বোলারদের দাপটে উড়ে গেল প্রোটিয়ারা, জয় দিয়ে সিরিজ শুরু ভারতের

10:28 PM Sep 28, 2022 |
Advertisement

দক্ষিণ আফ্রিকা: ১০৬-৮ (মহারাজ ৪১, মার্করাম ২৫, অর্শদীপ সিং ৩-৩২)
ভারত: ১১০-২ (রাহুল ৫১, সূর্য ৫০)
ভারত ৮ উইকেটে জয়ী।
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপ এবং অস্ট্রেলিয়া সিরিজ। ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে শেষ দুটি টুর্নামেন্টে ভারতের সবচেয়ে বড় দুর্বলতা ছিল বোলিং। সেই বোলিংই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচ জিতিয়ে দিল ভারতকে (Team India)। শুধু জেতাল বলা ভুল, প্রোটিয়াদের কার্যত উড়িয়ে দিলেন অর্শদীপরা। প্রথমে ব্যাট করে ভারতীয় পেসারদের দাপটে মাত্র ১০৬ রান করলেন ডি’কক বাভুমারা। যা একপ্রকার অনায়াসে তুলে দিল টিম ইন্ডিয়া।

Advertisement

তিরুবনন্তপুরমে এদিন টস জিতে প্রত্যাশিতভাবেই প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। ব্যাট করতে নেমে দীপক চাহার এবং অর্শদীপ সিংয়ের সুইংয়ের সামনে কার্যত অসহায়ভাবে আত্মসমর্পণ করে দক্ষিণ আফ্রিকার টপ অর্ডার। প্রথম ৬ প্রোটিয়া ব্যাটারের মধ্যে চারজন করেন শূন্য। একজন করেন ১। অপরজন করেন ২৫ রান। একটা সময় মাত্র ৯ রানে ৫ উইকেট হারায় বাভুমার দল। এর মধ্যে অর্শদীপ সিং নিজের প্রথম ওভারেই পান ৩ উইকেট। আর ২ উইকেট পান দীপক চাহার (Deepak Chahar)। প্রাথমিক সেই ধাক্কা আর কাটিয়ে উঠতে পারেনি দক্ষিণ আফ্রিকা। যদিও শেষদিকে কেশব মহারাজ ৩৫ বলে ৪১ রান করে মান বাঁচান দক্ষিণ আফ্রিকার। ফলে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১০৬ রান তোলে প্রোটিয়ারা।

Advertising
Advertising

[আরও পড়ুন: আরও ৩ মাস প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনায় বিনামূল্যে রেশন, তৃণমূলের দাবি মানল কেন্দ্র]

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভারতেরও ভাল হয়নি। অধিনায়ক রোহিত এবং বিরাট কোহলি দু’জনেই এদিন হতাশ করেন। তবে আরেক ওপেনার লোকেশ রাহুল এবং সূর্যকুমার যাদব (Surya Kumar Yadav) অনবদ্য ইনিংস খেলে ভারতকে জয় এনে দেন। রাহুল করেন ৫১ রান। আর দুর্দান্ত ফর্মে থাকা সূর্য এদিনও মাত্র ৩৩ রানে ৫০ রান করেন। এই জুটিই ২০ বল বাকি থাকতে জয় এনে দেয় ভারতকে।  

[আরও পড়ুন: ‘আরএসএসকেও নিষিদ্ধ করা হোক’, PFI’কে নিষিদ্ধ করার পরই দাবি কেরলের বিরোধী জোটের]

এদিন জয়ের পাশাপাশি বোলাররা যেভাবে নতুন বলে সুইং করালেন, সেটা রোহিত শর্মাকে স্বস্তি দেবে। তবে বিশ্বকাপের আগে ডেথ বোলিং নিয়ে যে চিন্তা ছিল, সেই চিন্তা এদিনও নিবারণ হল না। 

Advertisement
Next