shono
Advertisement

দিনভর নাটকেও কাটল না জট! ইডেনে কি আদৌ হবে লেজেন্ডস লিগের ম্যাচ?

ম্যাচ হওয়া নিয়ে সব ঠিক হয়ে গেলেও ঘণ্টাখানেকের মধ্যেই পরিস্থিতি ঘুরে যায়।
Posted: 05:39 PM Sep 10, 2022Updated: 10:59 PM Sep 10, 2022

স্টাফ রিপোর্টার: ইডেনে লেজেন্ডস লিগের ম‌্যাচ নিয়ে শনিবার দিনভর চলল চূড়ান্ত নাটক। শুক্রবার যেখানে ম্যাচ ঘিরে তৈরি হয়েছিল চরম অনিশ্চয়তা, সেখানে শনিবার আবার সাময়িকভাবে কেটে গিয়েছিল জট। ফলে মনে করা হচ্ছিল, ইডেনেই হতে চলেছে প্রাক্তনদের ম্যাচ। কিন্তু ঘণ্টাখানেকের মধ্যে ফের পরিস্থিতি ঘুরে যায় ১৮০ ডিগ্রি। সিএবির তরফে জানা যায়, ইডেনে উদ্বোধনী ম্যাচটি হবে না।   

Advertisement

সিএবি ম‌্যাচ করতে সবরকমভাবে প্রস্তুত ছিল। কিন্তু যাদের ম‌্যাচ, তারাই কোনওরকম উদ্যোগ দেখাচ্ছিল না। গত দু’সপ্তাহ ধরে সিএবি কর্তারা বারবার যোগাযোগ করার চেষ্টা করেছিলেন আয়োজকদের। যেহেতু এটা বোর্ডের কিংবা সিএবির নিজস্ব ম‌্যাচ নয়, তাই ভেন্ডারদের সমস্ত টাকাপয়সা আয়োজকদের মেটাতে হবে। সিএবি (CAB) বারবার যোগাযোগ করে সমস্ত কিছু মেটানোর চেষ্টা করলেও সংগঠকদের তরফ থেকে কোনওরকম তৎপরতা দেখানো হচ্ছিল না। সিএবির সঙ্গে কোনওরকম চুক্তি করা হয়নি। ব‌্যাংক গ‌্যারান্টিও দেওয়া হয়নি। ফলে তৈরি হয়েছিল একাধিক জটিলতা। তা সত্ত্বেও শহরবাসী যাতে প্রাক্তনদের ম্যাচের সাক্ষী থাকতে পারেন, সে প্রয়াসই চালানো হচ্ছিল সিএবির তরফে। শনিবার সকালে সিএবি কর্তারা জানতে পারেন, কাজ শুরু করার জন্য ভেন্ডারদের প্রয়োজনীয় অর্থ দেওয়া শুরু করেছেন আয়োজকরা। ফলে শনিবার সন্ধেয় মনে হয়েছিল, জটিলতা কাটছে। কিন্তু সেই ধারণা দীর্ঘস্থায়ী হয়নি।

[আরও পড়ুন: ‘রাস্তার কুকুর কামড়ালে, যাঁরা খেতে দেন দায় নিতে হবে তাঁদের’, প্রস্তাব সুপ্রিম কোর্টের]

সময়ের মধ্যে ওয়ার্ক অর্ডার ইস‌্যু করা, ভেন্ডারদের টাকা দেওয়ার মতো বেশ কিছু প্রয়োজনীয় কাজ থমকে ছিল। সে সমস্যা ধীরে ধীরে মিটতে শুরু হলেও ম্যাচ আয়োজন সংক্রান্ত আরও কিছু বিষয় নিয়ে ধোঁয়াশা থেকে গিয়েছে। আর সেই কারণেই ফের বদলে যায় ছবিটা। 

রবিবার এ নিয়ে একটি প্রেস বিজ্ঞপ্তি দেওয়া হবে বলে জানানো হয়েছে। সেখানেই স্পষ্ট করে দেওয়া হবে, আদৌ আগামী ১৬ সেপ্টেম্বর প্রাক্তনদের ম্যাচটি হবে কি না। তবে যা খবর, তাতে ক্রিকেটের নন্দনকাননে ম্যাচ না হওয়ার কথাই ওই বিজ্ঞপ্তিতে জানানো হবে। ফলে পুজোর আগে ইডেনে ক্রিকেটের স্বর্ণযুগের সাক্ষী থাকার আশা এবারের মতো হয়তো পূরণ হবে না কলকাতাবাসীর।

[আরও পড়ুন: অন্য রুটে চলত বাস, মালিককে দু’লক্ষ টাকা জরিমানা কলকাতা হাই কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement