shono
Advertisement

সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন রায়না, তবে শীঘ্রই ফের নামবেন মাঠে

কোথায় ফের খেলতে দেখা যাবে রায়নাকে?
Posted: 02:00 PM Sep 06, 2022Updated: 02:00 PM Sep 06, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন বছর দুই আগেই। এবার আইপিএল-সহ সব ধরনের ঘরোয়া ক্রিকেটেও বিদায় জানালেন সুরেশ রায়না। মঙ্গলবার টুইট করে সব ধরনের ক্রিকেট থেকে অবসরের কথা জানিয়ে দিলেন প্রাক্তন ভারতীয় তারকা। তবে, ঘরোয়া ক্রিকেট থেকে অবসর নিলেও লেজেন্ডদের টি-২০ টুর্নামেন্ট (Legends T-20 League) বা বিদেশের টি-২০ লিগগুলিতে খেলতে দেখা যেতে পারে রায়নাকে।

Advertisement

মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় নিজের অবসরের কথা ঘোষণা করে রায়না জানিয়েছেন, “দেশ এবং আমার রাজ্য উত্তরপ্রদেশের হয়ে খেলা খুবই গর্বের। আমি সব ধরনের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিচ্ছি। ধন্যবাদ জানাতে চাই ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI), উত্তরপ্রদেশ ক্রিকেট সংস্থা, চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) এবং রাজীব শুক্লাকে। আমার উপর ভরসা রাখার জন্য সমর্থকদেরও ধন্যবাদ।” আন্তর্জাতিক ক্রিকেট থেকে রায়না অবসর নিয়েছেন ২০২০ সালে। মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) অবসর নেওয়ার কিছুক্ষণ পরই অবসরের সিদ্ধান্ত গ্রহণ করেন। যদিও তারপর ঘরোয়া ক্রিকেটে খেলেছেন তিনি।

[আরও পড়ুন: কমছে সংক্রমণ, কাটছে করোনার প্রভাব, দেশে অ্যাকটিভ রোগীর সংখ্যা ৫২ হাজার]

প্রসঙ্গত, দেশের জার্সিতে ওয়ানডে কেরিয়ারে ৫,৬১৫ রান করেছেন রায়না। গড় রেখেছিলেন ৩৫.১৩। আর টি-টোয়েন্টি কেরিয়ারে ১৬০৫ রান করেছেন তিনি ২৯.১৮ গড়ে। টেস্ট কেরিয়ারে অভিষেক ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে শতরান করেও নিয়মিত হতে পারেননি। ১৮টি টেস্ট খেলে করেছেন ৭৬৮ রান। আইপিএলের (IPL 2022) অন্যতম সফল এই তারকা কেরিয়ারের বেশিরভাগ সময় খেলেছেন চেন্নাই সুপার কিংসের হয়ে। তবে গত মরশুমে আইপিএলে কোনও দল পাননি রায়না। এমনকী চেন্নাইও তাঁকে দলে নেয়নি। সম্ভবত সেকারণেই সব ধরনের ক্রিকেটকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছেন রায়না।

[আরও পড়ুন: রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনা, মুক্তিযুদ্ধের স্মৃতি উসকে বললেন ভারতের সঙ্গে ‘চিরবন্ধুত্বে’র কথা]

তবে, অবসর নিলেও রায়নাকে দ্রুত খেলার মাঠে দেখা যাবে। আসন্ন রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে (Road Safty World Series) তাঁকে খেলতে দেখা যাবে। আগামী দিনে ভিনদেশি লিগেও খেলতে দেখা যেতে পারে রায়নাকে। এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা এবং সংযুক্ত আরব আমিরশাহীর টি-টোয়েন্টি লিগে খেলার কথাবার্তা হচ্ছে তাঁর।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement