‘রিহ্যাবের জন্য পকেটের টাকা খরচ করে লন্ডনে গিয়েছিল শাহিন’, পিসিবিকে তোপ শাহিদ আফ্রিদির

04:12 PM Sep 17, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শ্রীলঙ্কার কাছে হেরে যাওয়ায় এশিয়া কাপ (Asia Cup) ঘরে তুলতে পারেনি পাকিস্তান (Pakistan)। সেদেশের প্রাক্তন ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ অভিযোগ জানিয়ে বলেছেন, প্রাক্তনরা থাকতেও তাঁদের সাহায্য নেওয়া হচ্ছে না। এর জন্য দেশের ক্রিকেট বোর্ড, জাতীয় দলের কোচদের দুষেছেন। 

Advertisement

ব্যর্থতা পাক মুলুকে জন্ম দিচ্ছে বিতর্কের। এর মধ্যেই পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি (Shahid Afridi) আবার বাঁ হাতি পেসার শাহিন আফ্রিদিকে (Shaheen Afridi) নিয়ে যা বললেন তাতে আরও বিপাকে পাকিস্তান ক্রিকেট বোর্ড। চোটের জন্য এশিয়া কাপে নামতে পারেননি শাহিন আফ্রিদি। এশিয়া কাপে দলের সঙ্গে ছিলেন তিনি। তার পরে শাহিন আফ্রিদি  রিহ্যাবের জন্য লন্ডনে উড়ে যান। কয়েকদিন আগে মুখ্য নির্বাচক মহম্মদ ওয়াসিম টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করার আগে বলেন, শাহিন আফ্রিদিকে নিয়ে ভাল খবর রয়েছে। বাঁ হাতি পাক পেসার টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে রয়েছেন। মহম্মদ ওয়াসিমের এহেন ঘোষণার পরেই পাকিস্তানের একটি টিভি চ্যানেলে বিস্ফোরণ ঘটান শাহিদ আফ্রিদি। 

[আরও পড়ুন: ‘এশিয়া কাপে ভাল না করলেও, বিশ্বকাপে ভারতই ফেভারিট’, বললেন ইংল্যান্ডের প্রাক্তন স্পিনার পানেসর]

Advertising
Advertising

তিনি জানিয়েছেন, রিহ্যাবের জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড কোনও সাহায্যই করেনি শাহিন আফ্রিদিকে। প্রাক্তন পাক অধিনায়ক আফ্রিদি বলেছেন, ”শাহিন নিজের খরচায় লন্ডনে গিয়েছিল। নিজেই টিকিট কেটেছে। হোটেলে থেকেছে নিজের টাকায়। আমি একজন চিকিৎসক ঠিক করে দিয়েছিলাম। পরে শাহিন নিজে ওই চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করে। পিসিবি কিছু করেনি ওর জন্য। শাহিন আফ্রিদি নিজের পকেটের টাকা খরচ করে সব করেছে।”

শাহিদ আফ্রিদির এহেন বিস্ফোরণে পাকিস্তান ক্রিকেট এখন কাঁপছে। এশিয়া কাপে শাহিন আফ্রিদি ছিটকে গেলেও দলের সঙ্গে কিছুটা সময় তিনি ছিলেন দুবাইয়ে। দলের ফিজিওর সঙ্গে রিহ্যাব করেছিলেন শাহিন। কিন্তু তার পরে শাহিন আফ্রিদি উড়ে যান লন্ডন। শাহিদ আফ্রিদি সেই ঘটনারই উল্লেখ করে বিতর্ক সৃষ্টি করে দেন। 

এদিকে, আফ্রিদির এমন বিস্ফোরণ শোনার পরে প্রাক্তন পাক অধিনায়ক ওয়াসিম আক্রম প্রতিক্রিয়া দিয়ে বলেছেন, ”এটা অত্যন্ত শকিং। শাহিন আফ্রিদি আমাদের সেরা…আমাদের বক্স অফিস। এই ছেলেটাকে যদি আমরা না দেখি, তাহলে বলব অন্যায় করা হচ্ছে। বিশ্বের সেরা হাঁটুর শল্যচিকিৎসকের কাছে পাঠানো উচিত শাহিনকে। কিন্তু ও একা একাই সব করছে। আমি আগেও বলেছি, আবারও বলছি, গোটা ঘটনা শুনে আমি বিস্মিত।” 

শাহিন আফ্রিদি না থাকায় এশিয়া কাপে পাকিস্তানের বোলিং বিভাগকে নেতৃত্ব দিয়েছেন নাসিম শাহ, হ্যারিস রউফরা। কিন্তু ফাইনালে শ্রীলঙ্কার কাছে অসহায় ভাবে আত্মসমর্পণ করতে হয় পাকিস্তানকে। আর তার পরেই প্রাক্তনরা বোমা ফাটাচ্ছেন।  

 

[আরও পড়ুন: ইডেন মাতালেন লেজেন্ডরা, ইউসুফ-তন্ময়ের দাপটে ওয়ার্ল্ড জায়ান্টসকে হারাল ইন্ডিয়া মহারাজাস]

Advertisement
Next