ফের পিঠের ব্যথা! বিশ্বকাপের আগে রোহিতদের রক্তচাপ বাড়িয়ে দিলেন বুমরাহ

04:37 PM Sep 29, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ডেথ বোলিংয়ে সবচেয়ে বড় ভরসার নাম যদি যশপ্রীত বুমরাহ হয়, তাহলে এই মুহূর্তে টিম ইন্ডিয়ার (Team India) সবচেয়ে বড় আশঙ্কার জায়গাও সেই বুমরাহই। আর এক মাস বাকি বিশ্বকাপের। তার আগে জসপ্রীত বুমরাহর (Jasprit Bumrah) চোট ভারতীয় শিবিরকে চিন্তায় রাখল।

Advertisement

যে পিঠের ব্যথার জন্য ইংল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ এবং এশিয়া কাপে (Asia Cup) খেলতে পারেননি বুমরাহ, সেই পিঠের ব্যথা আবার ভোগাচ্ছে তাঁকে। ভারতীয় বোর্ড জানিয়েছে, পিঠের ব্যথার জন্যই বুমরাহ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-২০ খেলতে পারেননি। বুধবার রাতে বুমরাহর খেলার কথা থাকলেও মঙ্গলবার অনুশীলনের সময় তিনি ফের পিঠের ব্যথার কথা জানান। বোর্ডের মেডিক্যাল টিম তাঁর পরিস্থিতি খতিয়ে দেখে বুধবার তাঁকে খেলার অনুমতি দেয়নি।

[আরও পড়ুন: রান্নার গ্যাসের কালোবাজারি রুখতে বড়সড় পদক্ষেপ, সিলিন্ডার কেনার সীমা বেঁধে দিল কেন্দ্র]

বুমরাহর লাগাতার এই পিঠের ব্যথা ভারতীয় শিবিরের জন্য বড় মাথাব্যথার কারণ হতে পারে। এমনিতেই এশিয়া কাপ এবং অস্ট্রেলিয়া সিরিজে ডেথ ওভারে বিশ্রী বোলিং করেছে ভারত। আশা ছিল ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষবারের মতো ডেথ ওভারের মহড়া সেরে নেবেন ভারতীয় পেসাররা। কিন্তু চোটের জন্য সেই মহড়ার প্রথম পর্বেই খেলতে পারলেন না দলের এক নম্বর পেসার। তাঁর চোট কতটা গুরুতর, সেটা এখনও স্পষ্ট নয়। আগামী দু’টি ম্যাচে তিনি খেলবেন কিনা, সেটাও এখনও স্পষ্ট করেনি বিসিসিআই (BCCI)। ফলে গুঞ্জন আরও বাড়ছে। শেষ পর্যন্ত যদি বুমরাহ কোনওভাবে খেলতে না পারেন, তাহলে রোহিতদের (Rohit Sharma) রক্তচাপ বাড়তে বাধ্য।

Advertising
Advertising

[আরও পড়ুন: ভোল বদলে নিষিদ্ধ সিমিই আজকের PFI? স্পষ্ট হচ্ছে সংগঠনের সদস্যদের সঙ্গে জেএমবি-আইএস যোগ!]

বুমরাহ যে ভারতের জন্য কতটা গুরুত্বপূর্ণ, সেটা বোঝা যায় অস্ট্রেলীয় কিংবদন্তি মার্ক ওয়’র একটি বয়ানে। মার্ক ওয়া বিশ্বকাপে সেরা যে ৫ জন তারকাকে বেছে নিয়েছেন, তাঁদের মধ্যে রয়েছে বুমরাহর নামও। আসন্ন বিশ্বকাপে যে পাঁচ সেরা ক্রিকেটারের নাম করেছেন মার্ক ওয়া, তাঁদের মধ্যে একমাত্র বুমরাহ বাদে একজনই পেসার আর আছেন। তিনি, পাকিস্তান পেসার শাহিন শাহ আফ্রিদি। এক সাক্ষাৎকারে মার্ক ওয়া বলেছেন, ‘‘বুমরাহর ক্ষমতা আছে যে কোনও ফর্ম্যাটে ভাল করার। এতটাই ভাল বোলার ও। প্রথমত, বুমরাহ উইকেট তুলতে পারে। প্লাস, শুরু এবং ডেথ, দু’জায়গাতেই বল করতে পারে।’’

Advertisement
Next