টি-টোয়েন্টি বিশ্বকাপের মহড়ায় দক্ষিণ আফ্রিকার মুখোমুখি ভারত, রোহিতদের চিন্তা ডেথ বোলিং

09:57 AM Sep 28, 2022 |
Advertisement

স্টাফ রিপোর্টার: টি-টোয়েন্টি বিশ্বকাপের (T-20 World Cup) আগে এটাই শেষ সিরিজ। অস্ট্রেলিয়ায় গিয়ে অবশ‌্য দুটো প্রস্তুতি ম‌্যাচ থাকছে। তবে ভারতীয় টিম ম‌্যানেজমেন্ট বিশ্বকাপের কম্বিনেশন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই সিরিজেই ঠিক করে ফেলতে চাইছেন। টেম্বা বাভুমার দলের বিরুদ্ধে তিনটে টি-টোয়েন্টি ম‌্যাচ খেলবেন রোহিত শর্মারা। যার একটা আজ, তিরুবনন্তপুরমে।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ জয় অবশ‌্যই আত্মবিশ্বাস বাড়িয়েছে ভারতীয় দলের (Team India)। বিরাট কোহলিকে একদম আগের ছন্দে পাওয়া যাচ্ছে। বিশ্বকাপের আগে অবশ‌্যই এগুলো ভারতীয় দলের কাছে খুব ভাল দিক। তেমনই দু-একটা বিষয় নিয়ে চিন্তা থেকে যাচ্ছে। সবচেয়ে বেশি চিন্তা বোলিং নিয়ে। অস্ট্রেলিয়াকে হারালেও বোলাররা তেমন আহামরি কিছু করতে পারেননি। বিশেষ করে হর্ষল প‌্যাটেল। ভারতীয় এই পেসারকে মূলত ডেথ ওভারের জন‌্য ভাবা হচ্ছে বলেই শোনা যাচ্ছে। কারণ, জসপ্রীত বুমরা আর ভুবনেশ্বর কুমার সম্ভবত বোলিংয়ে ওপেন করবেন। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনি যেরকম বোলিং করেছেন, সেটা মোটেও ভরসা দিতে পারছে না।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: এশিয়ান কাপের আগে নড়বড়ে সুনীল ছেত্রীরা, ভিয়েতনামের সামনে দাঁড়াতেই পারল না ভারত]

তবে এটাও ঠিক, হর্ষল (Harshal Patel) চোটের জন‌্য দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন। ফলে ফিরে এসেই সেরাটা দেওয়ার কাজ খুব একটা সহজ নয়। অনেকেই মনে করছেন হর্ষলকে একটু সময় দিতে হবে। অধিনায়ক রোহিত শর্মাও (Rohit Sharma) তাই বলেছেন। বলছিলেন, ‘‘সবাইকে একটা জিনিস বুঝতে হবে। চোট সারিয়ে ফিরে আসার কাজটা কিন্তু সহজ নয়। একজন পেসারের কাছে কাজটা আরও কঠিন। হর্ষল প্রায় দু-মাস মাঠের বাইরে ছিল। তাই গত কয়েকটা ম‌্যাচে কী রকম বোলিং করল, সেটা দিয়ে ওকে বিচার করছি না। কারণ আমরা সবাই জানি, ও কী করতে পারে। এর আগেও অনেক কঠিন পরিস্থিতিতে বল করেছে। সেটা ওর ফ্র‌্যাঞ্চাইজির হয়েও করেছে। ওর উপর আমাদের সম্পূর্ণ আস্থা আছে।’’

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

তবে রোহিত যাই বলুন না কেন, দক্ষিণ আফ্রিকা সিরিজটা হর্ষলের কাছেও অ‌্যাসিড টেস্ট হতে চলেছে। কারণ বিশ্বকাপের আগে এই সিরিজেই ডেথ বোলিংয়ের মহড়া সেরে রাখতে চান রোহিতরা। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আবার হার্দিক পাণ্ডিয়া নেই। তাঁকে বিশ্বকাপের কথা ভেবে বিশ্রাম দেওয়া হয়েছে। মহম্মদ শামি করোনা আক্রান্ত হওয়ায় এই সিরিজেও খেলতে পারবেন না। দীপক চাহারকে অবশ‌্য দেখে নেওয়া হতে পারে। বিশ্বকাপে স্ট‌্যান্ডবাই হিসাবে রাখা হয়েছে চাহারকে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দু-একটা ম‌্যাচে তাঁকে খেলানো হবে বলেই শোনা যাচ্ছে।

ঋষভ পন্থের কাছেও এই সিরিজের গুরুত্ব ভীষণরকম। ইদানিং চেনা ফর্মে পাওয়া যাচ্ছে না ভারতীয় উইকেটকিপার-ব‌্যাটারকে। দীনেশ কার্তিককে ফিনিশারের ভূমিকায় ভাবা হচ্ছে। বুধবার কার্তিক আর ঋষভ দু’জনকেই খেলানো হবে বলেই খবর। রবীন্দ্র জাদেজার পরিবর্ত হিসাবে অক্ষর প‌্যাটেল এখনও পর্যন্ত যেরকম বোলিং করেছেন, সেটা বেশ স্বস্তিতে রাখছে রাহুল দ্রাবিড়দের। দক্ষিণ আফ্রিকাও এই সিরিজেই বিশ্বকাপের প্রস্তুতি সারবে। শেষ এক বছরে ডেভিড মিলাররা বেশ ভাল পারফর্ম করেছেন এই ফরম‌্যাটে। আঠারো ম‌্যাচে জয় তেরোটায়। শেষ পাঁচ ম‌্যাচে হার একটায়। সব মিলিয়ে কাপ-মহড়া যে এই সিরিজে হয়ে যাবে, সেটা বলে দেওয়া যায়।

[আরও পড়ুন:ধর্ষণে অভিযুক্ত সন্দীপ লামিছানে বেপাত্তা, ইন্টারপোলের দ্বারস্থ নেপাল পুলিশ]

Advertisement
Next