিনি। রোহিতের (Rohit Sharma) উইকেটের পর ক্রিজে আসেন বিরাট। শুরুর দিকে এদিনও খুব একটা স্বচ্ছন্দে ছিলেন না কিং কোহলি। ছন্দে ছিলেন না কেএল রাহুলও (KL Rahul)। দুই ব্যাটার শুরুর দিকে বেশ ধীরগতিতেই এগোচ্ছিলেন।

[আরও পড়ুন: ‘শাহিনের সঙ্গে গুরুতর অন্যায় করছে বোর্ড’, বিস্ফোরক অভিযোগ প্রাক্তন পাক ক্রিকেটারের]

তবে দ্রুতই প্রাথমিক বিপত্তি কাটিয়ে ওঠেন বিরাট (Virat Kohli)। ধীরে ধীরে পুরনো ছন্দে দেখা যায় টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক। আস্তে আস্তে পুরনো মেজাজে ধরা দেন তিনি। ৪০ বলে ৫০ রানে পৌঁছে যান বিরাট। শেষপর্যন্ত ৪৪ বলে ৫৯ রান করে অপরাজিত থাকেন তিনি। শুধু হাফ সেঞ্চুরি করাই নয়। এদিনের ইনিংসে তিনটি বিশাল ছক্কাও হাঁকান তিনি। ইনিংসের শেষদিকে বিরাটকে দেখে মনে হচ্ছিল, যেন আবার আগের ছন্দে ফিরে গিয়েছেন ভারতীয় ক্রিকেটের পোস্টার বয়।

[আরও পড়ুন: কেন পাকিস্তানের বিরুদ্ধে বাদ পড়লেন পন্থ? জাদেজার উত্তরে হতবাক সাংবাদিকরা]

তবে বিরাটের রানে ফেরার ম্যাচে আলো কেড়ে নিয়েছেন সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। এদিন মাত্র ২৬ বলে ৬৮ রান করেন তিনি। এই ইনিংসে মোট ৬টি বাউন্ডারি এবং ৬টি ওভার বাউন্ডারি হাঁকান তিনি। যার মধ্যে শেষ ওভারেই পরপর ৪টি ছক্কা হাঁকিয়েছেন সূর্য। তাঁর ঝড়ো ইনিংসের সুবাদেই নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটের বিনিময়ে ১৯২ রান করে ভারত।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement