দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজের দল ঘোষণা ভারতের, নেতৃত্ব দেবেন শিখর ধাওয়ান

07:45 PM Oct 02, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের (T-20 Series) পরেই হবে ওয়ানডে সিরিজ। প্রোটিয়াদের বিরুদ্ধে একদিনের সিরিজের জন্য দলঘোষণা করে দিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)।

Advertisement

দলের নেতৃত্বের রিমোট কন্ট্রোল থাকবে শিখর ধাওয়ানের (Sikhar Dhawan) হাতে। বাংলা থেকে জাতীয় দলে ডাক পেয়েছেন শাহবাজ আহমেদ ও মুকেশ কুমার। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের দলে ডাক পেয়েছেন শাহবাজ। এবার ওয়ানডে দলে জায়গা করে নিলেন মুকেশ কুমার। 

[আরও পড়ুন: ইন্দোনেশিয়ার মাঠে পদপিষ্ট হওয়ার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৭৪, রিপোর্ট চাইতে পারে FIFA]

 

টি-টোয়েন্টি বিশ্বকাপের দলঘোষণা আগেই হয়ে গিয়েছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজ খেলার পরই অস্ট্রেলিয়ায় উড়ে যাবে ভারতীয় দল। ভারত-দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজ শেষ হচ্ছে ৪ অক্টোবর। আর ভারতীয় দল অস্ট্রেলিয়া উড়ে যাচ্ছে ৬ অক্টোবর। মেগা টুর্নামেন্টে ভারতের প্রথম ম্যাচ ২৩ অক্টোবর। অর্থাৎ প্রথম ম্যাচের ১৭ দিন আগেই ক্যাঙ্গারুর দেশে উড়ে যাবে রাহুল দ্রাবিড় অ্যান্ড কোং। সূত্রের খবর, পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ৯ অক্টোবর অস্ট্রেলিয়া উড়ে যাওয়ার কথা ছিল টিম ইন্ডিয়ার। কিন্তু দ্রাবিড়ের অনুরোধের পর রোহিতরা অস্ট্রেলিয়া উড়ে যাবেন ৬ অক্টোবর। সেই কারণে ওয়ানডে দলে রাখা হয়নি রোহিত শর্মা, বিরাট কোহলি, লোকেশ রাহুলদের। মহম্মদ শামিকেও রাখা হয়নি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের দলে। 

Advertising
Advertising

 

ঘোষিত ভারতীয় দল: শিখর ধাওয়ান (অধিনায়ক), শ্রেয়স আইয়ার, ঋতুরাজ গায়কোয়াড়, শুভমন গিল, রজত পাতিদার, রাহুল ত্রিপাঠী, ঈশান কিশান, সঞ্জু স্যামসন, শাহবাজ আহমেদ, শার্দূল ঠাকুর, কুলদীপ যাদব, রবি বিষ্ণোই, মুকেশ কুমার, আবেশ খান, মহম্মদ সিরাজ এবং দীপক চাহার। 

 

[আরও পড়ুন: কাতার বিশ্বকাপে বিশেষ চমক, প্রদর্শিত হবে ‘হ্যান্ড অফ গড’ জার্সি]

 

Advertisement
Next