ঘরের মাঠে অস্ট্রেলিয়া বধ, পাকিস্তানের বিশ্বরেকর্ড ভাঙল রোহিতের ভারত

01:52 PM Sep 26, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নজির গড়ল রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন ভারতীয় দল। রবিবার সিরিজ নির্ণায়ক ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে ২-১ সিরিজ জিতে নেয় ভারত (India)। সূর্যকুমার যাদব ও বিরাট কোহলি ব্যাটিং দাপট দেখান। শেষের দিকে হার্দিক পান্ডিয়া চটজলদি রান করে ভারতের জয় নিশ্চিত করেন। 

Advertisement

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ (T-20 World Cup) হবে অস্ট্রেলিয়ার মাটিতে। তার আগে ভারত-অস্ট্রেলিয়া সিরিজকে বিশ্বকাপের মহড়া হিসেবেই ধরা হচ্ছিল। অজিদের হারিয়ে রোহিত শর্মার ভারত পাকিস্তানের বিশ্বরেকর্ড ভাঙল।  

[আরও পড়ুন: ‘লর্ডসে খেলে অবসর নিয়েছি, আমি ভাগ্যবান’, কলকাতায় ফিরে বললেন ঝুলন গোস্বামী]

কী রেকর্ড ভাঙল রোহিতের দল? টি-টোয়েন্টি ফরম্যাটে এতদিন পর্যন্ত এক ক্যালেন্ডার ইয়ারে সবচেয়ে বেশি ম্যাচ জিতে রেকর্ড গড়েছিল পাকিস্তান। কিন্তু অ্যারন ফিঞ্চের দলকে হারিয়ে এক ক্যালেন্ডার ইয়ারে সব চেয়ে বেশি ম্যাচ জেতার রেকর্ড এখন ভারতের দখলে। ২০২১ মরশুমে ২০টি ম্যাচ জিতেছিল পাকিস্তান। সেটা ছিল বিশ্বরেকর্ড। ভারত সেই জায়গায় জিতেছে ২১টি ম্যাচ। এক ক্যালেন্ডার ইয়ারে এখনও পর্যন্ত এটাই সবচেয়ে বেশি জয়।

Advertising
Advertising

তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচটা জিতেছিল অস্ট্রেলিয়া। পাহাড়প্রমাণ রান ভারত করলেও অস্ট্রেলিয়া কিন্তু ম্যাচ জিতে নেয়। ভারতের বোলিং নিয়ে সমালোচনা শুরু হয়। বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় ম্যাচ হয় ৮ ওভারের। সেই ম্যাচ ভারত জেতে রোহিত রোশনাইয়ে। আর তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের নেপথ্য নায়ক সূর্যকুমার এবং কোহলি। এই দু’ জন ম্যাচ শেষ না করলেও হার্দিক পান্ডিয়া ম্যাচ নিয়ে যান ভারতের ড্রেসিং রুমে। 

রোহিতের নেতৃত্বে পরপর ন’টি টি-টোয়েন্টি সিরিজ জিতল ভারতীয় দল। অস্ট্রেলিয়া সিরিজ শেষ। এবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ রয়েছে ভারতের। বুধবার ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ হবে তিরুঅনন্তপুরমে। 

[আরও পড়ুন: চ্যাম্পিয়ন ট্রফি দিতে না পারার জন্যই ডুরান্ড ফাইনালে ছিলেন না কল্যাণ]

 

Advertisement
Next