shono
Advertisement

দেশে ফিরতেই গ্রেপ্তার ধর্ষণে অভিযুক্ত নেপালি ক্রিকেটার, ‘আমি নির্দোষ’, দাবি লামিছানের

নাবালিকাকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার হয়েছেন নেপাল ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক।
Posted: 02:48 PM Oct 06, 2022Updated: 02:48 PM Oct 06, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নেপালে (Nepal) ফিরতেই গ্রেপ্তার হলেন সেদেশের জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সন্দীপ লামিছানে (Sandip Lamichhane)। আপাতত তাঁকে পুলিশি হেফাজতে রাখা হয়েছে। এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে। বেশ কিছুদিন পলাতক থাকার পরে তাঁকে ধরতে ইন্টারপোলের সাহায্য নেয় নেপাল পুলিশ (Nepal Police)। শেষ পর্যন্ত বৃহস্পতিবার সকালে তিনি নেপালে ফিরে আসেন। তবে এই অভিযোগ ওঠার পর থেকে বারবার নিজেকে নির্দোষ বলেই দাবি করেছেন সন্দীপ।

Advertisement

বৃহস্পতিবার সকালে কাঠমাণ্ডুতে পৌঁছনোর আগেও ফেসবুকে নিজেকে নির্দোষ বলে দাবি করেছেন তিনি। সন্দীপ লিখেছেন, আমার দায়বদ্ধতা বজায় রেখেই নেপাল সরকারের কাছে নিজেকে সমর্পণ করতে যাচ্ছি। আমি নিশ্চিত, ন্যায়বিচার হবে আমার সঙ্গে। খুব তাড়াতাড়ি আমি আবার মাঠে ফিরে ক্রিকেট খেলতে পারব। তদন্তের সমস্ত পর্যায়ে আমি সবরকমভাবে সাহায্য করব। নিজেকে নির্দোষ প্রমাণ করার আইনি লড়াই করব।”

[আরও পড়ুন: লক্ষ্য টি-২০ বিশ্বকাপ, অসম্পূর্ণ দল নিয়েই অস্ট্রেলিয়া উড়ে গেল ভারত]

গত ৬ সেপ্টেম্বর নেপাল পুলিশের কাছে লামিছানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনে এক নাবালিকা। তারপরের দিনই গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয় সন্দীপের নামে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাঁকে সাসপেন্ড করে নেপালের ক্রিকেট বোর্ড। সোশ্যাল মিডিয়ায় নিজেকে নির্দোষ বলে দাবি করে সন্দীপ জানান, ক্যরিবিয়ান প্রিমিয়ার লিগ থেকে মাঝপথে বিরতি নিয়ে দেশে ফিরে আসবেন। তারপর আইনি লড়াই করে সমস্ত অভিযোগ মিথ্যা প্রমাণিত করবেন।

কিন্তু এহেন দাবি করার পরেও দীর্ঘদিন বেপাত্তা ছিলেন সন্দীপ। শেষ পর্যন্ত নেপাল পুলিশের মনে হয়েছে, ইন্টারপোলের সাহায্য ছাড়া সন্দীপকে নেপালে ফিরিয়ে আনা সম্ভব নয়। সন্দীপের বিরুদ্ধে ডিফিউশন নোটিস জারি করে ইন্টারপোল। প্রসঙ্গত, ২০১৮ সাল থেকে দু’বছর দিল্লি ক্যাপিটালস দলের হয়ে আইপিএল খেলেছিলেন তিনি। মোট ন’টি ম্যাচ খেলে ১২টি উইকেট পেয়েছিলেন এই স্পিনার। নেপালের একমাত্র খেলোয়াড় হিসাবে আইপিএলে সুযোগ পেয়েছিলেন তিনি। তারপর থেকেই নেপাল ক্রিকেটের পোস্টার বয় হিসাবে উঠে আসেন সন্দীপ লামিছানে।

[আরও পড়ুন:অনুর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপ: গ্রুপ অফ ডেথে ভারত, ঘোষিত ২১ সদস্যের দল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement