করোনা নেগেটিভ রিপোর্ট পেয়েই সোশ্যাল মিডিয়ায় পোস্ট, নির্বাচকদের বার্তা দিতে চান শামি?

07:13 PM Sep 28, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে স্বস্তি। করোনা মুক্ত ভারতীয় দলের পেসার মহম্মদ শামি (Mohammad Shami)। বুধবার বিকালে তিনি নেগেটিভ রিপোর্ট হাতে পেয়েছেন। তবে, সেটা বোধ হয় বড্ড দেরি হয়ে গেল। কারণ বুধবারই দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য শামির পরিবর্ত হিসাবে উমেশ যাদবের (Umesh Yadav) নাম ঘোষণা করে দেওয়া হয়েছে। অর্থাৎ শেষ মুহূর্তে টিম ম্যানেজমেন্ট হস্তক্ষেপ না করলে দক্ষিণ আফ্রিকা সিরিজে খেলা হবে না শামির।

Advertisement

দীর্ঘদিন তিনি জাতীয় দলের হয়ে টি-২০ খেলেননি। তবু টি-২০ বিশ্বকাপের আগে সবচেয়ে বেশি আলোচিত নাম মহম্মদ শামি। বিশ্বকাপের প্রথম পনেরো থেকে তাঁর বাদ পড়া, বিশ্বকাপে স্ট্যান্ডবাই হিসাবে রাখা, তারপর তাঁর দলে ঢোকা নিয়ে গুঞ্জন এবং সবশেষে কোভিড (COVID-19)। যার জেরে তিনি অস্ট্রেলিয়া সিরিজ খেলতে পারেননি। আবার দক্ষিণ আফ্রিকা সিরিজেও তাঁর পরিবর্ত হিসাবে উমেশ যাদবের নাম ঘোষণা করে দিয়েছে বিসিসিআই।

[আরও পড়ুন: আরও ৩ মাস প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনায় বিনামূল্যে রেশন, তৃণমূলের দাবি মানল কেন্দ্র]

ঘটনাচক্রে উমেশের নাম ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যেই শামি নেগেটিভ রিপোর্ট হাতে পেয়েছেন। কিন্তু তার আগেই সম্ভবত তাঁর বিশ্বকাপে খেলার আশা শেষ হয়ে গিয়েছে। কারণ, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে না খেলার অর্থ বিশ্বকাপের (T-20 World Cup) আগে আর কোনও টি-২০ ম্যাচই পাচ্ছেন না শামি। আর এক বছর বাদে কোনও ম্যাচ না খেলিয়ে হঠাৎ তাঁকে বিশ্বকাপের দলে নির্বাচকরা ঢুকিয়ে দেবেন না। তাছাড়া শামি ভাল পারফর্ম করে নিজের জায়গা পাকা করার সুযোগও পেলেন না। অর্থাৎ, কোভিডের জন্যই শামির বিশ্বকাপে যাওয়ার যেটুকু সম্ভাবনা ছিল, সেটুকুও শেষ হয়ে গেল।

Advertising
Advertising

[আরও পড়ুন: ‘আরএসএসকেও নিষিদ্ধ করা হোক’, PFI’কে নিষিদ্ধ করার পরই দাবি কেরলের বিরোধী জোটের]

সম্ভবত সেই কারণেই কোভিড নেগেটিভ রিপোর্ট হাতে পেয়ে সেটা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে দিলেন ভারতীয় পেসার। অবশেষে স্বস্তির নিশ্বাস ফেলেছেন, সেটা বুঝিয়ে দিলেন তিনি। সেই সঙ্গে কোথাও হয়তো নির্বাচকদেরও বলে দিলেন, তিনি এখন ফিট। চাইলেই তাঁকে ডেকে নেওয়া যেতে পারে। শেষ পর্যন্ত নির্বাচকরা যদি সহৃদয় হন এবং শামিকে দক্ষিণ আফ্রিকা সিরিজের শেষ দুই ম্যাচের জন্য ডেকে নেন, তাহলে তাঁর জন্য বিশ্বকাপের দরজা খুলে গেলেও যেতে পারে।

Advertisement
Next