shono
Advertisement

আপনারা কি চান, আমি বসে যাই! বিরাটকে দিয়ে ওপেন করানোর প্রশ্নে ক্ষুব্ধ রাহুল  

এশিয়া কাপে একেবারেই ভাল খেলতে পারেননি রাহুল।
Posted: 02:46 PM Sep 09, 2022Updated: 02:46 PM Sep 09, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপের শেষ ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে দুরন্ত সেঞ্চুরি করেছেন বিরাট কোহলি (Virat Kohli)। অধিনায়ক রোহিত শর্মার অনুপস্থিতিতে ওপেন করে জীবনে প্রথমবার টি-টোয়েন্টিতে সেঞ্চুরি করেছেন তিনি। তারপরেই বিশেষজ্ঞদের অনেকে মনে করছেন, এবার থেকে বিরাট কোহলিকে দিয়েই টি-টোয়েন্টি ম্যাচে ওপেন করানো উচিত। ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে এসে সেই প্রশ্নের মুখোমুখি হতে হয় অধিনায়ক কে এল রাহুলকেও (KL Rahul)।

Advertisement

এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়ার পরে নিয়মরক্ষার ম্যাচে আফগানিস্তানের (India vs Afghanistan) বিরুদ্ধে খেলতে নেমেছিল ভারত। সেই কারণেই রোহিত শর্মাকে বিশ্রাম দিয়ে বিরাট এবং রাহুলকে ওপেন করতে পাঠানো হয়। ১২২ নট আউটের ইনিংস খেলে সমালোচকদের চুপ করিয়ে দেন কিং কোহলি। প্রথম উইকেটে রাহুলের সঙ্গে ১১৯ রানের জুটিও গড়েন তিনি। সেই প্রসঙ্গ টেনেই একজন সাংবাদিক রাহুলকে জিজ্ঞাসা করেন, আফগানিস্তানের বিরুদ্ধে এত ভাল খেলার পরে কি কোহলিকে দিয়েই ওপেন করানোর কথা ভাবছে টিম ম্যানেজমেন্ট? প্রসঙ্গত, আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়েও বরাবর ওপেন করেছেন বিরাট।

[আরও পড়ুন: ডুরান্ডে কলকাতার মশাল মহামেডান স্পোর্টিংয়ের হাতে, মার্কাস বলছেন, ‘আমার লক্ষ্য তিন পয়েন্ট’]

উত্তরে রাহুল বলেন, “তাহলে কি আমি নিজেই বসে যাব?” সেই সঙ্গে তিনি বলেন, শুধুমাত্র ওপেন করলেই যে বিরাট রান পাবে, তা তো নয়। তিন নম্বরে নেমেও একইভাবে রান করতে পারে ও। বিরাট রান করলে অবশ্যই দলের উপকার হয়। আজকে যেভাবে বিরাট খেলেছে, সেটা দেখে আমি খুবই খুশি। বেশ কিছুদিন ধরেই নিজের ব্যাটিং নিয়ে খুব খাটছে বিরাট এবং আজকে তার ফল পেয়েছে।” সেইসঙ্গে রাহুল জানিয়েছেন, দলে সকলের আলাদা ভূমিকা রয়েছে। সেই মতোই সকলে খেলতে নামে। আগামী দিনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ খেলব আমরা। সেখানে বিরাটকে আজকের থেকে অন্য ভূমিকায় দেখা যাবে।”

প্রসঙ্গত, আইপিএলের পরে চোট পেয়ে দীর্ঘদিন ক্রিকেট থেকে দূরে থাকতে হয়েছিল রাহুলকে। জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজে একেবারেই ভাল খেলতে পারেননি তিনি। এশিয়া কাপেও তাঁর পারফরম্যান্স একেবারেই ভাল নয়। সব মিলিয়ে বেশ চাপের মধ্যেই রয়েছেন রাহুল। তবে এখনই রোহিত-রাহুলের ওপেনিং জুটি পালটাবে না ভারত, এমনটাই অনুমান করা যাচ্ছে। তবে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা সিরিজে রাহুলের উপরে বেশ চাপ থাকবে, সেকথা বলাই বাহুল্য।

[আরও পড়ুন: টিম ফিরলেই রিভিউ বৈঠকে বসবে বোর্ড, অস্ট্রেলিয়া সিরিজে ফিরতে চলেছেন বুমরাহ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement