shono
Advertisement

এশিয়া কাপের ম্যাচ শেষে গ্যালারিতে ধুন্ধুমার, পাক সমর্থকদের চেয়ার ছুঁড়ে ‘মার’আফগানদের

মাঠের ভিতরেও ঘুষোঘুষি এবং ধাক্কাধাক্কি করেন দু'দলের ক্রিকেটাররা।
Posted: 09:31 AM Sep 08, 2022Updated: 01:55 PM Sep 09, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঠের ভিতরে ক্রিকেটারদের মেজাজ হারানো তো ছিলই। এশিয়া কাপে (Asia Cup) পাকিস্তান-আফগানিস্তান ম্যাচের পর গ্যালারিতেও ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হল। ম্যাচ শেষে মেজাজ হারিয়ে একে অপরের দিকে চেয়ার ছুঁড়লেন পাকিস্তান এবং আফগানিস্তান (Afghanistan) সমর্থকরা। অভিযোগ ম্যাচ শেষের পর আফগানরাই চড়াও হয় পাক সমর্থকদের উপর।

Advertisement

বুধবার রাতে শারজা স্টেডিয়ামে টানটান ম্যাচে শেষ ওভারে জোড়া ছক্কা হাঁকিয়ে পাকিস্তানকে ম্যাচ জিতিয়ে দেন নাসিম শাহ (Nasim Shah)। তারপরই গ্যালারিতে শুরু হয়ে যায় সমর্থকদের বিবাদ। এমনিতেই আফগানিস্তান এবং পাকিস্তানের মধ্যে রাজনৈতিক টানাপোড়েনের জন্য দুই দেশের বাসিন্দাদের সম্পর্ক ভাল নয়। তার উপর বুধবারের টানটান ম্যাচ শেষে পাক সমর্থকদের উচ্ছ্বাস রীতিমতো মাত্রা ছাড়িয়ে যায়। যা আফগান সমর্থকদের ধৈর্যের বাঁধ ভেঙে দেয়। অভিযোগ, ম্যাচ শেষে উচ্ছ্বাসরত পাকিস্তান সমর্থকদের মারধর করে আফগানিস্তান সমর্থকরা। চেয়ার ছোঁড়া হয়। শারজার (Sharjah) স্টেডিয়ামও ভাঙচুর করা হয়। এমনকী স্টেডিয়ামের বাইরেও পাক সমর্থকদের হেনস্তার অভিযোগ ওঠে আফগানদের বিরুদ্ধে।

[আরও পড়ুন: বাবরকে সরিয়ে আইসিসি ব়্যাঙ্কিংয়ে সেরা ব্যাটার রিজওয়ান, প্রথম দশে ভারতের কেবল সূর্য]

আসলে পাকিস্তান-আফগানিস্তান ম্যাচে উত্তেজনাটা শুরু হয়েছিল খেলার মাঠেই। ম্যাচের ১৯ নম্বর ওভারে এক আফগান তারকা এবং এক পাক ব্যাটার একে অপরের দিকে ঘুষি মারার ইঙ্গিত করেন। আসিফকে আউট করার পর তাঁর দিকে প্রথমে ঘুষির ভঙ্গি দেখান আফগানিস্তানের আসিফ আলি (Asif Ali)। তারপরই তাঁর দিকে ব্যাট উঁচিয়ে তেড়ে আসেন পাক ব্যাটার। শুরু হয়ে যায় ধাক্কাধাক্কি। পরিস্থিতি হাতের বাইরে চলে যাওয়ার আগেই আফগানিস্তানের অন্য ক্রিকেটাররা চলে আসেন। তাঁরা ফারিদকে সরিয়ে নিয়ে যান। আসিফ বেরিয়ে যেতে যেতেও কিছু বলতে থাকেন। শেষে আসিফ আলিকে শান্ত করে গ্যালারিতে নিয়ে যান আসিফ আলি। মাঠের সেই উত্তাপের আঁচ চলে যায় গ্যালারিতেও।

[আরও পড়ুন: কুয়ালালামপুরের বিরুদ্ধে হার, এএফসি কাপেও স্বপ্নভঙ্গ মোহনবাগানের]

উল্লেখ্য, বুধবার আফগানিস্তান এক উইকেটে হেরে যাওয়ায় তাঁরা এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছে। একই সঙ্গে ছিটকে গিয়েছে ভারতও। রবিবার টুর্নামেন্টের ফাইনাল খেলবে পাকিস্তান (Pakistan) এবং শ্রীলঙ্কা। তার আগে অবশ্য বৃহস্পতিবার নিয়মরক্ষার ম্যাচ খেলবে ভারত এবং আফগানিস্তান।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement