shono
Advertisement

রান পেলেন রোহিত-সূর্য, নেদারল্যান্ডসকে উড়িয়ে গ্রুপ শীর্ষে ভারত

জিতলেও রাহুলের ফর্ম নিয়ে চিন্তায় থাকবে টিম ইন্ডিয়া।
Posted: 03:56 PM Oct 27, 2022Updated: 04:14 PM Oct 27, 2022

ভারত: ১৭৯-২ (রোহিত ৫৩, কোহলি ৬২, সূর্যকুমার যাদব ৫১)
নেদারল্যান্ডস: ১২৩-৯ (টিম প্রিঙ্গল ২০, অ্যাকেরম্যান ১৭)
ভারত ৫৬ রানে জয়ী।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোনও অঘটন নয়। নেদারল্যান্ডসের বিরুদ্ধে প্রত্যাশিত ছন্দেই দেখা গেল টিম ইন্ডিয়াকে (Team India)। গ্রুপের তথাকথিত সবচেয়ে দুর্বল দলের বিরুদ্ধে হাসতে-হাসতেই জিতলেন রোহিতরা। ৫৬ রানের ব্যবধানে জয় পাওয়ায় লিগ টেবিলের শীর্ষস্থানও দখলে চলে এল ভারতীয় ক্রিকেট দলের।

সিডনিতে এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন অধিনায়ক রোহিত (Rohit Sharma)। তবে ইনিংসের শুরুটা ভাল হয়নি ভারতের। নেদারল্যান্ডসের দুর্বল বোলিং বিভাগের বিরুদ্ধেও রান পেলেন না কে এল রাহুল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বড় ম্যাচের আগে রাহুলের ফর্ম ভারতের জন্য চিন্তার বিষয় হতে পারে। তবে রাহুল (KL Rahul) দ্রুত আউট হলেও এদিন টিম ম্যানেজমেন্টকে স্বস্তি দিয়ে রানে ফিরেছেন অধিনায়ক রোহিত। নিজের সেরা ছন্দে না খেললেও রোহিত এদিন ৩৯ বলে ৫৩ রান করেছেন। অন্যদিকে দুর্দান্ত ফর্ম বজায় রেখেছেন বিরাট কোহলি। ডাচদের বিরুদ্ধে মাত্র ৪৪ বলে ৬২ রানের অনবদ্য ইনিংস খেলেন তিনি। তবে, এদিনের ম্যাচের সেরা ইনিংসটি খেলেন সূর্যকুমার যাদব। স্লো পিচে ২৫ বলে ৫১ রানের ঝকঝকে ইনিংস খেলেন তিনি। ফলে ভারত নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে ১৭৯ রান তোলে। 

[আরও পড়ুন: উৎসব মিটলেই বড় পদক্ষেপের ভাবনা, এটিকে ইস্যুতে আন্দোলনের পথে মোহনবাগান সমর্থকরা]

জবাবে ব্যাট করতে নেমে রানের পাহাড়ের সামনে প্রত্যাশিতভাবেই তাসের ঘরের মতো ভাঙে নেদারল্যান্ডসের ব্যাটিং বিভাগ। শুরুর দিকে ও’ডউড এবং ডি লেড, অ্যাকেরম্যান এবং শেষদিকে প্রিঙ্গল, শারিজ আহমেদ ছাড়া আর কোনও ডাচ ব্যটার সেভাবে প্রতিরোধ গড়তে পারেননি। ফলে নেদারল্যান্ডসের ইনিংস শেষ হয় ২০ ওভারে ৯ উইকেটে ১২৩ রানে। ভারত জয় পায় ৫৬ রানে। ভারতের হয়ে দু’টি করে উইকেট পান ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিং, অশ্বিন এবং অক্ষর প্যাটেল। 

[আরও পড়ুন: পুরুষ ও মহিলা ক্রিকেটারদের একই ম্যাচ ফি, ভাইফোঁটায় ঐতিহাসিক ঘোষণা বিসিসিআইয়ের]

এই জয়ের ফলে নিজেদের গ্রুপে শীর্ষস্থানে উঠে এল ভারত। আগামী রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে গুরত্বপূর্ণ ম্যাচের আগে যা বাড়তি অক্সিজেন দেবে টিম ইন্ডিয়াকে। তবে জিতলেও পাওয়ার-প্লেতে স্লো ব্যাটিং আর ওপেনারদের ফর্ম নিয়ে চিন্তায় থাকবে টিম ম্যানেজমেন্ট।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement