মেয়েদের পূর্ণাঙ্গ আইপিএল আগামী বছরই, রাজ্য ক্রিকেট সংস্থাগুলিকে জানিয়ে দিলেন সৌরভ

03:21 PM Sep 22, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরিকল্পনা মতোই এগোচ্ছে বিসিসিআই (BCCI)। বহু প্রতীক্ষিত মেয়েদের পূর্ণাঙ্গ আইপিএল শুরু হয়ে যাবে আগামী বছরই। রাজ্য ক্রিকেট সংস্থাগুলিকে চিঠি লিখে জানিয়ে দিল সৌরভের বোর্ড। ওই চিঠিতে জানানো হয়েছে, আগামী বছরের শুরুর দিকেই মেয়েদের আইপিএলের (IPL) আয়োজন করতে চায় বিসিসিআই। সেইমতো প্রস্তুতি শুরু করুক রাজ্য ক্রিকেট সংস্থাগুলি।

Advertisement

এমনিতে বিসিসিআই প্রতিবছরই আইপিএলের শেষের দিকে ওমেন’স টি-২০ চ্যালেঞ্জ (Women’s T-20 Challange) নামে আইপিএলের ধাঁচের একটি ছোট্ট টুর্নামেন্টের আয়োজন করে। ওই টুর্নামেন্টে অংশ নেয় মোট ৩টি দল। তবে আগামী বছর যে আইপিএলের চিন্তাভাবনা করা হচ্ছে, সেটা হবে পূর্ণাঙ্গ রূপে। বোর্ড সভাপতি চিঠি দিয়ে জানিয়েছেন,”বোর্ড বহু প্রতীক্ষিত এই মেয়েদের আইপিএল (Women’s IPL) নিয়ে কাজ করছে। আমরা প্রত্যাশা করছি আগামী বছরের শুরুর দিকে এটা শুরু করতে পারব। সময়মতো বাকিটা জানিয়ে দেওয়া হবে।”

[আরও পড়ুন: হরমনপ্রীতের দুরন্ত সেঞ্চুরি, ২৩ বছর বাদে ইংল্যান্ডের মাটিতে সিরিজ জয় ভারতের]

বোর্ড সূত্রের খবর অনুযায়ী, সবকিছু ঠিকঠাক থাকলে আগামী বছর মার্চেই মহিলাদের আইপিএল করতে চলেছে বোর্ড। প্রায় এক মাসের কাছাকাছি এই টুর্নামেন্টে চলবে। তবে ছেলেদের আইপিএলের আগে তা শেষ করে দেওয়া হবে। তবে আটটা কিংবা দশটা নয়, ছ’টা টিমকে মহিলাদের আইপিএল। অবশ্য ফরম্যাট একই থাকছে। ছ’টা আলাদা আলাদা শহর থেকে টিম নিয়ে হবে টুর্নামেন্ট। ঠিক এই আইপিএলের মতোই। কোন ছ’টা শহর হবে তা এখনও ঠিক হয়নি। মাস খানেকের মধ্যে টেন্ডার ডাকা হতে পারে বলে বোর্ডের তরফ থেকে বলা হচ্ছে।

Advertising
Advertising

[আরও পড়ুন: বিশ্বকাপের পর অবসর নয়, পর্তুগালের জার্সিতে ২০২৪ ইউরো খেলতে চান রোনাল্ডো]

শুধু তাই নয়, মেয়েদের ক্রিকেটকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে ঘরোয়া ক্রিকেটে একটি অনূর্ধ্ব-১৫ টুর্নামেন্টের আয়োজন করতে চাইছে বোর্ড। সে বিষয়েও জানানো হয়েছে রাজ্য ক্রিকেট সংস্থাগুলিকে। বোর্ড সভাপতি জানিয়েছেন, গত কয়েক বছরে মেয়েদের ক্রিকেট অনেকটা এগিয়েছে। ঘরোয়া ক্রিকেটের উন্নতি হলে সেটা আরও এগোবে।

Advertisement
Next