বদলে গেল রোহিতদের কোচ, দায়িত্বে আসছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকা

12:58 PM Sep 16, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের (IPL 2022) নতুন মরশুমের আগে কোচ বদলে গেল মুম্বই ইন্ডিয়ান্সের। আগামী মরশুমে রোহিত শর্মাদের কোচের দায়িত্বে আসছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকা মার্ক বাউচার (Mark Boucher)। গত মরশুমে আইপিএলের সফলতম দলের কোচ ছিলেন মহেলা জয়বর্ধনে (Mahela Jayawardene)। দিনকয়েক আগেই তিনি দায়িত্ব ছেড়ে দিয়েছেন।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

এমনিতে আইপিএলের সবচেয়ে সফল দল হলেও গত দুই মরশুম একেবারে সফল হয়নি মুম্বই ইন্ডিয়ান্স। গত মরশুমে রোহিত শর্মাদের (Rohit Sharma) একপ্রকার ভরাডুবি হয়। লিগ টেবিলের তলানিতে নেমে যায় মুম্বই। নিলাম থেকে মাঠের স্ট্র্যাটেজি সবেতেই অন্যান্য দলগুলির থেকে পিছিয়ে ছিল রোহিত শর্মার দল। সম্ভবত সেকারণেই হেডকোচের পদ থেকে অব্যাহতি নিয়েছেন জয়বর্ধনে। তাঁকে মুম্বই ফ্র্যাঞ্চাইজি গ্লোবাল হেফ অফ পারফরম্যান্স পদে বসিয়েছে। এই মুহূর্তে গোটা বিশ্বে আরও দুটি দল আছে মুম্বই ফ্র্যাঞ্চাইজির। আপাতত সেগুলিই দেখবেন মহেলা।

Advertising
Advertising

[আরও পড়ুন: আজ ইডেনে মহারণ, লেজেন্ডস লিগের লড়াইয়ে শামিল ৯০ প্রাক্তন ক্রিকেটার ]

তাঁর জায়গায় দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি মার্ক বাউচারকে কোচ হিসাবে আনছে আম্বানিদের দল। বাউচার ক্রিকেটার হিসাবে প্রোটিয়াদের সফলতম তারকাদের মধ্যে একজন। ইউকেটরক্ষক হিসাবে টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেট শিকার করার রেকর্ডও রয়েছে তাঁর নামের পাশে। পাশাপাশি কোচ হিসাবেও চূড়ান্ত সফল তিনি। কোচ হিসাবে দক্ষিণ আফ্রিকার (South Africa) ঘরোয়া লিগে পাঁচবার চ্যাম্পিয়ন হয়েছেন বাউচার। এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকার হেড কোচের পদে রয়েছেন মার্ক। যদিও আগেই তিনি জানিয়ে দিয়েছেন, টি-২০ বিশ্বকাপের পরই জাতীয় দলের দায়িত্ব ছাড়তে চলেছেন। তারপরই তিনি দায়িত্ব নেবেন মুম্বইয়ের। 

[আরও পড়ুন: বাট্টা, বেবি ওভার, ট্রাই বল শব্দগুলির অর্থ কী? একমাত্র কোহলি জানেন এগুলোর মানে]

এ হেন কোচকে দায়িত্ব দিতে পেরে খুশি মুম্বই টিম ম্যানেজমেন্ট। রিলায়েন্স জিও ইনফোকমের চেয়ারপার্সন আকাশ আম্বানি (Akash Ambani) জানিয়েছেন, মার্ক বাউচারের অভিজ্ঞতা মুম্বইয়ের কাজে লাগবে। আগামী দিনে দল আবার সাফল্যের শীর্ষে ফিরবে। আর বাউচার নিজে বলছেন, মুম্বই এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটের সেরা দলগুলির একটি। এ হেন ফ্র্যাঞ্চাইজিতে কোচিং করাতে পেরে আমি গর্বিত। চেষ্টা করব নিজের সেরাটা দিয়ে মুম্বইকে ফের সাফল্য এনে দিতে।

Advertisement
Next