shono
Advertisement

শিক্ষক দিবসে গুরু গ্রেগকে শ্রদ্ধা! সৌরভের টুইট নিয়ে জোর চর্চা দেশজুড়ে

শিক্ষকদের শ্রদ্ধা জানিয়ে একটি ভিডিও প্রকাশ করেছেন সৌরভ।
Posted: 04:40 PM Sep 05, 2022Updated: 06:04 PM Sep 05, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিক্ষক দিবসে তো প্রিয় শিক্ষকদের সম্মান জানান সকলেই। কিন্তু শিক্ষকের সঙ্গে তীব্র মতবিরোধের পরও সম্মান জানানো? সেই নিদর্শন খুব একটা পাওয়া যায় না। কিন্তু ব্যতিক্রমী সেই কাজ করলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। শিক্ষক দিবসে তাঁর সব গুরুদের সম্মান জানালেন দেশের প্রাক্তন অধিনায়ক। সেখানেই সবাইকে চমকে দিলেন ‘প্রিন্স অফ ক্যালকাটা’। শিক্ষক দিবসে ভারতীয় দলের প্রাক্তন কোচ গ্রেগ চ্যাপেলকেও সম্মান জানালেন সৌরভ। দূরে সরিয়ে রাখলেন সেই তিক্ততার অধ্যায়।  

Advertisement

শিক্ষক দিবসের জন্য একটি বিশেষ ভিডিও প্রকাশ করেছেন সৌরভ। সেই ভিডিওর মাধ্যমে তিনি নিজের জীবনে নানা শিক্ষকের ভূমিকার কথা তুলে ধরেছেন। অন্যান্য কোচেদের সঙ্গে ওই ভিডিওতে উঠে এসেছে গ্রেগ চ্যাপেল (Gregg Chappell) অধ্যায়ও। ২০০৩ বিশ্বকাপে দুরন্ত পারফরম্যান্সের পর ২০০৫ সালে গ্রেগকে ভারতীয় দলের কোচ হিসাবে নিযুক্ত করা হয়। গ্রেগ কোচ হয়ে আসার পর ভারতীয় ক্রিকেটের ছবিটাই বদলে গিয়েছিল। বাদ পড়তে হয়েছিল সৌরভকে। মহারাজ বলেছেন, “ওই সময়ে আমাকে অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। তবে আমার আশেপাশে যা ঘটছিল, তাতে আমার মানসিক এবং শারীরিক শক্তি আরও বেড়ে গিয়েছিল। আমার মনে হচ্ছিল ১৯ বছরের তরুণ হিসাবে জীবন শুরু করছি। তারপরে দলে ফিরে আসার লড়াই করেছি।”

[আরও পড়ুন:‘কুয়ালালামপুর আক্রমণে শক্তিশালী, সেট পিসেও ভয়ংকর’, মোহনবাগানকে সতর্কবার্তা সোনির]

ভিডিওটির সঙ্গে টুইট করে সৌরভ লিখেছেন, “দেবু মিত্র, জন রাইট, গ্যারি কার্স্টেন এবং গ্রেগ, আজ সকলকে খুব মিস করছি। হ্যাপি টিচার্স ডে (Teachers Day)।” এই টুইটের পরেই নেটিজেনরা অবাক হয়ে গিয়েছেন। যে গ্রেগ চ্যাপেলের কারণে দল থেকে বাদ পড়তে হয়েছিল সৌরভকে, শিক্ষক দিবসে তাঁকেই শ্রদ্ধা জানালেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক। টুইটে সৌরভ আরও লিখেছেন, “জীবনে অনেক সময় কঠিন পরিস্থিতিতে পড়তে হয়। কিন্তু তার পরেও ফিরে আসা যায়। এই ভিডিওতে আমার জীবনে কিছু ওঠাপড়ার গল্প বলা রইল।”

ভিডিওতে প্রথম জীবনের ঘটনাও তুলে ধরেন সৌরভ। ১৯৯২ সালে ভারতীয় দলে অভিষেকের পরেও চার বছর আর দলে সুযোগ পাননি তিনি। সেখান থেকে শুরু করে জাতীয় দলের অধিনায়কের দায়িত্ব পাওয়া, ২০০৩ সালের বিশ্বকাপের ফাইনালে ওঠা-সমস্ত স্মৃতিই ফিরে এসেছে সৌরভের কথায়। তাঁর জীবনের সঙ্গে জড়িয়ে থাকা সমস্ত শিক্ষকদের শ্রদ্ধা জানিয়েছেন সকলের প্রিয় দাদা। সেই তালিকায় গ্রেগ চ্যাপেলের নাম দেখে বিস্মিত সৌরভের অনুরাগী থেকে শুরু করে ভারতীয় ক্রিকেটপ্রেমীরা।

[আরও পড়ুন:খলিস্তান দলে খেলত অর্শদীপ! ক্যাচ মিসের পর তরুণ বোলারকে নিয়ে বিস্ফোরক তথ্য Wiki-তে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement