কে বলে ‘প্রাক্তন’! লেজেন্ডস লিগে শচীনের ইনিংসে ফিরল শারজার ‘মরুঝড়ের’স্মৃতি

12:47 PM Sep 23, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পেশাদার ক্রিকেট থেকে সরে গিয়েছেন ন’বছর আগে। কিন্তু এখনও ফুরিয়ে যায়নি মাস্টার ব্লাস্টারের ম্যাজিক। লেজেন্ডস লিগে মাত্র ২০ বলে ৪০ রানের ইনিংস খেলে ক্রিকেটপ্রেমীদের মন ভরিয়ে দিয়েছেন শচীন তেণ্ডুলকর (Sachin Tendulkar)। তাঁর একটি শট দেখে ক্রিকেটপ্রেমীরা ফিরে গিয়েছেন ২৪ বছর আগের শারজার সেই বিখ্যাত মরুঝড়ের ইনিংসে। দু’টি ম্যাচেই হুবহু একই রকমের শট খেলেছেন শচীন। সেই ভিডিও ভাইরাল হতেই মুগ্ধ নেটিজেনরা। সময় বদলে গেলেও খেলোয়াড়ের মান পালটায় না, আরও একবার সেই কথা প্রমাণ করে দিলেন গড অফ ক্রিকেট। নেটিজেনরা দাবি তুলেছেন, বিশ্বকাপের জন্য তৃতীয় ওপেনার হিসাবেও তো শচীনের কথা ভাবাই যায়।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

রোড সেফটি লিগে ইন্ডিয়ান লেজেন্ডস দলের অধিনায়কত্ব করছেন শচীন। টুর্নামেন্টের প্রথম ম্যাচেই দুরন্ত ফর্মে ধরা দিলেন মাস্টার ব্লাস্টার। ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে নেমেই আগ্রাসী গতিতে রান তুলতে শুরু করেন শচীন। ম্যাচের তৃতীয় ওভারেই বোলার ক্রিস ট্রেমলেটকে দু’টি ছয় মারেন তিনি। ওই ওভারেই একটি চারও আসে শচীনের ব্যাট থেকে। রানের গতি দেখে শচীনভক্তরা একপ্রকার ধরেই নিয়েছিলেন, অন্তত হাফ সেঞ্চুরি করবেন তাঁদের প্রিয় তারকা। কিন্তু সেই আশা পূর্ণ হয়নি। ৪০ রান করেই প্যাভিলিয়নে ফিরে যেতে হয় শচীনকে।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: নাগপুরে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া, সিরিজ বাঁচানোর যুদ্ধে ফিরছেন বুমরাহ]

ম্যাচের মধ্যে শচীনের বিশেষ একটি শট নিয়েই উচ্ছ্বসিত নেটিজেনরা। ম্যাচের তৃতীয় ওভারে ট্রেমলেটকে একটি ছয় মারেন তিনি। ক্রিজ থেকে বেশ খানিকটা বেরিয়ে এসে বোলারের মাথার উপর দিয়ে ছয় মারেন শচীন। সেই শট দেখেই নেটিজেনরা ফিরে গিয়েছেন ২৪ বছর আগের শারজায়। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিখ্যাত ১৩৪ রানের মরুঝড়ের ইনিংসকে মনে করিয়ে দিয়েছেন শচীন। ওই ম্যাচেও একইভাবে একটি ছয় মেরেছিলেন তিনি। সেই ভিডিও ভাইরাল হতেই নেটিজেনদের প্রশ্ন, তাহলে কি আমরা ১৯৯৮ সালে ফিরে গিয়েছি? এই শট দেখার পরে নেটিজেনরা শচীনের ইনিংসকে ‘শারজা ২.০’ নাম দিয়েছেন। 

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

অনেকে আবার আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে শচীনকে দলে নেওয়ার কথাও ভেবে দেখতে বলছেন। বেশ কিছুদিন ধরেই ভারতীয় দলের ওপেনিং জুটিতে আগ্রাসী গতিতে রান তুলতে সমস্যা দেখা দিচ্ছে। বিশেষজ্ঞরা মনে করছেন, বিরাট কোহলিকে দিয়ে ওপেন করানো যেতে পারে। কিন্তু বৃহস্পতিবার শচীনের ইনিংস দেখার পরে নেটিজেনদের মত, ভারতীয় দলের তৃতীয় ওপেনার নিয়ে তো আর ভাবার দরকার নেই। শচীন যেভাবে ব্যাট করছেন, তাতে তো অন্য কাউকে নিয়ে ভাবারই দরকার নেই। 

[আরও পড়ুন:কংগ্রেস সভাপতি পদে থাকবেন না গান্ধী পরিবারের কোনও সদস্য! রাহুলের ইচ্ছার কথা জানালেন গেহলট]

Advertisement
Next