shono
Advertisement

টিম ফিরলেই রিভিউ বৈঠকে বসবে বোর্ড, অস্ট্রেলিয়া সিরিজে ফিরতে চলেছেন বুমরাহ

 বিশ্বকাপ স্কোয়াডে শামিকে রাখার ভাবনা শুরু।
Posted: 12:21 PM Sep 09, 2022Updated: 02:28 PM Sep 09, 2022

আলাপন সাহা: গত বছর আমিরশাহিতেই বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায়। এবার আবার এশিয়া কাপেও (Asia Cup) চমক ব‌্যর্থতা। সোশ‌্যাল মিডিয়া জুড়ে তীব্র হাহাকার চলছে। প্রাক্তন ক্রিকেটাররা রীতিমতো ক্ষোভ উগড়ে দিচ্ছেন। ভারতীয় টিম ম‌্যানেজমেন্টের দল নির্বাচন থেকে শুরু করে স্ট্র্যাটেজি, সবকিছুই প্রশ্নের মুখে পড়েছে। ভারতীয় বোর্ড কর্তারাও ভীষণরকম হতাশ। দেড় মাস পরেই আবার অস্ট্রেলিয়ার মাটিতে বিশ্বকাপ। বলাবলি চলছে, এশিয়া কাপেই যদি টিমের এরকম পারফরম‌্যান্স হয়, তাহলে বিশ্বকাপে কী হবে!

Advertisement

বিসিসিআইয়ের অন্দরমহলে খবর নিয়ে যা জানা গেল, তাতে রিভিউ মিটিং ডাকা হচ্ছে। সেখানে কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) আর অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) থাকবেন। তাঁদের থেকে জানতে চাওয়া হবে, কেন এরকম ব‌্যর্থতা। বোর্ডির এক কর্তা এদিন সংবাদ প্রতিদিন-কে বলছিলেন, ‘‘অবশ‌্যই রিভিউ মিটিং হবে। কেন বারবার এরকম ব‌্যর্থতা হচ্ছে, সেটা নিয়ে আলোচনা করা হবে। তাছাড়া যে কোনও বড় ইভেন্টের আগেই টিম নিয়ে একটা বৈঠক হয়। এবারও সেটা হবে।

[আরও পড়ুন: ধর্ষণের অভিযোগে নেপালের ক্রিকেট অধিনায়কের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা, ‘নির্দোষ’ বলে দাবি অভিযুক্তের]

বেশিরভাগ টিমগুলো বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করে দিলেও ভারতীয় দল করেনি। আইসিসির তরফ থেকে ১৫ সেপ্টেম্বর স্কোয়াড ঘোষণার ডেডলাইন দেওয়া হয়েছে। যা খবর, তাতে এই সপ্তাহের শেষ দিকে কিংবা আগামী সপ্তাহের শুরুতেই দল ঘোষণা হয়ে যেতে পারে। বৃহস্পতিবার আফগানিস্তানের বিরুদ্ধে নিয়মরক্ষার ম‌্যাচে খেলবেন রোহিতরা। শুক্রবার ক্রিকেটাররা দেশে ফিরে আসবেন। ওই কর্তা বলছিলেন, ‘‘টিম দেশে ফেরার পরই বিশ্বকাপের স্কোয়াড নিয়ে আলোচনায় বসা হবে। কয়েক দিনের মধ‌্যেই স্কোয়াড ঘোষণা হয়ে যাবে।’’

বোর্ডের অন্দরহমহলের যা খবর, তাতে বিশ্বকাপের দলে বেশ কিছু বদল হতে চলেছে। যেমন মহম্মদ শামি খুব সম্ভবত টিম ফিরতে পারেন। এশিয়া কাপের টিমে ভারতের অন‌্যতম সেরা পেসারকে না দেখে অনেকেই রীতিমতো বিস্মিত হয়ে যান। তাছাড়া এবার অস্ট্রেলিয়ার মাটিতে বিশ্বকাপ। পেসারদের ভূমিকাটা প্রচণ্ড গুরুত্বপূর্ণ হতে চলেছে। সেখানে শামির মতো অভিজ্ঞতা পেসারকে দরকার বলেই বোর্ডের অনেকেই মনে করছেন। জসপ্রীত বুমরাহও (Jasprit Bumrah) চোট সারিয়ে প্রায় ফিট হওয়ার পথে। এনসিএতে রিহ‌্যাব পর্ব শেষ করে বোলিংও শুরু করে দিয়েছেন বুমরাহ। আর দিন কয়েকের মধ‌্যেই তিনি পুরো ফিট হয়ে যাবেন বলেই আশা করা হচ্ছে।

বিশ্বকাপের আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়া আর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুটো টি-টোয়েন্টি সিরিজ খেলবেন রোহিতরা। যা খবর, তাতে বুমরাহ ওই সিরিজেই ফিরতে চলেছেন। সেক্ষেত্রে বিশ্বকাপের আগে প্রস্তুতির সময়ও পেয়ে যাবেন। আর এক পেসার হর্ষল প‌্যাটেলও প্রায় ফিট হয়ে গিয়েছেন। বুমরাহর মতো তিনিও বোলিং শুরু করে দিয়েছেন। যা শোনা যাচ্ছে, তাতে পাঁচ থেকে ছয় জন পেসার রাখা হতে পারে স্কোয়াডে। উমরান মালিক নিয়েও চর্চা হবে টিম বৈঠকে অনেকেই মনে করছেন উমরানের গতি অস্ট্রেলিয়ার মাটিতে এক্স ফ‌্যাক্টর হতে পারে। তবে জম্মু-কাশ্মীরের এই তরুণ পেসার স্কোয়াডে থাকবেন কি না, সেটা এখনই জোর দিয়ে বলা যাচ্ছে না। তবে তাঁকে ব‌্যাক আপ হিসাবে রাখা হতে পারে। 

 

[আরও পড়ুন: ‘হাফসেঞ্চুরি করলেও আমাকে ব্যর্থ বলা হয়েছে’, শতরান হাঁকিয়ে তোপ বিরাটের]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement