shono
Advertisement

সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন রবিন উথাপ্পা

কেকেআর এবং সিএসকের হয়ে আইপিএল জিতেছেন তিনি।
Posted: 08:00 PM Sep 14, 2022Updated: 08:00 PM Sep 14, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন রবিন উথাপ্পা (Robin Uthappa)। বুধবার টুইটারে দীর্ঘ একটি পোস্ট করে তিনি জানিয়েছেন, ক্রিকেট দুনিয়া থেকে সরে দাঁড়াচ্ছেন তিনি। তাঁর পোস্টে আরও লিখেছেন, ক্রিকেটের ইনিংসের পরে তাঁর জীবনের নতুন অধ্যায় শুরু করতে চলেছেন সিএসকে ব্যাটার। প্রসঙ্গত, ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন উথাপ্পা।কেকেআরকে আইপিএল জেতানোর নেপথ্যেও গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তাঁর।

Advertisement

২০০৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় উথাপ্পার (Robin Uthappa Retirement)। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে বোল আউট সিস্টেমে পাকিস্তানকে হারানোর পরেই ভারতীয় ক্রিকেট মহলে জনপ্রিয় হয়ে ওঠেন উথাপ্পা। তবে ২০১৫ সালের পর আন্তর্জাতিক ক্রিকেটে আর খেলেননি উথাপ্পা। ২০১৫ বিশ্বকাপের দলে সুযোগ পেলেও মাঠে নামতে পারেননি। ২০২২ সালেও আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে দুরন্ত পারফর্ম করেন উথাপ্পা।

[আরও পড়ুন: আরও ৩ বছর বোর্ড সভাপতি থাকবেন সৌরভই! সুপ্রিম সিদ্ধান্তে স্বস্তিতে ‘মহারাজ’]

টুইটারে একটি পোস্ট করে সকলকে ধন্যবাদ জানিয়েছেন উথাপ্পা। তিনি লিখেছেন, “আমার দেশ এবং রাজ্য কর্ণাটকের হয়ে প্রতিনিধিত্ব করতে পেরে আমি গর্বিত। তবে সব ভাল জিনিসই একদিন শেষ হয়ে যায়। সকলের প্রতি আমার কৃতজ্ঞতা জানিয়ে আমি সবধরনের ক্রিকেট থেকে অবসর নিচ্ছি। কুড়ি বছর ধরে আমার ক্রিকেট জীবনে অনেক ওঠা-পড়া দেখেছি। তবে সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে আমি মানুষ হিসাবে অনেক উন্নতি করেছি।”

তাঁর ক্রিকেট জীবনের সঙ্গে জড়িয়ে থাকা সকল মানুষকে ধন্যবাদ জানিয়েছেন উথাপ্পা। কোচ, সতীর্থ থেকে শুরু করে ক্রিকেট সমর্থক-সকলকেই আন্তরিক কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি। বিশেষভাবে তাঁর পাশে থাকার জন্য স্ত্রী শীতলকে ধন্যবাদ জানিয়েচ উথাপ্পা লিখেছেন, “আমার জীবনের আলো হয়ে থাকার জন্য অনেক ধন্যবাদ।” পরিবারের সদস্যদেরও ধন্যবাদ জ্ঞাপন করেছেন তাঁর টুইটার পোস্টের মাধ্যমে।

 

[আরও পড়ুন: কিংবদন্তি টেনিস তারকা নরেশ কুমার প্রয়াত, ভারতীয় টেনিসে যুগের অবসান]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement