জেমাইমার ব্যাটিং দাপট, এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হেলায় হারাল ভারত

04:28 PM Oct 01, 2022 |
Advertisement

ভারত: ১৫০-৬ (জেমাইমা ৭৬, হরমনপ্রীত ৩৩, রণসিংঘে ৩-৩২)
শ্রীলঙ্কা: ১০৯-১০ (হাসিনি ৩০, হেমলতা ৩-১৫)
ভারত ৪১ রানে জয়ী।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের মহিলা ক্রিকেটে ঝুলন গোস্বামী-যুগ শেষ। লর্ডসে জীবনের শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলে জুতো জোড়া তুলে রেখেছেন ‘চাকদহ এক্সপ্রেস’। ভারতের মহিলা ক্রিকেট দল অবশ্য ঝুলন-অধ্যায়কে পিছনে ফেলে এগিয়ে চলেছে। লর্ডসে ইংল্যান্ডকে হারিয়ে ভারত (Indian Women Teaam) ওয়ানডে সিরিজ জেতে ৩-০-এ।   

মহিলাদের এশিয়া কাপ (Asia Cup) অবশ্য টি-টোয়েন্টি ফরম্যাট। শনিবার এশিয়া কাপে শ্রীলঙ্কাকে ৪১ রানে হারাল ভারত। এদিন টস জিতে ভারতের মহিলা দলকে প্রথমে ব্যাট করতে পাঠায় শ্রীলঙ্কা (Sri Lanka Women Team)। স্মৃতি মান্ধানা ও শেফালি ভার্মার উইকেট দ্রুত হারালেও, ভারতের মহিলা দলকে ভাল জায়গায় পৌঁছে দেন জেমাইমা রডরিগেজ। ২৩ রানে ২ উইকেট হারানোর পরে জেমাইমা ও হরমনপ্রীতের পার্টনারশিপ ভারতকে পৌঁছে দেয় ১১৫ রানে। দু’ জনে মিলে ৯২ রানের পার্টনারশিপ গড়েন। দলের রান যখন ১১৫, তখন আউট হন হরমনপ্রীত (৩৩)। তিনি ফেরার কিছুক্ষণ পরেই ডাগ আউটে ফেরেন জেমাইমা। বাকিরা সেভাবে আর রান করতে না পারলেও ২০ ওভারের শেষে ভারত পৌঁছয় ১৫০ রানে।

Advertising
Advertising

[আরও পড়ুন: এগিয়ে আসছে আইএসএল, তিন তারকা ফুটবলারের সঙ্গে নতুন চুক্তি করল মোহনবাগান]

জেমাইমা রডরিগেজ ৫৩ বলে ৭৬ রানের ইনিংসে সাজানো ছিল ১১টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি।  শ্রীলঙ্কার বোলারদের মধ্যে রণসিংঘে তিনটি উইকেট নেন। 

ভারতের রান তাড়া করতে নেমে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে শ্রীলঙ্কা। দ্বীপরাষ্ট্রের দুই ওপেনার ২৫ রান করার পরে ফেরন চামারি আটাপাট্টু (৫)। আরেক ওপেনার হর্ষিতা ব্যক্তিগত ২৬ রান করে রান আউট হন। মালশা শেহানিও রান আউট হয়ে ডাগ আউটে ফেরেন। দ্রুত উইকেট হারানোর মধ্যেও শ্রীলঙ্কার হর্ষিতা ও হাসিনি পেরেরা লড়াই করার চেষ্টা করেছিলেন। হাসিনি ব্যক্তিগত ৩০ রান করে আউট হন দীপ্তি শর্মার বলে। শ্রীলঙ্কার বাকি ব্যাটাররা কেউই লড়াই করতে পারেননি ভারতীয় বোলারদের বিরুদ্ধে। দ্বীপরাষ্ট্র শেষমেশ থামল ১০৯ রানে। ভারতীয় বোলারদের মধ্যে দীপ্তি শর্মা (২টি), পুজা বস্ত্রকার (২টি) এবং হেমলতা তিনটি উইকেট নেন। 

[আরও পড়ুন: বিশ্বকাপের প্রস্তুতির জন্য আগেভাগেই অস্ট্রেলিয়া যাচ্ছেন রোহিতরা, টিমের সঙ্গে যাবেন সিরাজ-উমরান]

Advertisement
Next