shono
Advertisement

ভেজা মাঠে খেলতে বাধ্য করা হয়েছে, ইংল্যান্ডের বিরুদ্ধে হারের পর ক্ষোভ হরমনের

ইংল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজ খেলবে ভারত।
Posted: 11:09 AM Sep 12, 2022Updated: 11:09 AM Sep 12, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বিশ্রী হার। আর তারপরেই বিস্ফোরক ভারতের মহিলা ক্রিকেট দলের অধিনায়ক হরমনপ্রীত কউর (Harmanpreet Kaur)। বৃষ্টির জন্য মাঠের আউটফিল্ড ভারী ছিল। তার মধ্যেই একপ্রকার ইচ্ছার বিরুদ্ধে জোর করে তাঁদের খেলানো হয়েছে বলে জানিয়েছেন হরমনপ্রীত।

Advertisement

গত মাসে কমনওয়েলথ গেমসের সেমিফাইনালে এই ইংল্যান্ডকে হারিয়েছিল ভারতের মেয়েরা। অথচ শনিবার রাতে সেই ইংল্যান্ডের কাছে টি-টোয়েন্টি সিরিজের ম্যাচে ৯ উইকেটে ধরাশায়ী হয় ভারতীয় মহিলা ক্রিকেট টিম।

প্রথমে ব্যাট করে ২০ ওভারে ভারতের সংগ্রহ ছিল ৭ উইকেটে ১৩২ রান। জবাবে ব্যাট করতে নেমে ৪২ বল বাকি থাকতে ৯ উইকেটে ম্যাচ জেতে ইংল্যান্ড (India vs England)। ম্যাচের পর হরমনপ্রীত বলেন, ‘‘জয়ের জন্য যতটা রান দরকার, তা আমরা তুলতে পারিনি।’’তারপরেই বিস্ফোরক মেজাজে ভারত অধিনায়কের সংযোজন,‘‘বৃষ্টির কারণে গ্রাউন্ড কন্ডিশন খেলার জন্য একশো শতাংশ উপযুক্ত ছিল না। উইকেট ভিজে ছিল। একপ্রকার জোর করেই আমাদের খেলতে বাধ্য করা হয়েছে।’’

[আরও পড়ুন: এশিয়া কাপ ফাইনাল: ভারতের জার্সি পরে স্টেডিয়ামে ঢুকতে বাধা, দুবাই পুলিশের আচরণে ক্ষোভ]

ফিল্ডিংয়ের সময় ডাইভ দিতে গিয়ে কাঁধে চোট পান রাধা যাদব। সে প্রসঙ্গে হরমনপ্রীত বলেন, ‘‘আমার দলের প্রধান বোলার চোট পেল। ফলে একজন বোলার কম নিয়ে আমাদের লড়াই করতে হয়েছে। তারপরেও মেয়েরা যে লড়াকু মানসিকতার পরিচয় দিয়েছে তাতে খুশি। মাঠের পরিস্থিতি যা ছিল, চোট-আঘাত আরও বাড়তে পারত।”

দলের খেলায় খুশি অধিনায়ক হরমনপ্রীত। তিনি বলেছেন, “আমরা যেভাবে রান তুলতে চেয়েছিলাম, সেইভাবে খেলতে পারিনি। মাঠের অবস্থা একেবারেই খেলার উপযোগী ছিল না। সেই কারণেই আমরা স্কোরবোর্ডে ভাল রান তুলতে পারিনি।” 

ইংল্যান্ডের ব্যাটিংয়ের দ্বিতীয় ওভারেই চোট পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হন রাধা। সেই প্রসঙ্গে হরমন বলেছেন, “আমাদের দলের প্রধান বোলার মাঠ থেকে বেরিয়ে গেল। তাতে অবশ্যই দলের বোলিং অনেক দুর্বল হয়ে পড়েছিল।” ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে ভারত। তবে চোট পাওয়ার পরে আগামী দু’টি ম্যাচে অনিশ্চিত হয়ে পড়লেন রাধা যাদব।  

[আরও পড়ুন: গ্র্যান্ড স্ল্যামে নতুন চ্যাম্পিয়ন, প্রথমবার যুক্তরাষ্ট্র ওপেন জয় কার্লোস আলকারাজের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement